Home /News /technology /
iPhone Screen Recorder: iPhone-এর স্ক্রিন রেকর্ডার ব্যবহার করতে পারছেন না? জেনে নিন উপায়

iPhone Screen Recorder: iPhone-এর স্ক্রিন রেকর্ডার ব্যবহার করতে পারছেন না? জেনে নিন উপায়

photo source collected

photo source collected

iPhone Screen Recorder: আইফোনের স্ক্রিন রেকর্ডিংয়ের মাধ্যমে যে সব ছবি এবং ভিডিও রেকর্ডিং করা হবে, সে গুলি পরে এডিট করাও সম্ভব।

  • Share this:

#নয়াদিল্লি: আইফোনের (iPhone) স্ক্রিন রেকর্ডারের (Screen Recorder) মাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও রেকর্ডিং করা সম্ভব। এটি করা সম্ভব আইপ্যাডেও (iPad)। এ জন্য আইফোন এবং আইপ্যাডে রয়েছে বিভিন্ন ধরনের ফিচার। সেই সকল ভিডিও বিভিন্ন ধরনের ফিচারের মাধ্যমে এডিট করাও সম্ভব। এ পর্যন্ত হয়ে গেলে সে সব ভিডিও শেয়ার করে ফেলা কোনও ঝামেলার কাজই নয়!

তা হলে দেখে নেওয়া যাক iPhone স্ক্রিন রেকর্ডার ব্যবহার করার উপায় -

স্টেপ ১

- প্রথমেই আইফোনের স্ক্রিন রেকর্ডিং অন করতে হবে। এ জন্য আইফোনের স্ক্রিনে স্ক্রিন রেকর্ডার যুক্ত করতে হবে। - এরপর ওপেন করতে হবে আইফোনের সেটিং অ্যাপ। আইপ্যাডের ক্ষেত্রেও একই নিয়ম মেনে চলতে হবে। এরপর স্ক্রিন রেকর্ড অন করতে হবে। - এরপর বাছতে হবে কন্ট্রোল সেন্টার। - এরপর স্ক্রল ডাউন করতে হবে আইফোনের স্ক্রিন রেকর্ডার অপশন। এরপর ক্লিক করতে হবে '+' বাটন।

স্টেপ ২

- এরপর রেকর্ড করতে হবে স্ক্রিন। এর জন্য যেতে হবে আইফোন অথবা আইপ্যাডের কন্ট্রোল সেন্টারের ওপরে। - এরপর গ্রে রেকর্ড বাটনে টাচ এবং হোল্ড করতে হবে। এটি রয়েছে গ্রে আইকনে। - এরপর ক্লিক করতে হবে স্টার্ট রেকর্ডিং। এরপর তিন সেকেন্ড কাউন্টডাউন পর্যন্ত অপেক্ষা করতে হবে। - এই কাজ করার পর বন্ধ করতে হবে রেকর্ডিং অপশন। এরপর ওপেন করতে হবে কন্ট্রোল সেন্টার এবং ক্লিক করতে হবে রেড রেকর্ড বাটনে। ফোনের স্ক্রিনের উপরে রেড স্ট্যাটাস বার রয়েছে। এটি ক্লিক করলে বন্ধ হয়ে যাবে রেকর্ডিং। - রেকর্ড করা ভিডিও সেভ হয়ে যাবে আইফোনের ফটো গ্যালারি এবং মিডিয়া ফাইলসে। রেকর্ডিং করা সেই ফাইল শেয়ার করা যাবে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন:  চলতি মাসেই বাজারে আসছে Realme GT Neo , জেনে নিন বিস্তারিত

স্টেপ ৩

- আইফোনের স্ক্রিন রেকর্ডিংয়ের মাধ্যমে যে সব ছবি এবং ভিডিও রেকর্ডিং করা হবে, সে গুলি পরে এডিট করাও সম্ভব। রেকর্ডিং করা ভিডিওর উপরে ক্লিক করে এডিট বাটনে ক্লিক করতে হবে। এই এডিট বাটন ডানদিকে রয়েছে। - এখানে ব্যবহার করা যাবে বিভিন্ন ধরনের ফিচার। বেসিক এডিটের বিভিন্ন ধরনের ফিচার রয়েছে যেমন, ক্রপিং, ফিল্টার, ফ্লিপিং এবং অ্যাডজাস্ট। - রেকর্ডিং করা সেই ভিডিও এডিট করার পর ডান বাটনে ক্লিক করতে হবে। ডান বাটনে ক্লিক করার পর শেয়ার বাটনে ক্লিক করলে রেকর্ডিং করা ভিডিও বিভিন্ন মাধ্যমে শেয়ার করা যাবে।

Published by:Piya Banerjee
First published:

Tags: IPhone

পরবর্তী খবর