প্রযুক্তি

?>
corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে সময় কাটাতে খেলুন এই গেমগুলি, মনে পড়বে ছোটবেলার কথা

লকডাউনে সময় কাটাতে খেলুন এই গেমগুলি, মনে পড়বে ছোটবেলার কথা

লকডাউনে একঘেয়েমি কাটাতে এবার মবাইলেই খেলুন ছোট বেলার জনপ্রিয় কিছু গেম

  • Share this:

প্রাণঘাতী করোনা ভাইরাস রুখতে দেশে এখন তৃতীয় দফার লকডাউন চলছে। ৪মে থেকে ১৭ মে পর্যন্ত চলবে তৃতীয় দফার লকডাউন। করোনা ভাইরাসের প্রকোপের কারণে ঘর বন্দি হয়েছে দেশবাসী। আর এই সময় বেশির ভাগ মানুষেরই সময় কাটছে ল্যাপটপে বা ফোন। সময় কাটাছে পরিবারের সঙ্গে। প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম। তাই বাড়িতে থাকতে থাকতে অনেকেই বোর হয়ে গিয়েছেন। তাই লকডাউনে একঘেয়েমি কাটাতে এবার খেলুন ছোট বেলার জনপ্রিয় কিছু গেম।

লুডো কিং - ছেলেবেলায় লুডো তো সবাই খেলে থাকে। সেই লুডোর-ই মোবাইল অনলাইন ভার্সন হল লুডো কিং। গেমটির নিয়ম সেই ছেলেবেলা লুডোর মতই করা হয়েছে। এক সঙ্গে ৪ জন বন্ধু মিলে এই গেমটি খেলতে পারবেন। শুধু কাছের নয় দূরের বন্ধুদের সঙ্গেও খেলতে পারবেন।

সাপ-সিঁড়ি - এই খেলাটিও ছোটও বেলায় আমার প্রায় সবাই খেলেছি। এতে ১০০টি ঘর থাকে, এখানে ১ থেকে শুরু করে ১০০ পর্যন্ত যেতে হবে খেলোয়ারকে। মাঝে মাঝে সিঁড়ির সাহায্যে আপনি কিছুটা তাড়াতাড়ি উপরে উঠতে পাড়বেন। কিন্তু যদি সাপের মুখে পড়েন তো আবার নিচে নেমে যেতে হবে। এই খেলাটি এক সঙ্গে ৪ জন খেলতে পারে। অ্যান্ড্রয়েড Snakes & Ladders FREE সব থেকে জনপ্রিয় গেম আর iOS-এ Snakes & Ladders Game Online Lite বেশি জনপ্রিয়।

ক্যারাম ৩ডি - ক্যারাম একটি বহু প্রচলিত খেলা। অবসর সময়ে শহরে, গ্রামে, নগর বন্দরে প্রায় সব জায়গায় মানুষের প্রিয় খেলা এই ক্যারাম। বন্ধু আড্ডায়, সময় কাটানোর ব্যাপারে ক্যারমের জুড়ি মেলা ভার। ঘর বন্দি তো কী হয়েছে, বাড়িতে বসে ফোনে খেলুন ক্যারাম। ফোন এই অ্যাপ ডাউনলড করুন আর খেতে শুরু করে দিন বন্ধুদের সঙ্গে। আপনি চাইলে কম্পিউটারের সঙ্গেও খেলে পারেন।

সুপার মারিও রান - ছোটবেলায় এক সময় সব থেকে জনপ্রিয় ভিডিও গেম ছিল এই সুপার মারিও গেম। আগে এই গেম খেলতে গেলে দুটি হাত ব্যবহার করতে হত। কিন্তু এখন ফোন ডাউনলোড করে এক হাতে খেলতে পারবেন এই গেম। এই গেমটি আপনি বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

মোনপলি বিঙ্গ - এই গেমটিকে ক্লাসিক গেমসের রাজা বলা হয়। ১৯০৩ সালে এই গেমটি আবিষ্কার হয়েছিল। এই খেলার মূল উদ্দেশ্যটি হল আপনার প্রতিদ্বন্দ্বীকে দরিদ্র করা। গেমের সমস্ত অংশ সঠিকভাবে পুনরায় তৈরি করা হয়েছে যেমন ব্যাংক এবং সম্পত্তি নিলাম করার উপায় ইত্যাদি। এর তিনটি স্তর রয়েছে এবং আপনি নিজের নিয়ম অনুসারে এর বিধিগুলি কাস্টমাইজ করতে পারেন।

Published by: Ananya Chakraborty
First published: May 4, 2020, 2:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर