Home /News /technology /
Maruti Suzuki Swift: ডাউনপেমেন্ট আহামরি কিছু নয়, মারুতি সুজুকি Swift কেনার এটাই সেরা সময়!

Maruti Suzuki Swift: ডাউনপেমেন্ট আহামরি কিছু নয়, মারুতি সুজুকি Swift কেনার এটাই সেরা সময়!

Maruti Suzuki Swift: মারুতি সুজুকি Swift কিনতে চাইলে কিস্তি ও সুদের হার জেনে নিন।

  • Share this:

#কলকাতা: ভারতে মারুতি সুজুকি Swift হ্যাচব্যাকের ১৬০০০টিরও বেশি ইউনিট বিক্রি হয়েছে গত মাসে। WagonR-এর পর দ্বিতীয় সর্বাধিক বিক্রিত গাড়ি হল এটি।

Swift কেনা যাবে Lxi, VXi, ZXi এবং ZXi+-এর মতো ৪টি ট্রিম লেভেলের ৯টি ভ্যারিয়েন্টে। Swift-এর দাম ৫.৯২ লক্ষ টাকা থেকে শুরু করে প্রায় ৮.৮৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ১১৯৭সিসি পেট্রোল ইঞ্জিন সহ ৮৮.৫বিএইচপি পর্যন্ত শক্তি উৎপন্ন করতে সক্ষম এই গাড়িটি।

আরও পড়ুন- গুলি, বোমার আঘাত সয়ে নেবে! দ্রৌপদী মুর্মু চড়বেন ৯ কোটি টাকার এই গাড়ি

এই জনপ্রিয় ৫ সিটার হ্যাচব্যাকটি ম্যানুয়ালের পাশাপাশি কেনা যাবে অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পেও। ২৩.৭৬ কেএমপিএল পর্যন্ত মাইলেজ দেয় মারুতি Swift।

দুর্দান্ত ডিজাইন ও ফিচারওয়ালা Swift হ্যাচব্যাক মাত্র ১ লক্ষ টাকার ডাউন পেমেন্ট করে কেনা যাবে ফিনান্সে। এর পর কত লোন পাওয়া যাবে এবং কত হারে সুদ দিতে হবে, কত EMI পড়বে, এবার এই সমস্ত বিবরণ জেনে নেওয়া যাক।

Swift LXI-এর ইএমআই ও ডাউন পেমেন্ট

মারুতি Swift LXI-এর বেস ভ্যারিয়েন্টের এক্স-শোরুম দাম হল ৫.৯২ লক্ষ টাকা এবং অন রোড দাম হল ৬.৫০ লক্ষ টাকা‌।

এই গাড়িটির জন্য ১ লক্ষ টাকা ডাউন পেমেন্ট করে ফিনান্স করালে CarDekho-এর ইএমআই ক্যালকুলেটর অনুযায়ী পাওয়া যাবে ৯.৮ শতাংশ সুদে ৫৫০১১৪ টাকার লোন এবং এর পর ৫ বছরের জন্য প্রতি মাসে কিস্তি দিতে হবে ১১,৬৩৪ টাকা।

Swift-এর বেস মডেলের ফিনান্স করালে ৫ বছরে দিতে হবে প্রায় ১.৫ লক্ষ টাকার সুদ।

Swift VXI-এর ইএমআই ও ডাউন পেমেন্ট

মারুতি Swift-এর সর্বোচ্চ বিক্রিত মডেল হল Swift VXI। Swift VXi-এর এক্স-শোরুম দাম হল ৬.৮২ লক্ষ টাকা এবং অন রোড দাম হল ৭.৬৭ লক্ষ টাকা।

এই গাড়িটি কেনার জন্য ১ লক্ষ টাকার ডাউন পেমেন্ট করে ফিনান্স করালে ৯.৮ শতাংশ সুদে ৬৬৭৫৯৪ টাকার লোন পাওয়া যাবে এবং পরবর্তী ৫ বছরের জন্য প্রতি মাসে কিস্তি দিতে হবে ১৪,১১৯ টাকা।

Swift VXI-এর জন্য ৫ বছরে দিতে হবে প্রায় ১.৮ লক্ষ টাকার সুদ।

আরও পড়ুন- লঞ্চের আগেই ফাঁস OnePlus 10T-র ফিচার! এত স্টোরেজ অন্য ফোন কি দিচ্ছে?

মনে রাখা দরকার- যে কোনও গাড়ি কেনার জন্য লোন নেওয়ার আগে অবশ্যই নিকটতম শোরুমে গিয়ে গাড়ির লোন এবং ইএমআই সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া উচিত।

Published by:Suman Majumder
First published:

Tags: Maruti, Maruti cars, Maruti Suzuki

পরবর্তী খবর