Home /News /technology /
iPhone 13 Series Battery Capacity: কেমন হতে চলেছে iPhone 13-র ব্যাটারি ক্যাপাসিটি ? iPhone 12-র সঙ্গে তফাত থাকছে কি ?

iPhone 13 Series Battery Capacity: কেমন হতে চলেছে iPhone 13-র ব্যাটারি ক্যাপাসিটি ? iPhone 12-র সঙ্গে তফাত থাকছে কি ?

কেমন হতে চলেছে iPhone 13-র ব্যাটারি ক্যাপাসিটি? iPhone 12-র সঙ্গে তফাত থাকছে কি?

কেমন হতে চলেছে iPhone 13-র ব্যাটারি ক্যাপাসিটি? iPhone 12-র সঙ্গে তফাত থাকছে কি?

এক নজরে দেখে নেওয়া যাক এই iPhone 13 সিরিজের ফোনগুলোর ব্যাটারি ক্যাপাসিটি (Battery Capacity) কেমন হতে চলেছে!

  • Share this:

ভারতের বাজারে iPhone 13 সিরিজের ফোনগুলির বুকিং শুরু হয়ে গিয়েছে। Apple Store এবং অন্যান্য অনলাইন চ্যানেলগুলোতে এই ফোন বুকিং করা যাচ্ছে। এর মধ্যে রয়েছে iPhone 13, iPhone 13 Mini, iPhone 13 Pro, iPhone 13 Pro Max। এক নজরে দেখে নেওয়া যাক এই iPhone 13 সিরিজের ফোনগুলোর ব্যাটারি ক্যাপাসিটি (iPhone 13 Series Battery Capacity) কেমন হতে চলেছে!

iPhone 12-র থেকে অনেক উন্নত ও নতুন ফিচার যুক্ত iPhone 13 সিরিজের ফোনগুলোর ব্যাটারি ক্যাপাসিটিও (iPhone 13 Series Battery Capacity) অনেক বেশি। iPhone 13 Mini ২,৫০০ এমএএইচ (mAh) ব্যাটারি যুক্ত বা ৯.৫৭ ডব্লিউএইচআর ক্যাপাসিটির (9.57Whr)। iPhone 13 Pro ৩,১৫০ এমএএইচ ব্যাটারি যুক্ত বা ১১.৯৭ ডব্লিউএইচআর ক্যাপাসিটির (11.97Whr) এবং iPhone 13 Pro Max ৪,৪০০ এমএএইচ ব্যাটারি যুক্ত বা ১৬.৭৫ ডব্লিউএইচআর ক্যাপাসিটির (16.75Whr)। iPhone 12-র থেকে iPhone 13-র ব্যাটারি ক্যাপাসিটি অনেক বেশি ও উন্নত মানের। এর ফলে iPhone 13 সিরিজের ফোনগুলো একটানা অনেক বেশি সময় ধরে চলবে।

আরও পড়ুন: আসছে Amazon Great Indian Festival সেল, স্মার্টফোন, ল্যাপটপ এবং আরও অনেক কিছুতে পাবেন ছাড়

iPhone 13 Mini-র দাম শুরু হয়েছে ৬৯,৯০০ টাকা থকে। iPhone 13 Pro-র দাম শুরু হয়েছে ১,১৯,৯০০ টাকা থেকে এবং iPhone 13 Pro Max-এর দাম শুরু হয়েছে ১,২৯,৯০০ টাকা থেকে। Apple Store ছাড়াও এই ফোনটি বুকিং করা যাচ্ছে অন্যান্য অনলাইন চ্যানেলগুলোতে, যেমন - Amazon, Flipkart। উন্নত ফিচার সহ iPhone 13 সিরিজের ফোনগুলো আগের iPhone ফোনগুলোর থেকে অনেকটাই আলাদা। নতুন iPhone 13 সিরিজের ফোনগুলোতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ও উন্নত ব্যাটারি।

আরও পড়ুন: Promotional Mails নজরদারি চালায় আপনার উপর, বন্ধ করবেন কী ভাবে? জানুন

ভারতের বাজারে iPhone 13 সিরিজের ফোনগুলো আসার আগেই এই ফোন নিয়ে নিয়ে অনেকে উৎসাহী ছিলেন। ভারতে এখন iPhone 13 সিরিজের ফোনগুলোর বুকিংও শুরু হয়ে গিয়েছে। Apple-এর পক্ষ থেকে নির্দিষ্ট করে কিছু না জানালেও সূত্র মারফত iPhone 13 সিরিজের ফোনগুলোর ব্যাটারি ক্যাপাসিটি (iPhone 13 Series Battery Capacity) সম্বন্ধে এই তথ্যগুলো সামনে এসেছে। অনেকদিন ধরেই iPhone 13 সিরিজের ফোনগুলো বাজারে লঞ্চ করার কথা চলছিল। কিন্তু করোনা মহামারীর জন্য তা বারবার পিছিয়ে গিয়েছে। এখন ভারতের সঙ্গে সঙ্গে অন্যান্য কয়েকটি দেশেও একসঙ্গেই iPhone 13-র বুকিং শুরু হয়ে গিয়েছে। নানা কালারের, নানা জিবির iPhone 13 সিরিজের ফোনগুলোর ওপর রয়েছে এক্সচেঞ্জ অফার (Exchange Offer)। নিজেদের পুরনো iPhone এবং অন্যান্য স্মার্টফোনের বদলে এই অফার পাওয়া যাবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, IPhone 13

পরবর্তী খবর