Home /News /technology /
ফাঁস হয়ে গেল iPhone 14-র দাম! কেমন হবে এই ফোন? জেনে নিন

ফাঁস হয়ে গেল iPhone 14-র দাম! কেমন হবে এই ফোন? জেনে নিন

ভারতীয় মুদ্রায় অ্যাপলের iPhone 14 সিরিজের দাম শুরু হতে পারে ৬৩,৪০০ টাকা থেকে

  • Share this:

Apple এই বছরের শেষের দিকেই লঞ্চ করতে চলেছে তাদের বহুপ্রতীক্ষিত iPhone 14। কোম্পানির তরফে জানানো হয়েছে যে এই বছরের সেপ্টেম্বর মাসে তারা লঞ্চ করতে চলেছে নতুন আইফোন অর্থাৎ সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে চলেছে অ্যাপেলের বহুপ্রতীক্ষিত আইফোন ১৪ সিরিজ। কিন্তু রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে যে সেটি iPhone 13 সিরিজের থেকে অনেকটাই দামি হতে চলেছে। নতুন ফাঁস হওয়া খবর অনুযায়ী আইফোন ১৪ সিরিজের দাম জানা গিয়েছে।

কোরিয়ান ব্লগপোস্ট ম্যাক রিউমারস-এর রিপোর্ট অনুযায়ী অ্যাপল আইফোন ১৪ সিরিজের দাম শুরু হতে পারে ৭৯৯ ডলার থেকে অর্থাৎ ভারতীয় মুদ্রায় অ্যাপলের আইফোন ১৪ সিরিজের দাম শুরু হতে পারে ৬৩,৪০০ টাকা থেকে। আগের বছর আইফোন ১৩ লঞ্চ করা হয়েছিল এই দামে। আমেরিকায় বেড়ে চলা মূল্যবৃদ্ধির মধ্যে আইফোন ১৪ সিরিজের এই দাম নির্ধারণ করেছেন অ্যাপলের টপ একজিকিউটিভ। রিপোর্ট অনুযায়ী গ্লোবাল মার্কেটের কথা মাথায় রেখে আমেরিকার মূল্যবৃদ্ধির মধ্যে আইফোন ১৪-র দাম নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

রিপোর্ট অনুযায়ী অ্যাপল আইফোন ১৪ সিরিজের বিভিন্ন ধরনের মডেল নিয়ে আসতে চলেছে। এর মধ্যে রয়েছে আইফোন ১৪, iPhone 14 Max, iPhone 14 Pro, iPhone 14 Pro Max। আগের বছর অ্যাপলের তরফে জানানো হয়েছিল যে তাদের নন-প্রো আইফোন মডেলে ব্যবহার করা হবে নতুন ভার্সন। অ্যাপলের তরফে জানানো হয়েছিল যে এই সকল মডেলে ব্যবহার করা হবে এ১৫ বায়োনিক চিপ। এছাড়াও অ্যাপলের তরফে জানানো হয়েছিল যে আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্সে ব্যবহার করা হবে নতুন অ্যাপল এ১৬ বায়োনিক চিপ।

আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

অ্যাপলের তরফে এই সেপ্টেম্বর মাসেই লঞ্চ করা হতে চলেছে আইফোন ১৪ সিরিজ। অ্যাপলের তরফে সমস্ত কিছু ঠিক করা হয়েছে, এবার শুধু লঞ্চের প্রতীক্ষা। তবে একই সঙ্গে জানা গিয়েছে যে সেপ্টেম্বর মাসেই অ্যাপল লঞ্চ করতে পারে তাদের Apple Watch Series 8। এছাড়াও জানা গিয়েছে যে অ্যাপল সেপ্টেম্বর মাসে লঞ্চ করতে পারে নতুন অ্যাপল ওয়াচ মডেল। রিপোর্ট অনুযায়ী অ্যাপলের সেই নতুন মডেলের ওয়াচের নাম হল Apple Watch Pro। জানা গিয়েছে যে নতুন এই অ্যাপল ওয়াচ প্রো হতে চলেছে আরও উন্নত এবং আধুনিক। একই সঙ্গে এই ওয়াচে ব্যবহার করা হতে চলেছে রাগড ভার্সন। এছাড়াও জানা যাচ্ছে যে এই বছরের শেষেই অ্যাপল নিয়ে আসতে চলেছে তাদের Apple Watch SE।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Apple, IPhone

পরবর্তী খবর