Home /News /technology /
Google Chrome for iOS: হ্যাকারদের হাত থেকে iPhone 12 এবং iPhone 13-কে রক্ষা করবে Google Chrome

Google Chrome for iOS: হ্যাকারদের হাত থেকে iPhone 12 এবং iPhone 13-কে রক্ষা করবে Google Chrome

iPhone ইউজারদের জন্য Google Chrome নিয়ে আসছে ‘সেফ ব্রাউজিং ফিচার’

  • Share this:

    Google Chrome for iOS Update: iPhone ইউজারদের জন্য রয়েছে একটি বিরাট সুখবর। কারণ iPhone ইউজাররা Google Chrome ব্রাউজ করার ক্ষেত্রে পাবেন অতিরিক্ত সুরক্ষা। কারণ iPhone ইউজারদের জন্য Google Chrome নিয়ে আসছে ‘সেফ ব্রাউজিং ফিচার’। iOS-এর জন্য নিয়ে আসা হয়েছে Google Chrome ব্রাউজিংয়ের এই বিশেষ ফিচার। এর মাধ্যমে আইফোনের ইউজাররা হ্যাকারদের হাত থেকে রক্ষা পাবে। ২০২১ সালে Google Chrome-এর এই ‘সেভ ব্রাউজিং ফিচার’ চালু করা হয়। তখন সেটি চালু করা হয়েছিল সমস্ত প্ল্যাটফর্মের ডেস্কটপ ভার্সনের জন্য। এটি Android-এ চালু থাকলেও iOS-এ চালু ছিল না। কিন্তু, এখন এটি চালু করা হয়েছে iOS ডিভাইসে। এর ফলে iPhone 12 এবং iPhone 13-এ ব্যবহার করা যাবে এই ফিচার। এর মাধ্যমে ইউজাররা অতিরিক্ত সুরক্ষা পাবে। এক নজরে দেখে নিন এই ফিচারের সমস্ত খুঁটিনাটি।

    iOS জন্য Google Chrome-এর সেফ ব্রাউজিং ফিচার -

    গুগলের তরফে জানানো হয়েছে যে, নতুন Google Chrome-এর ফিচার হল একটি সেফ ব্রাউজিং ফিচার। এর মাধ্যমে ইউজারদের বিভিন্ন ধরনের ফিসিং মেল, ম্যালওয়ার ইত্যাদি থেকে সুরক্ষিত রাখা হবে। এর মাধ্যমে ইউজারদের জিমেল এবং Google Chrome ব্রাউজার আগের থেকে অনেক বেশি সুরক্ষিত থাকবে। নতুন এই ফিচারের মাধ্যমে ক্ষতিকর এবং ম্যালিসিয়াস ওয়েবসাইট, ডাউনলোড ফাইল এবং ব্রাউজার থেকে ইউজারদের রক্ষা করা হবে। এর ফলে ইউজাররা হ্যাকারদের হাত থেকে বাঁচতে পারবে।

    আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

    আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

    ভার্জ 12 এর রিপোর্ট অনুযায়ী iPhone 12 এবং iPhone 13-এর ইউজাররা এর মাধ্যমে নতুন একটি অপশন পাবেন ফাইল সেন্ড করার ক্ষেত্রে। এর মাধ্যমে আগে থেকেই সব পরীক্ষা করে দেখে নেওয়া হবে পরে যাতে কোনও ধরনের সমস্যা না হয়।

    iPhone 12 এবং iPhone 13-এর অন্যান্য Google Chrome ফিচার -

    Google Chrome-এর এই সিকিউরিটি ফিচার ছাড়াও iOS ইউজারদের জন্য অন্যান্য বিভিন্ন ফিচার রয়েছে। এর মধ্যে একটি হল Google Chrome ব্রাউজারের বিল্ট ইন ট্রান্সলেশন ফিচার। এর মাধ্যমে ইউজাররা আপডেটেড ল্যাঙ্গুয়েজ আইডেন্টিফিকেশন মডেলের সুবিধা পাবেন। অর্থাৎ যে কোনও বিদেশী ভাষা এর মাধ্যমে অনুবাদ হয়ে যায় নিজের পছন্দের ভাষায়। ইউজাররা অন্যান্য বিদেশী ভাষার ওয়েবসাইটে ঢুকলেও কোনও সমস্যা হয় না। কারণ সেটি নিজের পছন্দের ভাষায় অনুবাদ হয়ে যায়।

    এ ছাড়াও ডেস্কটপ এবং অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য রয়েছে Chrome অ্যাকশন ফিচার। কিন্তু এখন iPhone 12 এবং iPhone 13 এও রয়েছে Google Chrome-এর এই ফিচার।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Google, Google Chrome, IOS, IPhone

    পরবর্তী খবর