Home /News /technology /
Samsung Galaxy M53 না OnePlus Nord CE 2? জানুন, কোনটা বেশি ভাল হবে

Samsung Galaxy M53 না OnePlus Nord CE 2? জানুন, কোনটা বেশি ভাল হবে

Samsung Galaxy M53 vs OnePlus Nord CE 2: দেখে নিন এই দুই ফোনের মধ্যে কোন স্মার্টফোনটা (Smartphone) কিনবেন।

  • Share this:

    Samsung Galaxy M53 vs OnePlus Nord CE 2: সম্প্রতি গ্যালাক্সি এম৫৩ স্মার্টফোন বাজারে এনেছে স্যামসাং (Samsung Galaxy M53)। ৩০ হাজারের মধ্যে এর মূল্য হওয়ায় বাজারে রীতিমতো সাড়া পড়ে গিয়েছে। প্রায় এই একই দামে পাওয়া যাচ্ছে ওয়ানপ্লাস নর্ড সিই ২ (OnePlus Nord CE 2) স্মার্টফোনও। দাম অল্পবিস্তর একই রকম হলেও এর ডিজাইন ও ফিচার কিন্তু আলাদা। তাই যাঁরা এই মুহূর্তে ফোন কিনতে চাইছেন, তাঁরা দেখে নিন এই দুই ফোনের মধ্যে কোন স্মার্টফোনটা (Smartphone) কিনবেন।

    ভারতীয় বাজারে মূল্যের তুলনা:

    নতুন লঞ্চ হওয়া স্যামসাং এম৫৩ ৫জি স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ২৩,৯৯৯ টাকা থেকে। যদি আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে এই ফোন কেনা হয়, তাহলে ২৫০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট মিলবে। ৬ জিবি র্যাম + ১২৮ জিবি স্টোরেজের মডেলের দাম ২৩,৯৯৯ টাকা। আর ভারতের বাজারে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি স্মার্টফোনের ৬ জিবি র্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২৩,৯৯৯ টাকা।

    ডিসপ্লে ও ডিজাইনের তুলনা:

    স্যামসাঙের (Samsung) পুরনো স্মার্টফোনগুলির মতো গ্যালাক্সি এম৫৩ স্মার্টফোনেরও প্রায় একই রকম ডিজাইন। এই ফোনে একেবারে মাঝখানে রয়েছে পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন এবং পিছনের দিকে চৌকো বা বর্গাকার ক্যামেরা মডিউলের চারটে সেন্সর থাকবে। নীল এবং সবুজ রঙে পাওয়া যাচ্ছে এই ফোন। আর ওয়ানপ্লাসের ফোনটি পাওয়া যাবে দারুণ বাহামা নীল রঙের ভ্যারিয়েন্টে। প্লাস্টিকের এই ফোনের ডিজাইনে রয়েছে হলোগ্রাফিক লুক। তবে এই দুই স্মার্টফোনেই কোনও স্টিরিও স্পিকার নেই। আর এই দামে দুই ফোনে কেন স্টিরিও স্পিকার নেই, তা খুবই আশর্যজনক! আর এতে রয়েছে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। তবে আইপি রেটিংয়ের ব্যবস্থা নেই এই দুই ফোনে।

    আরও পড়ুন - এই গ্রীষ্মে গরম হয়ে যাচ্ছে সাধের স্মার্টফোন? দেখে নিন গরম থেকে ফোন বাঁচানোর ৫টি উপায়

    গ্যালাক্সি এম৫৩ ফোনে রয়েছে বড় মাপের ৬.৭ ইঞ্চির স্ক্রিন এবং ১২০ হার্ৎজের রিফ্রেশ রেট। সেখানে ওয়ানপ্লাসের ফোনটিতে রয়েছে ৬.৪৩ ইঞ্চির ডিসপ্লে এবং ৯০ হার্ৎজের রিফ্রেশ রেট। এছাড়াও দুই হ্যান্ডসেটেই রয়েছে অ্যামোলেড প্যানেল। তবে গ্যালাক্সি এম৫৩ ফোনে এইচডিআর ১০+ সার্টিফিকেশন আছে কি না, সেটা এখনও প্রকাশ করেনি স্যামসাং। যদিও ওয়ানপ্লাস নর্ড সিই ২ স্মার্টফোনে এই সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

    ফাস্ট চার্জিং ও ব্যাটারির তুলনা:

    ওয়ানপ্লাসের (OnePlus) ওই ডিভাইসের বাক্সেই দেওয়া হচ্ছে অ্যাডাপ্টার। তাছাড়া ফোনের মধ্যে রয়েছে ৪৫০০mAh ব্যাটারি। তাই এই ফোন প্রচুর ব্যবহার করলেও এর ব্যাটারি লাইফ প্রায় ১০-১১ ঘণ্টার। তাড়াতাড়ি চার্জের জন্য রয়েছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা। অন্য দিকে, স্যামসাং গ্যালাক্সির ফোনে মিলবে ২৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা। তবে এই ফোনের বাক্সে কোনও চার্জার থাকছে না। গ্যালাক্সি এম৫৩-য় রয়েছে ৫০০০mAh ব্যাটারি।

    ক্যামেরার তুলনা:

    স্যামসাঙের নয়া ফোনের প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেলের। যা নিঃসন্দেহে ওয়ানপ্লাসের ওই ফোনটির ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার থেকে বেশি শক্তিশালী। যদিও গ্যালাক্সি সিরিজের নতুন ফোনের ক্যামেরা এখনও পরীক্ষা করে দেখা হয়নি। তবে ওয়ানপ্লাস নর্ড সিই ২ স্মার্টফোনের ক্যামেরা বেশ ভালোই বলা চলে। দারুণ সুন্দর শট, প্রাণবন্ত রঙ এই সবই পাওয়া যাবে ওয়ানপ্লাসের ফোনটির ক্যামেরায়। তবে আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গল ক্যামেরার পারফরমেন্স গড়পড়তা। এছাড়া ওয়ানপ্লাসের এই ফোনটিতে রয়েছে ট্রিপল রিয়াল ক্যামেরা সেট-আপ। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। আর সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স৪৭১ সেলফি ক্যামেরা।

    আরও পড়ুন - অল্পতেই অত্যন্ত ঠান্ডা, সামান্য বিদ্যুতের বিল? স্টাইলিশ লুক, হাজার কামাল

    সেখানে স্যামসাঙের নতুন লঞ্চ করা ফোনে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেট-আপ। তার মধ্যে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং ২টো ২ মেগাপিক্সেলের ডেপথ ও ম্যাক্রো সেন্সর। আর সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: OnePlus, OnePlus Nord, SamSung, Samsung Galaxy

    পরবর্তী খবর