corona virus btn
corona virus btn
Loading

উন্নত পরিষেবা দিতে কলকাতা ও রাজ্যে হাইস্পিড নেটওয়ার্ক ক্যাপাসিটি তৈরি করছে এয়ারটেল

উন্নত পরিষেবা দিতে কলকাতা ও রাজ্যে হাইস্পিড নেটওয়ার্ক ক্যাপাসিটি তৈরি করছে এয়ারটেল

গ্রাহক পরিষেবাকে মাথায় রেখে এয়ারটেল জানিয়েছে, তাঁদের নজরে থাকবে যাতে প্রতিটি গ্রাহকের সমস্যা দ্রুত এবং সহজে তাঁরা মিটিয়ে ফেলতে পারেন

  • Share this:

#‌কলকাতা:‌ প্রায় দেড় হাজারের বেশি নতুন ফোর জি সাইট ও বিভিন্ন ছোট ছোট সেল তৈরি করে কলকাতা ও রাজ্যের মধ্যে উন্নততর নেটওয়ার্কিং পরিষেবা দেওয়ার কার্যপ্রণালী শুরু করল ভারতী এয়ারটেল।

ভারতী এয়ারটেলের সিইও, সিদ্ধার্থ শর্মা জানিয়েছেন, গ্রাম ও আধা‌–শহর এলাকার একটা বড় অংশ এর ফলে এয়ারটেলের শক্তিশালী নেটওয়ার্কের আওতায় আসবে। এয়ারটেল ৭০০০ সাইট ইতিমধ্যে পরবর্তী প্রযুক্তিতে উন্নত করেছে, ফোর জি পরিষেবার জন্য TDD technology যুক্ত করেছে। এছাড়া Twin Beams ও বড় মাপের MIMO ব্যবহার করে বড় কোনও বাণিজ্যক্ষেত্র বা আবাসনে পরিষেবা দেওয়াও শুরু করেছে। যাতে একটি এলাকায় অনেক গ্রাহক থাকলেও সবাই সমান ও ভাল মানের ইন্টারনেট স্পিড পান।

গ্রাহক পরিষেবাকে মাথায় রেখে এয়ারটেল জানিয়েছে, তাঁদের নজরে থাকবে যাতে প্রতিটি গ্রাহকের সমস্যা দ্রুত এবং সহজে তাঁরা মিটিয়ে ফেলতে পারেন। একই রকম সমস্যা যাতে বারবার না হয়। সেই সঙ্গে তাঁরা জানিয়েছেন, নতুন করে ১০০০ কিলোমিটার ফাইবার অপটিকসের এলাকা বৃদ্ধি হতে চলেছে এয়ারটেলের। যার ফলে সব মিলিয়ে প্রায় ১৪ হাজার কিলোমিটার এলাকা এয়ারটেলের ফাইবার অপটিকসের আওতায় এল।

Published by: Uddalak Bhattacharya
First published: June 24, 2020, 7:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर