Home /News /technology /
Google Pixel 6A Review: মিড রেঞ্জে হাই এন্ড মোবাইল Google Pixel 6A! দুর্দান্ত ক্যামেরায় প্রফেশনাল ছবি তুলুন

Google Pixel 6A Review: মিড রেঞ্জে হাই এন্ড মোবাইল Google Pixel 6A! দুর্দান্ত ক্যামেরায় প্রফেশনাল ছবি তুলুন

এক নজরে দেখে নেওয়া যাক Google Pixel 6A ফোনের সমস্ত খুঁটিনাটি।

  • Share this:

Google Pixel 6A Review: অবশেষে ভারতে লঞ্চ হল গুগল পিক্সেল সিরিজের মিড রেঞ্জের ফোন Google Pixel 6A। এক নজরে দেখে নেওয়া যাক Google Pixel 6A ফোনের সমস্ত খুঁটিনাটি।

Google Pixel 6A ফোনের ডিজাইন -

গুগলের আগের পিক্সেল ফোনের মতোই একই ডিজাইন ব্যবহার করা হয়েছে Google Pixel 6A ফোনে। Google Pixel 6A ফোনে রয়েছে আগের মতোই তিনটি কালার ব্যাক প্যানেল ডিজাইন। Google Pixel 6A ফোনের চারকোল কালার অপশনে রয়েছে ডার্ক গ্রে শেড। এটি ব্যবহার করা হয়েছে ফোনের ব্যাক প্যানেলের নিচের পার্টে। লাইট গ্রে শেড ব্যবহার করা হয়েছে ফোনের পিছনের উপরের পার্টে। ক্যামেরা সেটিংয়ের ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে এলইডি ফ্ল্যাশ। Google Pixel 6A ফোনের সামনের ডিজাইন আগের মতোই রাখা হয়েছে। Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ৬.১ ইঞ্চির ডিসপ্লে। এর ফলে এটি ইউজারদের হাতে নিতে কোনও ধরনের অসুবিধা হবে না। Google Pixel 6A ফোনের ডিসপ্লে সুরক্ষার জন্য করনিং গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে।

Google Pixel 6A ডিসপ্লে -

Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ৬.১ ইঞ্চির ওলেড প্যানেল যা ফুল এইচডি প্লাস ডিসপ্লে যুক্ত। Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ৬০ এইচজেড রিফ্রেশ রেট। এছাড়াও Google Pixel 6A ফোনের ডিসপ্লেতে রয়েছে এইচডিআর সাপোর্ট। এর ফলে Google Pixel 6A ফোনে রয়েছে হাই ব্রাইটনেস মোড। এর ফলে বাইরের সূর্যের প্রখর আলোতেও Google Pixel 6A ফোনের ডিসপ্লে দেখতে কোনও ধরনের অসুবিধা হবে না। Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ৬০ এইচজেড রিফ্রেশ রেট। এর ফলে এই ফোনে ভিডিও দেখতে কোনও অসুবিধা হবে না।

আরও পড়ুন: ১৩টি নতুন মোবাইল প্ল্যানে বিনামূল্যে অ্যামাজন প্রাইম! দেখুন অসাধারণ এই অফার

Google Pixel 6A পারফরমেন্স এবং ব্যাটারি -

Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে টেনসর চিপসেট যা ৬জিবি এলপিডিডিআর৫ র‍্যাম যুক্ত। এছাড়াও Google Pixel 6A ফোনে রয়েছে ১২৮ জিবির ইউএফসি ৩.১ স্টোরেজ। এর ফলে Google Pixel 6A ফোনের অপারেটিং সিস্টেম খুব ভালভাবেই কাজ করবে। এছাড়াও Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে টাইটান এম২ সিকিউরিটি চিপ। এই চিপে ইউজাররা নিজেদের গুরুত্বপূর্ণ ডেটা স্টোর করে রাখতে পারবে, যা খুবই সুরক্ষিত থাকবে। Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ৪,৪১০ এমএএইচ ব্যাটারি। গুগলের তরফে জানানো হয়েছে যে Google Pixel 6A ফোনে একবার চার্জ দিলে একটানা ২৪ ঘণ্টা পর্যন্ত চলবে। এছাড়াও Google Pixel 6A ফোনে রয়েছে ১৮ ডবলু ফাস্ট চার্জ। এর ফলে মাত্রও ২ ঘণ্টায় Google Pixel 6A ফোন চার্জ হয়ে যাবে।

Google Pixel 6A ক্যামেরা -

Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ। Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। এছাড়াও Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল শ্যুটার। এর ফলে এই ফোন দিয়ে ভালো ছবি তোলা যাবে। Google Pixel 6A ফোনে রাতেও খুব ভালো মানের ছবি তোলা সম্ভব। কারণ এই ফোনে ব্যবহার করা হয়েছে নাইট সাইট। এর ফলে খুব কম আলোতেও Google Pixel 6A ফোনে উন্নতমানের ছবি তোলা সম্ভব। Google Pixel 6A ফোনের ক্যামেরা দিয়ে শার্প এবং ডিটেল ইমেজের ছবি তোলা সম্ভব। Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে পোর্ট্রেট মোড। এছাড়াও Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে এজ-ডিটেকশন এবং ক্যামেরা ব্লার। এর ফলে Google Pixel 6A ফোন দিয়ে উন্নতমানের ছবি এবং ভিডিও খুব সহজেই তোলা সম্ভব, যার কোয়ালিটিও খুব ভালো। Google Pixel 6A ফোনে ৪কে রেজোলিউশন রেকর্ডিং করা সম্ভব, যা ৬০ এফপিএস ফ্রেম রেট যুক্ত।

আরও পড়ুন: মাইক্রোসফট ওয়ার্ডের এই ৫ ট্রিক আসান করে দেবে লেখালিখি

Google Pixel 6A ফোন হল একটি মিড রেঞ্জের ডিভাইস। Google Pixel 6A ফোনের দাম শুরু হচ্ছে ৪৩,৯৯৯ টাকা থেকে। এর ফলে ভারতের অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের থেকে এই পিক্সেল ফোন কিছুটা হলেও এগিয়ে। ভারতে এই দামের বিভিন্ন ধরনের ফোন রয়েছে। কিন্তু, Google Pixel 6A ফোনে ব্যবহার করা হয়েছে ৬০ এইচজেড রিফ্রেশ রেট। কিন্তু, অন্যান্য মিড রেঞ্জের ফোনে এর থেকে বেশি রিফ্রেশ রেট রয়েছে। অন্যদিকে Google Pixel 6A ফোনে টাইটান এম২ চিপসেট ব্যবহার করা হয়েছে। এর ফলে সুরক্ষার দিক দিয়ে এটি অন্যান্য ফোনের থেকে অনেকটাই এগিয়ে। ৪৩,৯৯৯ টাকার মধ্যে একটি ভালো মানের ব্যাটারি ব্যাকআপ যুক্ত ফোন কিনতে গেলে, এটি নিঃসন্দেহে প্রথম পছন্দ হতে পারে। এর ফলে ভারতের বাজারে থাকা এই দামের অন্যান্য ফোনকে খুব সহজেই টেক্কা দিতে পারে Google Pixel 6A ফোন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Google Pixel, Mobile review

পরবর্তী খবর