WhatsApp: টাইপ না করেই WhatsApp-এ মেসেজ পাঠান, শিখে নিন সহজ পদ্ধতি

টাইপ না করেই WhatsApp-এ পাঠানো যায় মেসেজ। জানেন কি পদ্ধতি?

টাইপ না করেই WhatsApp-এ পাঠানো যায় মেসেজ। জানেন কি পদ্ধতি?

  • Share this:

#কলকাতা: জনপ্রিয় সামাজিক মাধ্যম WhatsApp-এর মাধ্যমে এখন থেকে মেসেজ পাঠানো যাবে আরও তাড়াতাড়ি । WhatsApp-এর নতুন ফিচারের ফলে টাইপ না করে সহজেই নিজেদের মেসেজ অন্যকে পাঠানো যাবে। WhatsApp-এর এই নতুন ফিচারের ফলে নিজেদের বার্তা প্রিয়জনের কাছে পাঠাতে আর বেশি সময় নষ্ট করতে হবে না। গুগল (Google) তাদের ভয়েস অ্যাসিস্ট্যান্ট পরিষেবা 'গুগল অ্যাসিস্ট্যান্ট' (Google Assistant) চালু করেছিল ২০১৫ সালে। টাইপ না করে মুখে বললেই নিজেদের পছন্দের বিষয়বস্তু সামনে হাজির। গুগল-এর এই পরিষেবা খুব কম সময়েই লাভ করেছিল আকাশছোঁওয়া জনপ্রিয়তা। টাইপ না করে মুখে বলা জনপ্রিয় এই পরিষেবা WhatsApp-ও চালু করেছে।

WhatsApp-এর এই ভয়েস অ্যাসিস্ট্যান্ট পরিষেবার মাধ্যমে বার্তা প্রদানের বিষয়টি হয়ে উঠেছে অতি সহজ। এর মাধ্যমে খুব দ্রুত নিজেদের মেসেজ পাঠানো যায় অন্যকে। WhatsApp-এর নির্দিষ্ট কিছু সেটিংস পরিবর্তন করেই এই ফিচারটি ব্যবহার করা যায়। সকলের কথা চিন্তা করেই WhatsApp-এর পক্ষ থেকে এই ভয়েস অ্যাসিস্ট্যান্ট পরিষেবা চালু করা হয়েছে, WhatsApp-এর ব্যবহারকারীরা যেন দরকারের সময় নিজেদের বার্তা অন্যের কাছে খুব সহজেই পাঠাতে পারে। WhatsApp-এর ফিচার আধুনিক যুগের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া WhatsApp-এর পক্ষ থেকে জানানো হয়েছে যে এই ফিচারটি সম্পূর্ণরূপে সুরক্ষিত। WhatsApp ব্যবহারকারীদের নিজেদের তথ্য তাদের নিজেদের ডেটাবেসেই মজুত থাকবে যা অন্য কেউ দেখতে পাবে না। WhatsApp-এর এই ফিচারে প্লেব্যাক স্পিডের (Playback Speed) প্রয়োগ করা হয়েছে। যা এই ফিচারটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

আরও পড়ুন- ১৬ হাজার টাকার মধ্যে বাজারসেরা 5G স্মার্টফোন, কেনার আগে তালিকা মিলিয়ে নিন

WhatsApp-এ এতদিন ভয়েস মেসেজ পাঠানো গেলেও, সেই ভয়েস মেসেজ ফিচারকে ইতিমধ্যেই WhatsApp-এর পক্ষ থেকে আরও আধুনিক ও উন্নত করা হয়েছে। WhatsApp-এর ভয়েস মেসেজকে আকর্ষণীয় করে তুলতে, আসতে চলেছে একদম নতুন ফিচার ভয়েস মেসেজ ট্রানস্ক্রিপশন (Voice Message Transcription)। এই নতুন ফিচারের মাধ্যমে নিজেদের বলা কথা টেক্সট রূপে অন্যের কাছে পৌঁছে যাবে। যা এত দিন যেত Voice Message রুপেই। এই নতুন ফিচারের ফলে মেসেজ পাঠানো হবে আরও সহজ এবং তাড়াতাড়ি। এর মাধ্যমে সহজেই অনেক বড় মেসেজও অডিও ফাইলের মাধ্যমে খুব সহজেই পাঠানো যাবে। WhatsApp-এর এই নতুন ফিচার বার্তা পাঠানোর ক্ষেত্রে খুলতে চলেছে এক নতুন দিগন্ত ।

Published by:Suman Majumder
First published: