হোম /খবর /মোবাইল /
একবার চার্জ দিলেই সারাদিন চলবে; বাজারের সেরা ব্যাটারি ব্যাকআপ দিচ্ছে এই ফোনগুলি

একবার চার্জ দিলেই সারাদিন চলবে; বাজারের সেরা ব্যাটারি ব্যাকআপ দিচ্ছে এই ফোনগুলি

বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের স্মার্টফোন থাকলেও, এমন ৫ ফোন রয়েছে যা একবার চার্জ দিলে সারাদিন চলবে

  • Share this:

আমাদের সকলের কাছেই মোবাইল ফোন এখন জীবনের খুবই গুরুত্বপূর্ণ অংশ। প্রায় সারাদিনই আমরা মোবাইলে কিছু না কিছু কাজ করতে থাকি। এর জন্য প্রায় সারাদিনই মোবাইল চালু রাখার প্রয়োজন হয়। কিন্তু অনেক সময় দেখা যায় মোবাইলের চার্জ খুব তাড়াতাড়ি শেষ হয়ে গিয়েছে। বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের স্মার্টফোন থাকলেও, এমন ৫ ফোন রয়েছে যা একবার চার্জ দিলে সারাদিন চলবে। এক নজরে দেখে নেওয়া যাক শক্তিশালী ব্যাটারি যুক্ত সেই ৫ স্মার্টফোনের বিষয়ে।

Realme Narzo 50A - এই ফোনে ব্যবহার করা হয়েছে ৬০০০ এমএএইচের লি-পলিমার ব্যাটারি। এর ফলে এই ফোন একবার চার্জ দিলে একটানা লম্বা সময় পর্যন্ত চলতে পারে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। ফ্লিপকার্টে এই ফোনটি পাওয়া যাচ্ছে ১১,৪৯৯ টাকায়।

আরও পড়ুন: আপনার আইডি দিয়ে ক'টা সিম চলছে? জানতে পারবেন এই ওয়েবসাইটে গিয়ে

Samsung Galaxy M13 - এই ফোনে ব্যবহার করা হয়েছে ৬০০০ এমএএইচ ব্যাটারি। এর ফলে এই ফোন একবার চার্জ দিলে লম্বা সময় পর্যন্ত চলতে পারে। এই ফোনে ব্যবহার করা হয়েছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে এবং এক্সিনস ৮৫০ প্রসেসর। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা।

Samsung Galaxy M32 5G - এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫,০০০ এএএইচ ব্যাটারি, যা লম্বা সময় পর্যন্ত ব্যাকআপ দিতে পারে। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরাযুক্ত এই ফোন ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে ২২, ৯৮৯ টাকায়।

আরও পড়ুন - ইনবক্স মেমোরি ভর্তি হয়ে গিয়েছে? এক ক্লিকেই মুছে ফেলুন Gmail-র সব প্রোমোশনাল মেল, দেখে নিন কীভাবে

Oppo Rano 8 5G - ৮ জিবি র‍্যাম যুক্ত এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ এমটি ৬৮৯৩ জেড প্রসেসর। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা। এই ফোনের সামনে ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির তরফে জানানো হয়েছে যে এই ফোন ১১ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়ে যায় এবং ২৮ মিনিটে ফুল চার্জ হয়ে যায়। ফ্লিপকার্টে এই ফোন পাওয়া যাচ্ছে ২৯, ৯৯৯ টাকায়।

iPhone 13 - অ্যাপলের এই ফোনে ব্যবহার করা হয়েছে ৩২৪০ এমএএইচ ব্যাটারি। এই ফোন একবার চার্জ দিলে পুরো দিন পর্যন্ত চলতে পারে। এই ফোনের ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ফ্লিপকার্টে ৬৫,৯৯৯ টাকা। এই ফোনে ব্যবহার করা হয়েছে আইওএস ১৫। এই ফোনকে আইওএস ১৬.১ এবং এ১৫ বায়োনিক চিপসেটে আপগ্রেড করা যেতে পারে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Smartphones, Tech news, Tech tips