Home /News /technology /
বাজেটের মধ্যে হাই এন্ড স্পেশিফিকেশন চাইলে অবশ্যই কিনুন Samsung Galaxy A53 5G

বাজেটের মধ্যে হাই এন্ড স্পেশিফিকেশন চাইলে অবশ্যই কিনুন Samsung Galaxy A53 5G

এক নজরে দেখে নেওয়া যাক Samsung Galaxy A53 5G ফোনের ফিচার এবং দাম

  • Share this:

    Samsung Galaxy A53 5G রিভিউ: ভারতে লঞ্চ হল Samsung কোম্পানির নতুন ফোন Samsung Galaxy A53 5G। গত সপ্তাহেই Samsung Galaxy A53 5G ফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। এই ফোনে একটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে। এছাড়াও রয়েছে একটি অক্টা-কোর Exynos ১২৮০ প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি পর্যন্ত র‍্যাম। এই ফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। চারটি ভিন্ন রঙে ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি। এই ফোন IP67 রেটিং প্রাপ্ত একটি ডাস্ট অ্যান্ড ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। এক নজরে দেখে নেওয়া যাক Samsung Galaxy A53 5G ফোনের ফিচার এবং দাম।

    Samsung Galaxy A53 5G ফোনের ফিচার -

    অ্যানড্রয়েড ১২ এবং One UI 4.1-এর সাহায্যে পরিচালিত হবে স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোন। এখানে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি-ও ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়াও এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর Exynos ১২৮০ প্রসেসর। তার সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত রয়েছে। এই ফোনের অনবোর্ড স্টোরেজের পরিমাণ ১২৮ জিবি, যা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। কানেকটিভিটি অপশন হিসেবে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11ac, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/এ-জিপিএস, টাইপ- সি ইউএসব পোর্ট রয়েছে এই ফোনে। এছাড়াও এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টও রয়েছে।

    আরও পড়ুন - এসির খোঁজ করছেন ? এক নজরে দেখে নিন ভারতের সেরা ৮টি এয়ার কন্ডিশনারের তালিকা

    আরও পড়ুন - বিনা খরচে বাড়িতে ইন্টারনেটের স্পিড বাড়াতে চান ? দেখে নিন সহজ উপায়

    Samsung Galaxy A53 5G ফোনের ক্যামেরা -

    Samsung Galaxy A53 5G ফোনে রয়েছে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার ও ৫ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার রয়েছে। এই ফোনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসরও রয়েছে।

    Samsung Galaxy A53 5G ফোনের দাম -

    ভারতে Samsung Galaxy A53 5G ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৪,৯৯৯ টাকা। এছাড়াও ৮ জিবি র‍্যাম এবং ১২৯ জিবি স্টোরেজ মডেলের দাম ৩৫,৯৯৯ টাকা। Awesome Black, Awesome Blue, Awesome Peach, Awesome White— এই চারটি রঙে ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সির ‘এ’ সিরিজের এই ফোন। স্যামসাংয়ের তরফে তাদের এই ফোনের ৬ জিবি র‍্যাম মডেলের ইএমআই শুরু হচ্ছে ৪৩১২ টাকা থেকে। আর ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট কেনা যাবে ৪৪৯৯ টাকা ইএমআইয়ের ভিত্তিতে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: SamSung, Samsung Galaxy

    পরবর্তী খবর