Home /News /technology /
Xiaomi Redmi Note 11 Review: দৈনিক ব্যবহারের জন্য পারফেক্ট অপশন

Xiaomi Redmi Note 11 Review: দৈনিক ব্যবহারের জন্য পারফেক্ট অপশন

Xiaomi Redmi Note 11 Review: জেনে নিন Xiaomi Redmi Note 11-এর স্পেসিফিকেশন ও দাম

  • Share this:

    Xiaomi Redmi Note 11 Review: গত কয়েক বছরে Xiaomi তার স্মার্টফোনের সম্ভারে মন কেড়ে নিয়েছে ক্রেতাদের। বিশেষত Redmi Note সিরিজ। গত কয়েক বছরে Redmi Note একাধিকবার নিজেকে বদলেছে। প্রতিবারই আগের থেকে অনেক বেশি আধুনিকতায় সাজিয়ে তুলেছে নিজেকে। অথচ, আপনার পকেটে তেমন খোঁচা দেয়নি।

    এই সিরিজের সর্বশেষ সংযোজন Redmi Note 11 যা কিনা mid-range স্মার্টফোনের দুনিয়ায় নিয়ে আসছে একগুচ্ছ নতুন ফিচার। গুণমান, কার্যকারিতা এবং মূল্যমানের সাজুয্য রাখার চেষ্টা করছে সংস্থাটি। যা সাধারণ সব ক্রেতাই চাইবেন।

    ডিজাইন —

    Redmi Note 11 এ থাকছে EVOL ডিজাইন ল্যাঙ্গোয়েজ, যা Redmi Note 10 সিরিজেও ছিল। সেই সঙ্গে থাকছে খানিকটা স্পার্কলিং গ্লিটার। স্লিম বডি এক হাতে ধরার উপযুক্ত।

    ওজন ১৭৯ গ্রাম। তবে সামগ্রিক ভাবে ডিজাইনে যে আগের থেকে খুব বেশি পরিবর্তন এসেছে তা বলা যায় না।

    ডিসপ্লে —

    Redmi Note 11-এ রয়েছে AMOLED ডিসপ্লে, Full HD+ রেজোলিউশন, ১০৮০ পিক্সেল এবং ৯০Hz রিফ্রেশ রেট যা স্মুদ স্ক্রোলিংয়ে সাহায্য করবে।

    আরও পড়ুন -  বিদ্যুতের বিশাল বিলে নাজেহাল? এই Tips মেনে চলুন, AC চললেও অর্ধেকেরও কম টাকা দিতে হবে

    ব্রাইটনেস এবং রঙের বিষয়টিও দারুন। ডিসপ্লের ক্ষেত্রে outdoor visibility-ও খুবই ভাল। কারণ এই ফোনে রয়েছে ১০০০ nits পিক ব্রাইটনেস। স্ক্রিনের সঙ্গেই রয়েছে Corning Gorilla Glass 3-র সুরক্ষা। ফলে বলাই যায় যে, Redmi Note 11 যথেষ্ট আকর্ষীয়।

    পারফর্মেন্স —

    তবে দর্শন যেমনই হোক স্মার্টফোনের গুণবিচারটাই আসল কথা।

    Redmi Note 11-এ রয়েছে Snapdragon 680 চিপসেট। এতে থাকছে 4G নেটওয়ার্ক কানেক্টিভিটি। হার্ডওয়্যার যে একেবারে প্রথম সারির তা বলা যায় না, তবে নিত্যব্যবহারের জন্য যথাযথ সে কথা বলাই যায়। ফোনে রয়েছে ৪GB অথবা ৬GB RAM অপশন। সেই সঙ্গে ৬৪ GB এবং ১২৮ GB ইন্টারনাল স্টোরেজের অপশনও মিলবে। ভার্চুয়ালি RAM এক্সপ্যানশনের সুযোগও থাকছে।

    তবে এ ফোন কিন্তু গেমারদের জন্য খুব সুবিধাজনক নয়। একেবারেই কি খেলা যাবে না! না, তা নয়। তবে গ্রাফিকের মান তত ভাল মিলবে না।

    আরও পড়ুন  - Top Smartphones Under Rs 30,000: ৩০ হাজারের নীচে চোখ ধাঁধানো মোবাইল, দেখে নিন তালিকা

    ক্যামেরা —

    Redmi Note 11-এ পাওয়া যাবে quad rear camera সেটআপ। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেল ultra-wide-angle সেন্সর এবং দু’টি ২ মেগাপিক্সেল সেন্সর।

    মূল ক্যামেরায় দিনের আলোয় খুবই ভাল ছবি ওঠে। তবে কম আলোয় বেশ সমস্যা হতে পারে। ফোনের বিশেষ ultra-wide-angle সেন্সর কাজ করলেও শার্পনেসের অভাব থাকবে।

    একই ভাবে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরাতেও থাকছে ভাল ছবির প্রতিশ্রুতি।

    ব্যাটারি —

    Redmi Note 11-তে রয়েছে ৫০০০mAh ব্যটারি, ৩৩W দ্রুত চার্জিং। Type C USB। একঘণ্টারও কম সময়ে সম্পূর্ণ চার্জিং সম্ভব।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Redmi Note, Xiaomi

    পরবর্তী খবর