Home /News /technology /
আগামিকাল লঞ্চ হতে চলেছে Nothing Phone 1! কী কী ফিচার থাকছে এতে?

আগামিকাল লঞ্চ হতে চলেছে Nothing Phone 1! কী কী ফিচার থাকছে এতে?

Nothing Phone 1: এবারে জানা যাক কী কী ফিচার রয়েছে এই স্মার্টফোনে

  • Share this:

    Nothing Phone 1 লঞ্চ হতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। বলা বাহুল্য Nothing-এর স্মার্টফোন নিয়ে ইতিমধ্যেই বেশ আলোচনা জমে উঠেছে। কার্ল পেই শুরু থেকে প্রোডাক্ট লঞ্চিংয়ের জন্য বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করেছে। লঞ্চিংয়ের খবর প্রকাশ পেতেই সোশ্যাল মিডিয়াতে সর্বাধিক সোরগোল তুলেছিল এই কোম্পানি। প্রোডাক্ট লঞ্চিংয়ের কথা মাথায় রেখে কোম্পানির মালিক ইতিমধ্যেই বেশ কয়েকটি সাক্ষাৎকারও দিয়েছেন।

    এবারে জানা যাক কী কী ফিচার রয়েছে এই স্মার্টফোনে-

    এই ডিভাইসটিতে থাকছে Glyph ইন্টারফেস সহ একাধিক এলইডি নোটিফিকেশন লাইট। এতে থাকছে দুর্দান্ত বেশ কিছু অত্যাধুনিক স্পেসিফিকেশন। সঙ্গে থাকছে ট্রান্সপেরেন্ট বডি প্যানেল, এলইডিগুলি ক্যামেরা মডিউলের মধ্য দিয়ে চার্জিং পোর্টের সঙ্গে যুক্ত থাকায় এগুলি চার্জিং ইন্ডিকেটরের কাজও করবে। চলতি মাসের ১২ তারিখেই লঞ্চ করতে চলেছে ফোনটি।

    আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

    ফোনের সামনের অংশে থাকছে একটি সাধারণ মাপের পাঞ্চ-হোল ডিজাইন। এতে স্ক্রিনের পরিমাপ অনেকটাই বড় হবে বলে মনে করা হচ্ছে। আপাতত কানাঘুষোয় শোনা যাচ্ছে, Nothing স্মার্টফোনে উচ্চমানের রিফ্রেশ রেট সহ এমোওল্ড ডিসপ্লের ফিচার।

    ফোনে ডুয়েল ক্যামেরা সেটিংয়ের পাশাপাশি Snapdragon 778+ চিপসেটও থাকছে। আশা করা যাচ্ছে এতে 8GB এবং 12GB RAM ভার্সন থাকবে। ফোনের স্টোরেজ অপশন থাকছে 256GB পর্যন্ত যা আরও বাড়ানো যাবে বলেই মনে হচ্ছে। SoC-তে যে Snapdragon ব্যবহার করা হয়েছে তা নির্ভরযোগ্য এবংপাওয়ার এফিসিয়েন্সি।

    তবে সত্যি বলতে কী, এতে এমন নতুন কোনও ফিচার নেই যা বাজারের অন্যান্য ফ্ল্যাগশিপগুলির সঙ্গে প্রতিযোগিতা করবে। সম্ভবত সেই কারণেই এর বাজারজাত মূল্য নির্ধারিত সীমার নিচে নামিয়ে প্রায় ৩০ হাজারের কাছাকাছি করা হবে। এতে অন্যান্য স্মার্টফোনের কোম্পানিগুলি থেকে এগিয়ে থাকবে Nothing।

    আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

    তবে নতুন কোনও ফিচার আদতেই রয়েছে কি না সেই সম্পর্কে এখনও কিছুই জানা জায়নি কোম্পানির তরফে। Nothing OS আমাদের মনে করিয়ে দিচ্ছে অতীতের OnePlus থেকে OxygenOS-এর কথা। বিশেষজ্ঞরা বলছেন, Nothing যদি কোনও ভাবে গ্রাহকদের সন্তুষ্ট করতে পারে তবে খুব শীঘ্রই ফ্ল্যাগশিপ কোম্পানিরগুলির সঙ্গে প্রতিযোগিতায় নেমে পড়বে।

    এতে রিয়ার প্যানেল ক্যামেরা সহ ডুয়াল ক্যামেরা সেটিং থাকছে। খুব সম্ভবত Nothing-এ সেন্সরের কমিয়ে ছবির মান ভালো করার চেষ্টা করা হচ্ছে। এছাড়াও এতে প্রায় 4,500mAh-এর ব্যাটারি ইউনিট, 45W চার্জিং পাওয়ার, মিড-রেঞ্জের মধ্যে ওয়্যারলেস চার্জিং সাপোর্টও থাকছে। আগামী কাল ১২ জুলাই ভারতেও লঞ্চ করতে চলেছে Nothing Phone 1।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Nothing 1, Nothing Phone 1

    পরবর্তী খবর