প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

বাজারে এল Micromax In Note 1, জেনে নিন ফিচারগুলি!

বাজারে এল Micromax In Note 1, জেনে নিন ফিচারগুলি!

Flipkart ও Micromax-এর ওয়েবসাইটে ইতিমধ্যেই এই ফোনের প্রি-অর্ডার শুরু হয়েছে। বিক্রি শুরু হবে ২৪ নভেম্বর থেকে। কিন্তু সেলে কী কী অফার থাকছে, তা এখনও জানা যায়নি।

  • Share this:

দেশীয় ফোনের বাজারে একটা সময় তুমুল জনপ্রিয় ছিল এই ফোনপ্রস্তুতকারী সংস্থা। তবে চিনা ফোনপ্রস্তুতকারী সংস্থাগুলি অর্থাৎ Oppo, Vivo, Xiaomi-র ভিড়ে ধীরে ধীরে সেই জনপ্রিয়তা হ্রাস পেতে শুরু করে। দীর্ঘদিনের খরা কাটিয়ে আবার বাজারে ফিরল Micromax। গতকালই এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে লঞ্চ করেছে In Series-এর Micromax In Note 1 ও Micromax In 1b ফোন। কেমন দেখতে হয়েছে এই Micromax In Note 1 ফোন? কী কী ফিচার রয়েছে এই ফোনে? জেনে নেওয়া যাক।

সাদা ও সবুজ রঙ এবং দু'ধরনের স্টোরেজ অপশনে পাওয়া যাবে Micromax In Note 1। এ ক্ষেত্রে Micromax In Note 1 (৪ GB RAM+ 64 GB) ফোনের দাম ১০,৯৯৯ টাকা ও (৪ GB RAM+ ১২৮ GB)-এর দাম হবে ১২,৪৯৯ টাকা। Flipkart ও Micromax-এর ওয়েবসাইটে ইতিমধ্যেই এই ফোনের প্রি-অর্ডার শুরু হয়েছে। বিক্রি শুরু হবে ২৪ নভেম্বর থেকে। কিন্তু সেলে কী কী অফার থাকছে, তা এখনও জানা যায়নি।

Micromax In Note 1 ফোনের ডিসপ্লে ৬.৬৭ ইঞ্চি। এর প্রসেসর MediaTek Helio G85। এই ফোনের স্টোরেজ অপশনও মন্দ নয়। ৪ GB ব়্যামের পাশাপাশি ১২৮ GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ পাওয়া যাচ্ছে। ফোনের কোয়াড রেয়ার ক্যামেরা আপনার নজর কাড়তে পারে। এতে থাকছে ৪৮ মেগা পিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৫ মেগা পিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ম্যাক্রো শটের জন্য দু'টি ২ মেগাপিক্সেল ক্যামেরা। অন্যান্য মোডের সঙ্গে পিছনের ক্যামেরায় নাইট মোডও থাকছে। ফোনের ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ফ্রন্ট ক্যামেরাও মন্দ নয়।

Micromax In Note 1-এর ব্যাটারি ব্যাকআপ নিয়েও খুব একটা ভাবতে হবে না আপনাকে। এই ফোনে থাকছে ৫০০০mAh ব্যাটারি। ফোনের ব্যবহারের উপর নির্ভর করে কমপক্ষে ২ দিন পর্যন্ত চার্জ থাকতে পারে। রিভার্স চার্জিংয়ের পাশাপাশি ফাস্ট চার্জিংও সাপোর্ট করে এই ব্যাটারি। ফোনের বাক্সে থাকছে ১৮ W পাওয়ার অ্যাডাপটারও। কানেক্টিভিটি অপশনের ক্ষেত্রেও হতাশ হবেন না। থাকছে ব্লুটুথ, ডুয়াল ব্যান্ড Wi-Fi। এর পাশাপাশি বায়োমেট্রিক সিকিউরিটির জন্যও থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

টেকবিশেষজ্ঞরা জানাচ্ছেন, একই বাজেটের মধ্যে Xiaomi, Realme, Oppo ও Vivo-র ফোনগুলিকে টেক্কা দিতে পারে নতুন এই Micromax In Note 1 ফোন। অন্য দিকে সংস্থা সূত্রে খবর, আত্মনির্ভর ভারত অভিযানের লক্ষ্যকে আরও সুদৃঢ় করতেই এই পদক্ষেপ।

Published by: Uddalak Bhattacharya
First published: November 4, 2020, 4:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर