Home /News /technology /
Apple iOS 16: আসছে বড় বদল; iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এ থাকতে পারে নতুন iOS 16 ডিসপ্লে ফিচার

Apple iOS 16: আসছে বড় বদল; iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এ থাকতে পারে নতুন iOS 16 ডিসপ্লে ফিচার

iOS16 to introduce 'Always-On' display on iPhone 14 | iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max ফোনে ব্যবহার করা হতে পারে নতুন অলওয়েজ অন ডিসপ্লে ফিচার

  • Share this:

    Apple iOS 16: অ্যাপল (Apple) এই বছরের শেষেই লঞ্চ করতে পারে iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max ফোন। কিন্তু আগামী মাসে অনুষ্ঠিত হতে চলা অ্যাপল ডবলুডবলুডিসি ২০২২ (WWDC 2022) অনুষ্ঠানে আরও নতুন কিছু আপডেট সম্পর্কে জানানো হতে পারে। মনে কর হচ্ছে অ্যাপ এই অনুষ্ঠানে ঘোষণা করা হতে পারে তাদের লেটেস্ট ভার্সন আইওএস ১৬ (iOS 16) সম্পর্কে। সুতরাং অ্যাপলের নতুন আইফোনে ব্যবহার করা হতে পারে এই আইওএস ১৬ লেটেস্ট ভার্সন। মনে করা হচ্ছে নতুন ভার্সন যুক্ত আইফোন বাজারে আসতে পারে সেপ্টেম্বর মাসে।

    মার্ক গারমানের (Mark Gurman) টিপ অনুযায়ী iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max ফোনে ব্যবহার করা হতে পারে নতুন অলওয়েজ অন ডিসপ্লে ফিচার। অনেক অ্যান্ড্রয়েড ফোন এই ফিচার কিছু সময়ের জন্য চালু করেছিল। কিন্তু অ্যাপল নতুন এই ফিচার চালু করতে পারে তাদের প্রো মডেলের ক্ষেত্রে। নতুন এই অলওয়েজ অন ডিসপ্লে ফিচারের মাধ্যমে বেশ কিছু সুবিধা পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে ডেট, টাইম, ব্যাটারির মাত্রা ইত্যাদি। এগুলো ফোনের ডিসপ্লেতে দেখা যাবে। এছাড়াও বিভিন্ন ধরনের অ্যাপের নোটিফিকেশন দেখা যাবে আইকন সহ। এর ফলে ইউজাররা ফোনের ডিসপ্লেতে বিভিন্ন জিনিস দেখার সঙ্গে সঙ্গে ব্যাটারির চার্জও দেখতে পারবেন। মনে করা হচ্ছে iPhone 14 Pro ব্যবহারে করা হতে পারে এলটিপিও (LTPO) প্যানেল।

    আরও পড়ুন - এর লাভজনক অফার, একবার রিচার্জ করে সারা বছর কলিং, ডেটা ফ্রি!

    আরও পড়ুন - WhatsApp দিয়ে কী ভাবে ব্যবহার করবেন Digilocker? দেখে নিন এক নজরে

    আরও অনুমান, নতুন এই ফিচার সাপোর্ট করবে অ্যাপলের লেটেস্ট ভার্সন আইওএস ১৬-এ। এর আগেও শোনা গিয়েছিল যে iPhone 13 Pro মডেলে চালু করা হতে পারে অলওয়েজ অন ডিসপ্লে ফিচার। কিন্তু, সেটা চালু করা হয়নি। কিন্তু আগের বছর iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max ফোনে প্রো মোশন ডিসপ্লে (১২০এইচজেড রিফ্রেশ রেট) চালু করার পর এই অলওয়েজ অন ডিসপ্লে ফিচার চালু করা সম্ভব হয়। কিন্তু অ্যাপল এখন নতুন ভাবে নিয়ে আসতে চলেছে এই অলওয়েজ অন ডিসপ্লে ফিচার।

    লওয়েজ অন ডিসপ্লে ফিচার iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max ফোনের ব্যাটারি সেভ করতে সাহায্য করবে। অ্যাপল তাদের লেটেস্ট ভার্সন আইওএস ১৬ সম্পর্কে জানাতে পারে জুন মাসের ৬ তারিখে। কিন্তু বিভিন্ন সূত্র মারফত iPhone 14 Pro ফোনের বেশ কিছু ফিচার ইতিমধ্যেই লিক হয়ে গিয়েছে। এর মধ্যে সবথেকে উল্লেখযোগ্য হল এই ফোনে ব্যবহার করা হতে পারে এ১৬ বায়োনিক চিপসেট।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Apple, IOS

    পরবর্তী খবর