Home /News /technology /
Vivo 200W Charger: ২০০ ওয়াট ফাস্ট চার্জ? নয়া ফ্ল্যাগশিপে ফোনে বাজারকে চমকে দিতে তৈরি Vivo

Vivo 200W Charger: ২০০ ওয়াট ফাস্ট চার্জ? নয়া ফ্ল্যাগশিপে ফোনে বাজারকে চমকে দিতে তৈরি Vivo

Vivo এখন কাজ করছে ২০০ ডব্লু ফাস্ট চার্জ নিয়ে। কারণ এটি এখনও কোনও ব্র্যান্ডের ফোনেই নেই।

  • Share this:

Vivo Reportedly Working on 200W Fast Charger: Vivo লঞ্চ করতে পারে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন। মনে করা হচ্ছে খুব তাড়াতাড়ি Vivo লঞ্চ করতে চলেছে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন যা ফাস্ট চার্জ যুক্ত। চাইনিজ টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্ট অনুযায়ী Vivo যে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করতে চলেছে সেটিতে ব্যবহার করা হতে চলেছে ২০০ ওয়াট ফাস্ট চার্জ।

কিছুদিন আগেই Vivo ভারতে নিয়ে এসেছে তাদের নতুন ফোন Vivo X80, Vivo X80 Pro। এই ফোনে রয়েছে ৮০ ওয়াট ফাস্ট চার্জ। Vivo কোম্পানির তরফে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। কিন্তু, রিপোর্ট অনুযায়ী Vivo এখন কাজ করছে ফাস্ট চার্জ যুক্ত ফোন নিয়ে। বর্তমানে বাজারে হাই চার্জ স্পিড যুক্ত বেশ কিছু ফোন রয়েছে। কিন্তু, এদের রেঞ্জ ৩০ ওয়াট থেকে ১৫০ ওয়াট মধ্যে। এর ফলে Vivo এখন কাজ করছে ২০০ ওয়াট ফাস্ট চার্জ নিয়ে। কারণ এটি এখনও কোনও ব্র্যান্ডের ফোনেই নেই।

আরও পড়ুন - এর লাভজনক অফার, একবার রিচার্জ করে সারা বছর কলিং, ডেটা ফ্রি!

আরও পড়ুন - WhatsApp দিয়ে কী ভাবে ব্যবহার করবেন Digilocker? দেখে নিন এক নজরে

Xiaomi ইতিমধ্যেই দেখিয়েছে ২০০ডাব্লু হাইপারচার্জ ফাস্ট চার্জ। কিন্তু সেটি কমার্সিয়াল ব্যবহারের জন্য এখনও তৈরি নয়। কোম্পানির তরফে জানানো হয়েছে যে, এর মাধ্যমে ৪০০০ এমএএইচের ব্যাটারি চার্জ হবে মাত্র ৮ মিনিটে। অন্যদিকে ৬৫ ওয়াট চার্জের ক্ষেত্রে ৫০০০ এমএএইচের ব্যাটারি চার্জ হতে সময় লাগে ৩৫ থেকে ৪০ মিনিট। Xiaomi-র ফোনে ১২০ ওয়াট ওয়ারলেস চার্জ ১৫ মিনিটে ফুল চার্জ করে ৪০০০ এমএএইচের ব্যাটারি। অন্যদিকে Oppo জানিয়েছে যে তাদের ফোনে ৪৫০০ এমএএইচ ব্যাটারি চার্জ হয় মাত্র ৯ মিনিটে। এই ব্যাটারির ৫০ শতাংশ চার্জ হয় মাত্রও ৩ মিনিট ২৮ সেকেন্ডে। বিভিন্ন কোম্পানি তাদের ফোন আরও তাড়াতাড়ি চার্জ দেওয়ার জন্য নিয়ে নিয়ে আসছে নতুন নতুন প্রযুক্তি। এর ফলে ক্রেতারাও সেই সকল ফোনের দিকে বেশি করে ঝুকছে, যে ফোনে কম সময়ে ফুল চার্জ দেওয়া যাবে। হয় তো খুব তাড়াতাড়ি ক্রেতারা ডিমান্ড করতে পারে ১০ মিনিটে ফোন ফুল চার্জ করার।

জানা গিয়েছে যে Vivo তাদের নতুন যে ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করতে চলেছে সেটিতে ব্যবহার করা হতে পারে ২০ভি/১০এ সাপোর্ট অ্যাডাপ্টার এবং ২০০ ওয়াট ফাস্ট চার্জ। টিপস্টারের রিপোর্ট অনুযায়ী নতুন এই ফোনে ব্যবহার করা হতে পারে ৪০০০ এমএএইচ ব্যাটারি। Vivo-র এই নতুন ফোনে আর কী কী ফিচার থাকতে পারে, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। মনে করা হচ্ছে Vivo-র এই ফোনে ব্যবহার করা হতে পারে বেশ ভালো মানের ক্যামেরা, যার সাহায্যে উন্নতমানের ছবি তোলা সম্ভব হবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Tech news, VIVO

পরবর্তী খবর