Home /News /technology /
iPhone Tips: অন্যের iPhone-এর অ্যালার্ম বন্ধ করে দেবে Siri, জেনে নিন কৌশল

iPhone Tips: অন্যের iPhone-এর অ্যালার্ম বন্ধ করে দেবে Siri, জেনে নিন কৌশল

How to Silence An Alarm on a Family Member's iPhone | নিজের Apple ডিভাইস দিয়েই বন্ধ করে দেওয়া যায় অন্যের iPhone-এর অ্যালার্ম। এক নজরে দেখে নেওয়া যাক সেই উপায়

  • Share this:

    iPhone Tricks and Tips: কানের কাছে বেজে চলেছে অন্যের iPhone-এর অ্যালার্ম? ঘুমের দফারফা! এ তো আর হাত বাড়িয়ে বন্ধ করেও দেওয়া যায় না!

    পরিবারের কারও ফোনে ভোরবেলা অ্যালার্ম দেওয়া থাকলে এমন সমস্যায় পড়েন অনেকেই। কিন্তু ঘুম না ভাঙা পর্যন্ত উপায় বলে কিছু থাকে না। অথচ, iPhone-এর অ্যালার্ম বন্ধ করার জন্য রয়েছে খুব সহজ উপায়। নিজের Apple ডিভাইস দিয়েই বন্ধ করে দেওয়া যায় অন্যের iPhone-এর অ্যালার্ম। এক নজরে দেখে নেওয়া যাক সেই উপায়।

    নিজেদের পরিবারের কারও অ্যাপেলের ডিভাইসে অ্যালার্ম বাজলে নিজেদের iPhone বা iPad নিতে হবে এবং SIRI-কে কমান্ড দিতে হবে ওই অ্যালার্ম বন্ধ করার। এ ক্ষেত্রে যাঁর ফোনে সেই অ্যালার্ম বাজছে তার নাম করেই আদেশ দিতে হবে। ধরা যাক, গুড্ডু নামের কারও ফোনে অ্যালার্ম বাজছে তা হলে শুধু বলতে হবে, Hi siri turn off the alarm on Guddu’s iPhone। তবে একবার বললেই সিরি কাজ করবে তা নয়। সে আবার জানতে চাইবে সত্যিই অ্যালার্মটি বন্ধ করতে চাওয়া হচ্ছে কি না। সে ক্ষেত্রে Yes/No অপশন আসবে। বন্ধ করতে চাইছেন জানালেই অ্যালার্ম বন্ধ করে দেবে সিরি।

    আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায়

    আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

    তবে এর কিছু শর্ত রয়েছে। অন্যের আইফোনের অ্যালার্ম বন্ধ করে দেওয়ার এই ফিচারে শুধু ব্যবহার করা যাবে নিজেদের পরিবারের মধ্যেই। পরিবারের অন্যদের আইফোন এবং অ্যাপেলের অন্য ডিভাইস থাকলে সেই ফিচার ব্যবহার করা যাবে। এ ছাড়াও এই ফিচার ব্যবহার করার জন্য পরিবারের সকলের আইফোন ফ্যামিলি শেয়ারিং গ্রুপে যুক্ত থাকতে হবে। এরপর কেউ যখন এই ফিচারের মাধ্যমে সিরির কাছে অনুরোধ করবে আইফোনের অ্যালার্ম বন্ধ করে দেওয়ার জন্য তখন সবার আগে দেখা হবে যে, ফ্যামিলি শেয়ারিং গ্রুপে সেই নামের কেউ আছে কিনা। এই ফিচার ব্যবহার করে অ্যালার্ম বন্ধ করার জন্য আরেকটি দিকে নজর রাখতে হবে। যার ফোনের অ্যালার্ম বন্ধ করতে চান সেই ফোন এবং নিজের ফোনের ওয়াই-ফাই নেটওয়ার্ক একই হতে হবে। এ ক্ষেত্রে আলাদা আলাদা কানেকশন হলে এই ফিচার কাজ করবে না।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: IPhone, IPhone tips

    পরবর্তী খবর