Home /News /technology /
নতুন ফোন নিচ্ছেন? একটু দাঁড়িয়ে যান, চলতি মাসেই আসছে দারুন কিছু মোবাইল, দেখে নিন তালিকা

নতুন ফোন নিচ্ছেন? একটু দাঁড়িয়ে যান, চলতি মাসেই আসছে দারুন কিছু মোবাইল, দেখে নিন তালিকা

Smartphones August 2022 Launch

Smartphones August 2022 Launch

Smartphone launches for August 2022: এক নজরে দেখে নেওয়া যাক ভারতে অগাস্ট মাসে কোন কোন ফোন লঞ্চ হতে চলেছে

  • Share this:

Smartphone launches for August 2022: ভারতে লঞ্চ হয়ে চলেছে একটার পর একটা নতুন স্মার্টফোন। এর মধ্যেই আবার Apple আইফোন ১৪ সিরিজ নিয়ে অনেক আলোচনা শুরু হয়েছে। কিন্তু কেউ যদি অ্যান্ড্রয়েড ফোনের ভক্ত হন এবং বেশ কয়েকদিন ধরে একটি নতুন ফোন কেনার কথা ভাবেন, তাহলে তাঁর আরও একটু অপেক্ষা করাই উচিত হবে। কারণ ভারতে অগাস্ট মাসেই লঞ্চ হতে চলেছে একাধিক নতুন ফোন। এর মধ্যে রয়েছে Redmi, Realme, Vivo ইত্যাদি কোম্পানির ফোন। এরা ভারতে তাদের নতুন ফোন লঞ্চ করতে প্রস্তুত। এক নজরে দেখে নেওয়া যাক ভারতে অগাস্ট মাসে কোন কোন ফোন লঞ্চ হতে চলেছে।

Vivo V25 Pro

Vivo ১৭ অগাস্ট ভারতে তাদের নতুন ফোন V25 Pro লঞ্চ করতে প্রস্তুত। লঞ্চের আগেই Vivo V25 Pro ফোনটির বিভিন্ন ধরনের ফিচার সম্পর্কে জানা গিয়েছে। Vivo V25 Pro ফোনে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০, যা মালি জি৭৭ এমসি৯ জিপিইউ-এর (Mali-G77 MC9 GPU) সঙ্গে যুক্ত। Vivo V25 Pro ফোনটিতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম বাড়ানো যাবে।

আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

Vivo V25 Pro ফোনটিতে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। Vivo V25 Pro ফোনটিতে রয়েছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) এবং ভ্লগ মোড, হাইব্রিড ইমেজ স্টেবিলাইজেশন সহ ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা। Vivo V25 Pro ফোনটিতে ৬৬ ডব্লু ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৪৮৩০ এমএএইচের ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

Realme 9i 5G -

রিয়েলমি ট্যুইটারে একটি টিজার প্রকাশ করে জানিয়েছে যে, Realme 9i 5G ফোনটি ১৮ অগাস্ট দুপুর ১২.৩০-এ ভারতে লঞ্চ করা হবে। বিশেষ বিষয় হল এই 5G ফোনটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট (MediaTek Dimensity 810 5G), বড় ব্যাটারি এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। Realme 9i 5G হল Realme 9i-এর একটি ভ্যারিয়েন্ট, যা এই বছরের জানুয়ারিতে লঞ্চ করা হয়েছিল। Realme 9i-এ ব্যবহার করা হয়েছে তিনটি রিয়ার ক্যামেরা। এর মধ্যে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, যা অ্যাপারচার f/1.8 যুক্ত।

আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

Xiaomi 12 Lite -

মনে করা হচ্ছে অগাস্ট মাসেই ভারতের বাজারে Xiaomi 12 Lite ফোন লঞ্চ করা হতে পারে। জানা গিয়েছে যে, Xiaomi 12 Lite ফোনটি অগাস্টের শেষের দিকে ভারতে লঞ্চ করা হতে পারে। তবে ফোনটির লঞ্চের তারিখ এখনও ঘোষণা করা হয়নি। Xiaomi 12 Lite ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড (AMOLED) স্ক্রিন, যা ১২০ এইচজেড রিফ্রেশ রেট যুক্ত। Xiaomi 12 Lite ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর (Qualcomm Snapdragon 778G)। Xiaomi 12 Lite ফোনে রয়েছে ৮ জিবি র‍্যাম র‍্যাম (RAM) এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজে।

Realme GT Neo 3T -

Realme GT Neo 3T ফোনটি ভারতে কবে লঞ্চ করা হবে সেই বিষয়ে এখনও অফিসিয়ালি কিছু জানানো হয়নি। কিন্তু বলা হচ্ছে এটি অগাস্টের শেষের দিকে ভারতে লঞ্চ করা হতে পারে। এই Realme GT Neo 3T ফোনটিতে রয়েছে ফুল এইচডি প্লাস রেজোলিউশন। Realme GT Neo 3T ফোনে রয়েছে ৬.৬২ ইঞ্চির ই৪ অ্যামোলেড (E4 AMOLED) স্ক্রিন। Realme GT Neo 3T ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ অক্টাকোর (Qualcomm Snapdragon 870 octa-core) প্রসেসর। Realme GT Neo 3T ফোনটিতে থাকতে পারে ৮ জিবি র‍্যাম (RAM)।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Andriod, Smartphones

পরবর্তী খবর