প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

Amazon গ্রেট ইন্ডিয়ান সেলের বিগেস্ট ওপেনিং ডে, মুহূর্তে বিকিয়ে গেল রেকর্ড সংখ্যক iPhone 11

Amazon গ্রেট ইন্ডিয়ান সেলের বিগেস্ট ওপেনিং ডে, মুহূর্তে বিকিয়ে গেল রেকর্ড সংখ্যক iPhone 11

Amazon-এর তরফে জানানো হয়েছে, গ্রেট ইন্ডিয়ান সেলের ওপেনিং ডে-তে যে পরিমাণ iPhone 11 বিক্রি হয়েছে, গত বছর পুরো সেলেও ততটা বিক্রি হয়নি।

  • Share this:

করোনা প্যানডেমিকের মাঝেই এ বার বড়সড় সাফল্যের মুখ দেখল Amazon Great Indian Festival Sale। প্রাইম কাস্টমার হোক বা নতুন গ্রাহক, স্মার্টফোন থেকে শুরু করে গৃহস্থালির জিনিস, সব ক্ষেত্রেই এ বার বিক্রির পরিমাণ সর্বাধিক। তাও আবার প্রথম দিনেই! এর মধ্যে সব চেয়ে বেশি বিক্রি হয়েছে iPhone 11।  যা সম্প্রতি এক প্রেস বিবৃতিতে বিস্তারিত ভাবে জানাল Amazon।

Amazon-এর তরফে জানানো হয়েছে, গ্রেট ইন্ডিয়ান সেলের ওপেনিং ডে-তে যে পরিমাণ iPhone 11 বিক্রি হয়েছে, গত বছর পুরো সেলেও ততটা বিক্রি হয়নি। Amazon Prime কাস্টমারদের সৌজন্যে ১৬ অক্টোবর দিনটিতে iPhone 11 সব চেয়ে বেশি বিক্রি হয়েছে। তবে শুধু iPhone 11 নয়। এটি ছাড়াও Amazon Echo ডিভাইজও সব চেয়ে বেশি পরিমাণ বিক্রি হয়েছে। Amazon জানিয়েছে, শুধুমাত্র ১৬ অক্টোবর এক লক্ষেরও বেশি মানুষ Amazon Echo ডিভাইজগুলি কিনেছেন। এর জেরে Amazon-এ সর্বাধিক বিক্রি হওয়া প্রথম দশটি প্রোডাক্টের তালিকায় রয়েছে Amazon Echo Dot (3rd Gen) ও Fire TV Stick।

Amazon-এর তরফে আরও জানানো হয়েছে, এ বছর OnePlus 8T, Xbox Series S, OnePlus Nord-সহ ১,১০০ নতুন প্রোডাক্ট জায়গা পেয়েছে গ্রেট ইন্ডিয়ান সেলে। প্রতিটি প্রোডাক্টেই ভালো সাড়া মিলেছে। এই সেলে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে যে ফোনগুলি, সেগুলি হল iPhone 11,  Redmi Note সিরিজ, Redmi 9A, OnePlus 8T, OnePlus Nord  ও Samsung Galaxy M31। অন্য দিকে, গৃহস্থালির জিনিসের মধ্যে সব চেয়ে বেশি বিক্রি হয়েছে অটোম্যাটিক টপ অ্যান্ড ফ্রন্ট লোড ওয়াশিং মোশিন, রেফ্রিজারেটর, মাইক্রোওভেন। দৌড়ে পিছিয়ে নেই ল্যাপটপ, হেডফোন, ক্যামেরা ও স্মার্টওয়াচও।

এ বারের গ্রেট ইন্ডিয়ান সেলে এই ই-কমার্স সাইটের বিক্রেতারা বেশ ভালো বিক্রির মুখ দেখেছেন। এমনই জানাচ্ছে Amazon। এই সেলে ৩২ শতাংশেরও বেশি বিক্রেতার এ পর্যন্ত সর্বোচ্চ পরিমাণ বিক্রি হয়েছে। সব মিলিয়ে ১ লক্ষেরও বেশি বিক্রেতা অর্ডার পেয়েছেন। যার ৬৬ শতাংশ টায়ার ২ ও টায়ার তিন শহরের।

ছোট শহর থেকেও কেনার পরিমাণ এ বার উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। এ বিষয়ে Amazon India-র ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট মণীশ তিওয়ারি জানিয়েছেন, এই গ্রেট ইন্ডিয়ান সেলে এযাবৎ সব চেয়ে বেশি নতুন গ্রাহক Amazon.in থেকে জিনিস কিনেছেন। যার মধ্যে ৯১ শতাংশই ছোট শহরের মানুষজন। তবে, এ বারের গ্রেট ইন্ডিয়ান সেলে নতুন প্রাইম মেম্বারদের মধ্যে ৬৬ শতাংশেরও বেশি টায়ার ২ ও টায়ার ৩ শহরের।

EMI অপশনে ক্রেতাদের ক্রমবর্ধমান চাহিদার বিষয়টিতেও আলোকপাত করেছে Amazon। এই ই-কমার্স সংস্থার তরফে জানানো হয়েছে, প্রাইম কাস্টমারদের জন্য যে দিন গ্রেট ইন্ডিয়ান সেল চালু হয়, সে দিনই প্রায় ৬০০ কোটির বেশি ক্রেডিট অ্যামাউন্টের ট্রানজাকশন হয়েছে। অধিকাংশ ক্ষেত্রেই নো কস্ট EMI-এর সুবিধা ছিল। সেই সুবাদে শুধুমাত্র সাড়ে তিন লক্ষেরও বেশি স্মার্টফোন EMI-তে বিক্রি হয়েছে। এর অধিকাংশই টায়ার ২ ও টায়ার তিন শহরে হয়েছে।

Published by: Piya Banerjee
First published: October 20, 2020, 7:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर