• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • WhatsApp Group Video Call: ঢোকা যাবে চলতে থাকা কলে, জানুন WhatsApp-এর গ্রুপ ভিডিও কলের নতুন ফিচার

WhatsApp Group Video Call: ঢোকা যাবে চলতে থাকা কলে, জানুন WhatsApp-এর গ্রুপ ভিডিও কলের নতুন ফিচার

ঢোকা যাবে চলতে থাকা কলে, জানুন WhatsApp-এর গ্রুপ ভিডিও কলের নতুন ফিচার

ঢোকা যাবে চলতে থাকা কলে, জানুন WhatsApp-এর গ্রুপ ভিডিও কলের নতুন ফিচার

WhatsApp-এর এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) দু'টি ডিভাইজেই ব্যবহার করা যাবে। (WhatsApp Group Video Call)

  • Share this:

#কলকাতা: WhatsApp-এর তরফে নিয়ে আসা হয়েছে এক নতুন ফিচার (WhatsApp Group Video Call)। এখন থেকে WhatsApp-এর ইউজাররা সরাসরি চ্যাটের থেকেই জয়েন করতে পারবে গ্রুপ ভিডিও কলে (WhatsApp Group Video Call)। নতুন এই ফিচারের মাধ্যমে এখন থেকে ইউজাররা WhatsApp-এর গ্রুপের মধ্যেই সেই নোটিফিকেসন দেখতে পাবে। সেখানে ক্লিক করলেই সেই গ্রুপ ভিডিও কলে জয়েন করতে পারবে। এর মাধ্যমে ইউজাররা ভিডিও এবং অডিও দু'ধরনের কলেই জয়েন করতে পারবে। ইউজারদের শুধু সেই নোটিফিকেশন দেখে জয়েন (Join) বাটনে ক্লিক করতে হবে (WhatsApp Group Video Call)। এর ফলে কেউ গ্রুপে আগে থেকে কল করলে, সেটা মিস হয়ে গেলেও, যদি চালু থাকে তাহলে পরেও সেই কলে জয়েন করতে পারবে ইউজাররা। এর ফলে ইউজারদের গ্রুপ ভিডিও কলে জয়েন করতে আরও বেশি সুবিধা হবে।

WhatsApp-এর এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) দু'টি ডিভাইজেই ব্যবহার করা যাবে। ইউজারদের কথা মাথায় রেখে WhatsApp নিয়ে এসেছে তাদের এই নতুন ফিচার। এর মাধ্যমে গ্রুপ ভিডিও কলের ক্ষেত্রে সুবিধা হবে ইউজারদের। এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে ব্যবহার করা যাবে WhatsApp-এর এই নতুন ফিচার।

- প্রথমে WhatsApp এর সংশ্লিষ্ট গ্রুপটি খুলতে হবে এবং তার উপরের দিকে লক্ষ্য করতে হবে।

- সেই ভিডিও কল যদি তখন কন্টিনিউ চলতে থাকে তাহলে সেখানে অপশন পাওয়া যাবে জয়েন করার। ইউজাররা শুধু সেই জয়েন বাটনে ক্লিক করলেই সেই ভিডিও কলে জয়েন হয়ে যাবে। জয়েন অপশনটি ওপরের দিকেই দেখা যাবে।

- WhatsApp-এর সেই গ্রুপের চ্যাটেও নোটিফিকেশন আকারে দেখা যাবে ভিডিও কলের অপশন।

- এছাড়াও সেই ভিডিও কলে কে কে জয়েন করেছে সেই লিস্টও দেখা যাবে।

- ইউজাররা চাইলে সেই ভিডিও কল থেকে বেড়িয়ে গিয়ে আবার পরেও সেই ভিডিও কলে জয়েন করতে পারবে। এর ফলে ইউজারদের সুবিধা হবে। অন্য কোনও দরকারি ফোন এলে তা রিসিভ করে বা অন্য কোনও কাজ করে আবার সেই ভিডিও কলে পুনরায় জয়েন করতে পারবে।

WhatsApp-এর তরফে জানানো হয়েছে গ্রুপ কলের জনপ্রিয়তা বৃদ্ধির জন্য এবং সকল ইউজারদের সুবিধার কথা মাথায় রেখে লঞ্চ করা হয়েছে এই নতুন ফিচার। এর ফলে WhatsApp-এর ইউজাররা খুব সহজেই তাদের পরিবার এবং বন্ধুদের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে কানেক্ট হতে পারবে।

আরও পড়ুন: ডিলিট করা মেসেজও পুনরুদ্ধার করা সম্ভব WhatsApp-এ; জেনে নিন কী ভাবে

Published by:Raima Chakraborty
First published: