• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • ১২০ হার্টজ রিফ্রেশ রেট-সহ আজ লঞ্চ হচ্ছে Realme GT 5G, জেনে নিন দাম ও ফিচার্স

১২০ হার্টজ রিফ্রেশ রেট-সহ আজ লঞ্চ হচ্ছে Realme GT 5G, জেনে নিন দাম ও ফিচার্স

Realme GT 5G Launch Today: একই সঙ্গে লঞ্চ হতে পারে  Realme Book ল্যাপটপ, Realme Pad ট্যাবলেটেও

Realme GT 5G Launch Today: একই সঙ্গে লঞ্চ হতে পারে Realme Book ল্যাপটপ, Realme Pad ট্যাবলেটেও

Realme GT 5G Launch Today: একই সঙ্গে লঞ্চ হতে পারে Realme Book ল্যাপটপ, Realme Pad ট্যাবলেটেও

  • Share this:

    Realme GT 5G: আজ, ১৫ জুন গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে Realme-র ফ্লাগশিপ ফোন Realme GT 5G (রিয়েলমি জিটি ৫জি)। ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে এই ফোনটিকে ইউরোপে লঞ্চ করবে কোম্পানি। এই ফোনটিকে মার্চ মাসে চিনে লঞ্চ করে ছিল সংস্থা। Realme GT 5G-র লঞ্চ ইভেন্ট লাইভ দেখা যাবে বিকাল ৫টা ৩০ মিনিট থেকে। ইভেন্টটি দেখতে পাবেন রিয়েলমির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও তাঁদের সোশ্যাল মিডিয়া পেজে। আশা করা হচ্ছে যে কোম্পানি স্মার্টফোনটির পাশাপাশি Realme Book ল্যাপটপ, Realme Pad ট্যাবলেটেও লঞ্চ করেতে পারে। যদিও কোম্পানি প্রোডাক্টের নাম বা স্পেসিফিকেশন কিছু জানা যায়নি। যদিও ট্যুইটারে কোম্পানি নতুন প্রোডাক্ট ক্যাটেগরি টিজ করেছে।

    জেনে নিন Realme GT 5G এর সম্ভাব্য স্পেসিফিকেশন- চীনে লঞ্চ হওয়া Realme GT 5G এর স্পেসিফিকেশন আমারা জানি। এতে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং ডিজাইন পাঞ্চ হোল। Relame GT 5G ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। এতে অ্যাড্রেনো ৬৬০ জিপিইউ রয়েছে, যা ৩০ শতাংশ গ্রাফিক উন্নত করবে। এছাড়াও এতে ভিসি বুস্ট স্টেইনলেস স্টিল কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে, যা অনেকটা নতুন 3D ভেপর কুলিং টেকনোলজির মতো।

    ছবি তোলার জন্য এতে তিনটি রিয়ার ক্যামেরা আছে। যাতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের Sony IMX682 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি এবং ভিডিও কলের জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। পাওয়ারের জন্য এতে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। রিয়েলমি জিটি ৫জি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ সিস্টেমে চলবে বলে মনে করা হচ্ছে।

    Realme GT 5G এর সম্ভাব্য দাম - চিনে ২ স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়ে ছিল ফোনটি - ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ আর ১২ জিভি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। এর বেশ ভেরিয়েন্টের দাম ৪০০ ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫,৭০০ টাকা) আর ১২ জিবি ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ৪৫০ ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৪০,২০০ টাকা)। ফোনের সঠিক দাম এর লঞ্চের পরেই জানা যাবে।

    Published by:Ananya Chakraborty
    First published: