corona virus btn
corona virus btn
Loading

ইনস্টাগ্রামের নযা চমক, Messenger Rooms-এ একসঙ্গে ভিডিও কলে কথা বলতে পারবেন ৫০ জন

ইনস্টাগ্রামের নযা চমক, Messenger Rooms-এ একসঙ্গে ভিডিও কলে কথা বলতে পারবেন ৫০ জন
বর্তমান পরিস্থিতিতে সাধারণ মানুষের সুবিধায় Messenger Rooms ফিচারটি নিয়ে এসেছে ফেসবুক৷ যা নিয়ে যথেষ্ট ব্যস্ত ছিলেন জুকেরবার্গ৷ নতুন এই সুবিধাটিতে একসঙ্গে ৫০ জন ব্যক্তি মিটিং করতে পারেন৷ হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রাম যাঁরা ব্যবহারকারীরাও এই সুবিধাটি নিতে পারবেন৷ PHOTO- FILE

জুম, গুগল মিট-কে টেক্কা দিতে বাজারে এল ইনস্টাগ্রাম

  • Share this:

#নয়াদিল্লি: করোনা সংক্রমণ রুখতে প্রায় সারা বিশ্বেই এখন লকডাউন পরিস্থিতি। সেই অবস্থায় প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম। আর এই পরিস্থিতিতে ভিডিয়ো কনফারেন্সিং প্ল্যাটফর্ম হিসেবে বেশ জনপ্রিয় হয়ে ওঠে জুম, গুগল মিট। এবার এই অ্যাপগুলিকে টক্কর দিতে বাজারে এসেছে ইনস্টাগ্রাম।

এমন একটি নতুন ফিচার আসতে চলেছে ইনস্টাগ্রামে যেখানে গ্রাহকরা এবার ভিডিও কলিংও করতে পাড়বে। কিছুদিন আগেই Facebook লঞ্চ করেছিল Messenger Rooms। মেসেঞ্জার রুমের মাধ্যমে এক সঙ্গে ৫০ জন একসঙ্গে ভিডিও কলিং করতে পারবে। এবার সেই Messenger Rooms চলে এসেছে ইনস্টাগ্রামেও।

মেসেঞ্জার রুম ফিচারটি লঞ্চ করার সময় ফেসবুক জানিয়েছিল যে এই ফিচারটি পরে হোয়াটসঅ্যাপ আর ইনস্টাগ্রামেও যোগ করা হবে। কিছুদিন আগেই এই ইতিমধ্যেই Android বিটা ভার্সনে এই ফিচারের আপডেট পাঠিয়ে দিয়েছে WhatsApp। শীঘ্রই স্টেবেল ভার্সানেও পৌঁছে যেতে পারে এই ফিচার। শুক্রবার ইনস্টাগ্রাম জানিয়েছে, আপডেটের মাধ্যমে নতুন এই ফিচারটি পৌঁছে যাবে। যার সাহায্যে এক সঙ্গে ৫০ জনের সঙ্গে ভিডিও কলে কথা বলা যাবে। ইনস্টাগ্রামে রুম ফিচারটি পাওয়া যাবে ম্যাসেঞ্জার বক্সে। সেখান থেকে যে কেউ এই ফিচারটি ব্যবহার করে অন্যদের আমন্ত্রণ জানাতে পারবেন।

এরজন্য প্রথমে গ্রহাকদের ইনস্টাগ্রামের Direct messages অপশনে যেতে হবে। সেখান থেকে video chat আইকনে ক্লিক করতে হবে। এরপর সেখান থেকে Create a Room অপশনটিতে ক্লিক করতে হবে। এরপর চাইলে ইনস্টাগ্রামে থাকা বন্ধুদের সেখান থেকে আমন্ত্রণ জানাতও পাড়বেন। এটির ব্যবহার করার বিষয়গুলো নিয়ে ইনস্টাগ্রাম একটি ভিডিও প্রকাশ করেছে। সেখানে সমস্ত নির্দেশিকা দেওয়া হয়েছে।

Published by: Ananya Chakraborty
First published: May 23, 2020, 5:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर