Home /News /technology /
Poco X4 Pro Review: ২০ হাজার টাকার কম দামে অল-রাউন্ডার স্মার্টফোন Poco X4 Pro !

Poco X4 Pro Review: ২০ হাজার টাকার কম দামে অল-রাউন্ডার স্মার্টফোন Poco X4 Pro !

Poco X4 Pro Review: বাজারে এসেছে Poco X4 Pro। কী কী রয়েছে এই বিশেষ স্মার্টফোনে আসুন দেখে নেওয়া যাক

  • Share this:

    Poco X4 Pro Review: বাজারে এসেছে Poco X4 Pro। কী কী রয়েছে এই বিশেষ স্মার্টফোনে আসুন দেখে নেওয়া যাক। Poco X4 Pro ফোনটিতে থাকছে ৬.৬৭ ইঞ্চি FHD+ AMOLED 120Hz ডিসপ্লে। Qualcomm Snapdragon 695 চিপসেট এবং ৬জিবি বা ৮জিবি RAM ও ১২৮ জিবি স্টোরেজ-সহ পাওয়া যাবে এই ফোনটি| ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ক্যামের থাকছে। ফ্রন্ট ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল। ৫০০০mAh ব্যাটারি যা ৬৭W দ্রুত চার্জিং-এ সহযোগিতা করে|

    ডিজাইন - ডিজাইনের কথা বলতে গেলে Poco X4 Pro অত্যন্ত উন্নতমানের স্মার্টফোন এ কথা বলতেই হয়, দেখে বোঝাই যায় না এটি ২০০০০ টাকার মিড রেঞ্জের ফোন। গ্লাস স্যান্ডউইচ ফোনটিকে একটি প্রিমিয়াম লুক দিয়েছে। একটি বড় ক্যামেরা আইল্যান্ড ফোনের ডিজাইনকে আরও বাড়িয়ে তোলে। এই ফোনটি IP53 সার্টিফায়েড অর্থাৎ এতে রয়েছে জল এবং ধুলোর প্রতিরোধ ক্ষমতা। এর উপরে রয়েছে IR ব্লাস্টার, পাশে একটি দ্রুত এবং নির্ভুল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একজোড়া স্টিরিও স্পিকার৷

    ডিসপ্লে - ২০ হাজার টাকার নীচে যে সমস্ত ফোন রয়েছে, তাদের মধ্যে Poco X4 Pro অন্যতম তার ডিসপ্লের জন্য। এ ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি FHD+ ডিসপ্লে যা ১২০০ নিট উজ্জ্বলতা দেয়, রয়েছে একটি AMOLED প্যানেল এবং ১২০Hz রিফ্রেশ রেট। মাঝামাঝি পাঞ্চ-হোল কাটআউট থাকায় এই ফোনে যে কোনও ভিডিও দেখার অভিজ্ঞতা বেশ ভাল হতে পারে। গেমিংয়ের ক্ষেত্রে বলা যায়, ৩৬০Hz টাচ রেসপন্স পাওয়া যাবে।

    আর পড়ুন - এ বছরেই বদলে যাবে WhatsApp, আসছে একগুচ্ছ নতুন ফিচার

    ক্যামেরা - Poco X4 Pro-এর ক্যামেরা দিনের আলোয় চমৎকার শট নেয়। কিছু ডিটেলিংয়ের অভাব থাকলেও ভাল ছবি ওঠে। যদিও ম্যাক্রো ক্যামেরাটি তেমন নয়। তবে জানা গিয়েছে, Poco X4 Pro-এর ক্যামেরা কম আলোয় বেশ ভাল ছবি ওঠে। ফ্রন্ট ক্যামেরাও বেশ ভাল ছবি তোলে।

    Poco X4 Pro-এর পারফরম্যান্সের দু’টি দিক রয়েছে এবং তা চিপসেট সম্পর্কিত। প্রথমত, ২০ হাজার টাকার কম দামের স্মার্টফোনের প্রতিযোগিতার বাজার খুবই কঠিন। সেখানে 5G কানেক্টিভিটি এবং পারফরম্যান্সের ভারসাম্য নিয়ে আসে স্ন্যাপড্রাগন 695, কিন্তু এর সঙ্গে স্ন্যাপড্রাগন 860-কোনও মিল নেই। Poco-র আগের স্মার্টফোন Poco X3 Pro চালিত হত স্ন্যাপড্রাগন ৮৬০-এ। সে ক্ষেত্রে এটিই ছিল একমাত্র Snapdragon 800-সিরিজের চিপসেট যুক্ত স্মার্টফোন যা ২০ হাজার টাকার কম দামে পাওয়া যেত।

    স্ন্যাপড্রাগন 695 যুক্ত নতুন ফোনটি দৈনন্দিন কাজগুলি সহজেই করতে পারে। এক সময়ে একাধিক অ্যাপ চালাতে পারে, এমনকী কল অফ ডিউটি মোবাইল বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার মতো গেমগুলিও চালাতে পারে। তবে, BGMI-এ গ্রাফিক্স এবং ফ্রেম রেট সেটিংস 'ব্যালেন্সড/হাই' বা 'HD/আল্ট্রা'-তে সর্বোচ্চ।

    আর পড়ুন - Apple-এর 'শট অন iPhone' ম্যাক্রো ফটোগ্রাফি চ্যালেঞ্জ-এ সেরা ১০টি ছবি, আছে এক বাঙালির তোলা ছবিও, দেখে নিন এক ঝলকে

    সেই সঙ্গে এই ফোনের ক্যামেরা অ্যাপে 4K রেকর্ডিং নেই, HDR –ও সাপোর্ট করে না।

    ব্যাটারি লাইফ - 5000mAh ব্যাটারি প্রায় সারা দিন চলে। ৬৭W দ্রুত চার্জিং ফোনটিকে প্রায় ১৫-২০ মিনিটের মধ্যে ৫০ শতাংশ চার্জ করে দিতে পারে। সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ১ ঘণ্টা ১০ মিনিট।

    কিন্তু ঘটনা হল Poco X4 Pro লঞ্চ করা হয়েছে Android 11-এ। পরে অবশ্য MIUI আপডেট পাওয়া যাবে। কিন্তু এই মুহূর্তে লঞ্চ হওয়া একটি মিড-রেঞ্জ ফোনে অন্তত Android 12 অনবোর্ড থাকা উচিত।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Poco

    পরবর্তী খবর