Home /News /technology /
Apple WWDC 2022: আরও স্মার্ট হতে চলেছে Siri! Apple নিয়ে আসছে নিজস্ব সার্চ ইঞ্জিন, এক নজরে দেখে নিন খুঁটিনাটি

Apple WWDC 2022: আরও স্মার্ট হতে চলেছে Siri! Apple নিয়ে আসছে নিজস্ব সার্চ ইঞ্জিন, এক নজরে দেখে নিন খুঁটিনাটি

Apple WWDC 2022 অ্যাপেলের সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট আরও উন্নত হতে পারে এই সার্চ ইঞ্জিনের মাধ্যমে

  • Share this:

পেলের সার্চ ইঞ্জিন সম্পর্কে ঘোষণা করা হলেও ২০২৩ সালের জুন মাসের আগে তা চালু হওয়া সম্ভব নয়। রবার্ট স্কবল (Robert Scoble) সম্প্রতি একটি টুইট করে জানিয়েছেন যে, Apple তাদের আসন্ন WWDC অনুষ্ঠানে ঘোষণা করতে পারে তাদের নতুন সার্চ ইঞ্জিন।

রবার্ট স্কবল তাঁর টুইটে জানিয়েছেন যে, Apple নিয়ে আসতে চলেছে তাদের নতুন সার্চ ইঞ্জিন। গুগলের সার্চ ইঞ্জিনের মতোই Apple লঞ্চ করতে পারে তাদের নিজস্ব সার্চ ইঞ্জিন। একই সঙ্গে অ্যাপেলের এই সার্চ ইঞ্জিন সাহায্য করবে Siri-কে। অ্যাপেলের সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট আরও উন্নত হতে পারে এই সার্চ ইঞ্জিনের মাধ্যমে। গুগল অ্যাসিস্ট্যান্টের মতোই এটিকে আরও উন্নত করা হতে চলেছে। সুতরাং গুগলের সার্চ ইঞ্জিনেকে টেক্কা দিতে নিয়ে আসা হতে চলেছে অ্যাপেলের সার্চ ইঞ্জিন।

আরও পড়ুন - এই নতুন ম্যালওয়্যার মারাত্মক বিপজ্জনক! এক নজরে দেখে নিন সুরক্ষার উপায়

আরও পড়ুন - এই নতুন ম্যালওয়্যার মারাত্মক বিপজ্জনক! এক নজরে দেখে নিন সুরক্ষার উপায়

খুব তাড়াতাড়ি আসতে চলেছে Apple সার্চ ইঞ্জিন -

Apple ইকোসিস্টেমের সব থেকে বড় পদক্ষেপ হতে পারে এই Apple সার্চ ইঞ্জিন। একই সঙ্গে অ্যাপেলের সিরি আরও আধুনিক এবং উন্নত হতে চলেছে এই সার্চ ইঞ্জিনের মাধ্যমে। একই সঙ্গে অ্যাপেলের এই সার্চ ইঞ্জিনের মাধ্যমে আরও অনেক কিছু সুবিধা পাওয়া যেতে পারে। অ্যান্ড্রয়েড ফোনে গুগল সার্চের যে সুবিধা পাওয়া যায়, Apple সার্চ ইঞ্জিনেও একই সুবিধা পাওয়া যাবে। গুগল সার্চ ইঞ্জিনের মতোই অ্যান্ড্রয়েড ফোনে একই কাজ করবে Apple সার্চ ইঞ্জিন। iOS ইকোসিস্টেমে এই Apple সার্চ ইঞ্জিন বড় পরিবর্তন নিয়ে আসতে পারে।

অ্যাপেলের নতুন এই সার্চ ইঞ্জিনে ব্যবহার করা হতে পারে প্রাইভেট এবং সিকিওর ইকোসিস্টেম। অ্যাপেলের সার্চ ইঞ্জিন সম্পর্কে এর থেকে বেশি কিছু জানা যায়নি। Apple একই সঙ্গে নিয়ে আসতে চলেছে নতুন iOS 16 আপডেট। নতুন এই ভার্সনের বেশ কিছু ফিচার সম্পর্কে জানা গিয়েছে। এই নতুন ভার্সনের আপডেটের মাধ্যমে পরিবর্তন হতে পারে লক স্ক্রিন, নোটিফিকেশন ম্যানেজমেন্ট, হেলথ ফিচার এবং আরও অনেক কিছু।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, Tech news

পরবর্তী খবর