JioTV-তে এবার অমরনাথের লাইভ আরতি, দেওয়া যাবে পুজো, প্রসাদ পৌঁছবে বাড়িতে!

Jio Tower installed near the entrance of Shri Amarnath ji shrine Valley leading to Shri Amarnathji Shrine. Jio laid fibre through this valley in record time.

JioTV brings live 'aarti' of Amarnathji: শ্রাবণ সোমবারের পুণ্য মুহূর্ত ঘরে বসেই অমরনাথের দর্শনে হয়ে উঠবে Jio-র সৌজন্যে বিশেষ, পরিপূর্ণ ভক্তিময়!

  • Share this:

নয়াদিল্লি: কোভিড ১৯-এর দ্বিতীয় তরঙ্গে দিশেহারা ভারত, বন্ধ হয়ে গিয়েছে চলতি বছরের জন্য অমরনাথ যাত্রা। এই কথা আগেই জানিয়ে দিয়েছিল ভারত সরকার। তা বলে ভক্তদের হতাশ হওয়ার কোনও কারণ নেই। সুকঠিন তীর্থযাত্রায় ভাগ নিতে না পারলেও এবার বাড়িতে বসেই দেখা যাবে অমরনাথের লাইভ আরতি, সেই সুযোগ নিয়ে এসেছে মুকেশ আম্বানির সংস্থা (Mukesh Ambani) JioTV। সেই সঙ্গে যাতে ভক্তেরা বাড়িতে বসেই পুজো দিতে পারেন, তারও বন্দোবস্ত করেছে শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ড (Shri Amarnathji Shrine Board), সংক্ষেপে SASB।

জম্মু এবং কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা (Manoj Sinha) এই বিষয়ে এই দুই উদ্যোগকেই সাধুবাদ জানিয়েছেন। তিনি বলেছেন যে এই কঠিন পরিস্থিতিতেও ভক্তেরা বঞ্চিত হবেন না তাঁদের আরাধ্য ভগবানের কৃপা থেকে। শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ডের মাধ্যমে এবার পুজো দেওয়া যাবে, সেখানে উল্লেখ করা যাবে গোত্রও। অর্থাৎ, যে ভাবে অমরনাথ ধামে পৌঁছে ভক্তেরা পূজা দিতে পারতেন, সেটাই এবার সম্পন্ন হবে ভার্চুয়াল মাধ্যমে। একই সঙ্গে ভক্তেরা চাইলে অনলাইনে বুক করতে পারবেন প্রসাদ যা যথাসময়ে ডাকযোগে তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে।

অনেকে বলতেই পারেন যে পুজো দেওয়া গেলেও, প্রসাদ লাভ হলেও তীর্থদর্শনের সুযোগ অধরা থেকে যাবে। এক্ষেত্রে ভক্তদের পাশে এসে দাঁড়িয়েছে Jio Digital Life। JioTV-তে দেখা যাবে অমরনাথের লাইভ আরতি, সেই সঙ্গে মিলবে তীর্থস্থানের পুণ্য ঝলকও। একই সঙ্গে JioSaavn-এ চলো অমরনাথ (Chalo Amarnath) নামের এক বিশেষ প্লেলিস্টও অন্তর্ভুক্ত করা হয়েছে, যার মাধ্যমে ভক্তেরা অমরনাথের উদ্দেশে নিবেদিত ভজনের সুস্বরে মোহিত হওয়ার সুযোগ পাবেন। এখানেই শেষ নয়, JioChat-এর অমরনাথ দর্শন চ্যানেল (Amarnath Darshan Channel) মারফত ভক্তেরা কী ভাবে পুজো দিতে হবে, কী ভাবে প্রসাদ বুক করতে হবে, সেই সম্পর্কে বিস্তারিত জানারও সুযোগ পাবেন। সব মিলিয়ে, শ্রাবণ সোমবারের পুণ্য মুহূর্ত ঘরে বসেই অমরনাথের দর্শনে হয়ে উঠবে Jio-র সৌজন্যে বিশেষ, পরিপূর্ণ ভক্তিময়!

Published by:Siddhartha Sarkar
First published: