Home /News /technology /
OPPO Reno 8 Pro Review: দুর্দান্ত ক্যামেরা-ডিসপ্লেতে বাজিমাত ? পড়ুন রিভিউ

OPPO Reno 8 Pro Review: দুর্দান্ত ক্যামেরা-ডিসপ্লেতে বাজিমাত ? পড়ুন রিভিউ

Oppo Reno 8 pro review: এক নজরে দেখে নেওয়া যাক এই ফোনের সমস্ত খুঁটিনাটি

  • Share this:

OPPO Reno 8 Pro Review: Oppo নতুন Reno 8 সিরিজ লঞ্চ করেছে যার মধ্যে Reno 8 এবং Reno 8 Pro স্মার্টফোন রয়েছে। এর মধ্যে একটির দাম ৩০,০০০ টাকা হলেও Reno 8 Pro ফোনের দাম ৪৫,০০০ টাকা। এক নজরে দেখে নেওয়া যাক এই ফোনের সমস্ত খুঁটিনাটি।

OPPO RENO 8 PRO ফোনের ডিজাইন -

Oppo সাধারণত তার ফোনের ডিজাইনের জন্য অনেক চিন্তা-ভাবনা করে। Reno 8 Pro ফোনে রয়েছে গ্লাস বিল্ড কোয়ালিটি, অ্যালুমিনিয়াম ফ্রেম। ফোনটির ওজন তার সেগমেন্টের বেশিরভাগের ফোনের চেয়ে হালকা। এর বেজেলগুলি সত্যিই পাতলা যা স্ক্রিন ফুটপ্রিন্টের জন্য বেশি জায়গা দেয়। OPPO RENO 8 PRO ফোনের ডিজাইনের অন্যান্য আকর্ষণীয় অংশ হল পিছনের প্যানেলে ক্যামেরা মডিউল। এর পাওয়ার বোতামটি ডানদিকে রয়েছে।

OPPO RENO 8 PRO ফোনের ডিসপ্লে -

Reno 8 Pro-এর আরেকটি উল্লেখযোগ্য দিক হল এর ডিসপ্লে। OPPO RENO 8 PRO ফোনে রয়েছে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে। যা ৩৯৪ পিপিআই-এর পিক্সেলওয়ালা ফুল এইচডি প্লাস রেজোলিউশন যুক্ত। এর ৯৩.৫ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাত এটিকে একটি অতিরিক্ত বেনিফিট দেয়।

আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

OPPO RENO 8 PRO ফোনের ডিসপ্লেটির সামগ্রিক গুণমান বেশ ভাল। AMOLED প্যানেলটি তার আসল রঙগুলি দেখায়। কালো রঙগুলি সত্যিই পরিষ্কার দেখায় এবং OPPO RENO 8 PRO ফোনে রয়েছে ১২০ এইচজেড রিফ্রেশ রেট। কিন্তু ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহারকারীদের জন্য কিছুটা সমস্যার হতে পারে।

OPPO RENO 8 PRO ফোনের পারফরমেন্স -

Oppo Reno 8 Pro ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ ম্যাক্স চিপসেট। OPPO RENO 8 PRO ফোনে ব্যবহার করা হয়েছে ১২ জিবি র‍্যাম। Reno 8 Pro ফোনে রয়েছে ColorOS প্ল্যাটফর্ম। যা অ্যান্ড্রয়েড ১২ (Android 12) অপারেটিং সিস্টেম যুক্ত। OPPO RENO 8 PRO ফোনের হার্ডওয়্যার এবং সফটওয়্যার বেশ আধুনিক। এর ফলে OPPO RENO 8 PRO ফোনে প্রতিদিনের কাজ বেশ সহজেই করা সম্ভব। এই ফোনে খুব ভালোভাবেই গেম উপভোগ করা যায়। কিন্তু, লক্ষ্য করে দেখা গিয়েছে OPPO RENO 8 PRO ফোনের ব্যাক প্যানেল বেশ গরম হয়ে যায় বিশেষত ক্যামেরা মডিউলের কাছে।

আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

OPPO RENO 8 PRO ফোনের ক্যামেরা -

Oppo ব্যাপকভাবে Reno 8 Pro ফোনের ক্যামেরার উপরে বেশি হাইলাইট করেছে এবং সেই নিয়েই বিজ্ঞাপন দিয়েছে। এর জন্য গ্রাহকেরা নিঃসন্দেহে উত্তেজিত। এই ফোনে কম আলোতে শ্যুটিং করা সম্ভব কারণ এই ফোনের ক্যামেরা অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) যুক্ত। OPPO RENO 8 PRO ফোনের প্রধান ৫০মেগাপিক্সেল সেন্সরটি খুবই ভালো মানের। OPPO RENO 8 PRO ফোনের আল্ট্রা-ওয়াইড সেন্সরের বিশদ বিবরণ পাওয়া যায়নি।

OPPO RENO 8 PRO ফোনের ব্যাটারি -

Oppo Reno 8 Pro ফোনে ব্যবহার করা হয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও OPPO RENO 8 PRO ফোনে ব্যবহার করা হয়েছে ১২০ এইচজেড রিফ্রেশ রেট মোড। OPPO RENO 8 PRO ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ ম্যাক্স চিপসেট। এর ফলে একবার চার্জ দিলে Oppo Reno 8 Pro ফোন একটানা ৬ ঘণ্টা পর্যন্ত চলতে পারে।

Oppo Reno 8 Pro ফোনে ব্যবহার করা হয়েছে উন্নত চিপ। এছাড়াও এই ফোনে ভালো ব্যাটারি ব্যবহার করা হয়েছে। কিন্তু, বাজারে এই দামে অনেক ভালো মানের ফোন রয়েছে। সুতরাং ৪৫,০০০ টাকা একলপ্তে বের করার আগে আরও একবার ভেবে দেখা যেতেই পারে!

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Mobile review, OPPO

পরবর্তী খবর