Home /News /technology /
ফাঁস iPhone 14-এর ডিসপ্লে, এ বছরের শেষেই নতুন সিরিজ লঞ্চ করতে পারে Apple

ফাঁস iPhone 14-এর ডিসপ্লে, এ বছরের শেষেই নতুন সিরিজ লঞ্চ করতে পারে Apple

iPhone 14 leaks: ট্যুইটারে ফাঁস হওয়া সেই ছবি দেখে বোঝা যাচ্ছে যে, iPhone 14-এ রয়েছে নতুন ক্যামেরা কাটআউট। iPhone 14 Pro-এ ব্যবহার করা হতে চলেছে নতুন পিল সেট কাট আউট।

  • Share this:

iPhone 14: iPhone প্রেমীরা অনেকদিন ধরেই অপেক্ষা করে রয়েছেন আসন্ন iPhone 14 এর জন্য। জানা গিয়েছে, Apple এ বছরের শেষের দিকেই লঞ্চ কর ফেলতে পারে iPhone 14। অথচ, ইতিমধ্যেই ফাঁস হয়ে গিয়েছে iPhone 14 –এর ডিসপ্লে। একটি ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় যা iPhone 14-এর বলে উল্লেখ করা হচ্ছে। Apple ফোনের ছবি ফাঁস হওয়া খুব সাধারণ বিষয় নয়। বিরল এই ঘটনার ক্ষেত্রে ফাঁস হয়েছে ডিসপ্লে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্যুইটারে (Twitter) শেয়ার করা হয়েছে iPhone 14-এর ডিসপ্লের ছবি। ট্যুইটারে @SaranByte নামের একটি প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে iPhone 14-এর ছবি। সেই ছবিতে দেখা যাচ্ছে iPhone 14 এবং iPhone 14 Max-এর ডিসপ্লে। ফাঁস হওয়া সেই ছবি দেখে ওয়াকিবহাল মহলের ধারণা, আগের মডেলগুলির তুলনায় থেকে iPhone 14-এর ডিসপ্লে একটু বড় হতে পারে। সেখানে দেখা যাচ্ছে iPhone 14, iPhone 14 Pro, iPhone 14 Max এবং iPhone 14 Pro Max-এর ডিসপ্লে প্যানেলের ছবি।

আরও পড়ুন - বাজ পড়লে নষ্ট হতে পারে টিভি-ফ্রিজ-মোবাইল! কী কী সতর্কতা নেবেন জানেন তো?

ট্যুইটারে ফাঁস হওয়া সেই ছবি দেখে বোঝা যাচ্ছে যে, iPhone 14-এ রয়েছে নতুন ক্যামেরা কাটআউট। iPhone 14 Pro-এ ব্যবহার করা হয়েছে নতুন পিল সেট কাট আউট। এ থেকে বোঝা যাচ্ছে যে, সেখানে ব্যবহার করা হবে দুটি সেন্সর এবং একটি ফ্রন্ট ক্যামেরা। কারণ সেখানে ব্যবহার করা হয়েছে একটা হোল কাট আউট। একই সঙ্গে দেখা যাচ্ছে যে সেখানে আরও বেশি স্পেস পাওয়া যাবে। ফোনের ডিসপ্লেও কিছুটা বড় হতে পারে। iPhone প্রেমীরা অনেকদিন ধরেই অপেক্ষা করে রয়েছেন iPhone 14 এর জন্য। মনে করা হচ্ছে iPhone 14 লঞ্চ করা হতে পারে ২০২২-এর সেপ্টেম্বর মাসে। নির্দিষ্ট তারিখ সম্পর্কে এখনও কিছু না জানা গেলেও মনে করা হচ্ছে এই বছরেই লঞ্চ করা হবে iPhone 14।

আরও পড়ুন - Google App-এ পেতে পারেন এই ১১টি সুবিধা, আগে জানতেন ? দেখে নিন এক নজরে

iPhone 13-এর থেকে অনেক বেশি আধুনিক ও উন্নত হতে চলেছে iPhone 14 সিরিজের ফোন। কারণ iPhone 14 সিরিজের ফোনে অনেকগুলি পরিবর্তন করা হয়েছে। জানা গিয়েছে যে, iPhone 14 ম্যাক্সে ব্যবহার করা হয়েছে ৬.৭ ইঞ্চির বড় স্ক্রিন। এ ছাড়াও iPhone 14 এবং iPhone 14 Max-এ ব্যবহার করা হবে Apple A15 বায়োনিক চিপ। iPhone 14 Pro-এ ব্যবহার করা হবে A16 চিপ। সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন iPhone 14 লঞ্চের।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, IPhone 14

পরবর্তী খবর