Google Meet New Feature: ওয়ার্ক ফ্রম হোম-এ ঘন ঘন মিটিং! Google Meet-এ এবার ব্যাকগ্রাউন্ড ব্লার করা যাবে, জেনে নিন কীভাবে!

গুগল মিটের এই ভিজুয়াল এফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

গুগল মিটের এই ভিজুয়াল এফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

  • Share this:

#কলকাতা: গুগলের (Google) ভিডিও কনফারেন্সিং অ্যাপ গুগল মিট (Google Meet) হাজির করেছে এক নতুন ফিচার।

এখন থেকে গুগল মিটের ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করা যাবে ভিজুয়াল এফেক্টস। গুগল মিটের নতুন সেটিংস প্যানেলের মাধ্যমে নতুন 'অ্যাপল ভিজুয়াল এফেক্টস' (Apple Visual Effects) থাকবে আগের তিনটি ডটের মতো দেখতে অপশনের পাশে। এটি খুললে দেখা যাবে দু'টি ব্লার ইনটেনসিটি (Blur Intensity)। এর মধ্যে বিভিন্ন ধরনের স্ট্যাটিক (Static), কাস্টম (Custom) এবং অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড (Animated Background) পাওয়া যাবে। কল করার আগে নিজের পছন্দ মতো এফেক্টসের ভিজুয়াল সেট করে, সেটা দেখেও নেওয়া যাবে। গুগল মিটের এই ভিজুয়াল এফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

আরও পড়ুন-  গুগল ক্রোমের এই ৫ থিম দূর করবে কাজের একঘেয়েমি, জানুন সেট করবেন কীভাবে

গুগল মিটে এতদিন নিজেদের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড বেছে নেওয়া যেত। নতুন এই ভিজুয়াল এফেক্টসের মাধ্যমে এবার ব্যাকগ্রাউন্ডের দৃশ্য অস্পষ্ট করা যাবে। এর ফলে নিজেদের পছন্দমতো এফেক্টসের ব্যবহার করে ব্যাকগ্রাউন্ডের দৃশ্য নিজেদের মতো করে বদলে দেওয়া যাবে। নিজেদের পছন্দ অনুযায়ী সেটা অস্পষ্ট করা যাবে, নিজেদের পছন্দ অনুযায়ী সেখানে নানা ধরনের এফেক্ট ব্যবহার করা যাবে, নিজেদের পছন্দ অনুযায়ী সেখানে নানা ধরনের কালারের ব্যবহার করা যাবে, বিভিন্ন এফেক্টের মাধ্যমে যা আরও বৈচিত্র্যপূর্ণ হয়ে উঠবে। ব্যাকগ্রাউন্ড তৈরি করে সেটা কল করার আগে দেখেও নেওয়া যাবে। এর ফলে ভিডিও কলের সময় তার মান আর বৈচিত্র্য দুই বাড়বে।

গুগল মিটের ভিজুয়াল এফেক্টসের নতুন এই ফিচার আগামী সপ্তাহ থেকেই ব্যবহার করা যাবে। এই নতুন ফিচার বিশেষ করে গুগল ওয়ার্কস্পেস (Google Workspace) কাস্টমার, জি সুট বেসিক (G Suite Basic) এবং বিজনেস কাস্টমারদের জন্য। গুগল মিটের এই নতুন ফিচার তাদের কাজের ক্ষেত্রে, এক নতুন ও উন্নত প্রযুক্তির সঙ্গে পরিচয় ঘটাবে।

এছাড়াও গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে যে ভবিষ্যতে জিমেইল-কে (Gmail) কেন্দ্রবিন্দু করেই তাদের সমস্ত অনলাইন সার্ভিসের সুবিধা পাওয়া যাবে। যেমন, Google Doc, Google Meet, Google chat ইত্যাদি । শুধুমাত্র জিমেল অ্যাপ ডাউনলোড করেই এই সমস্ত অ্যাপের সুবিধা পাওয়া যাবে। এক্ষেত্রে আলাদা করে প্রত্যেকটি অ্যাপ ডাউনলোড করতে হবে না। যুগের সঙ্গে তাল মিলিয়ে গুগল তাদের অ্যাপে নিয়ে আসছে নানা ধরনের বৈচিত্র্য। বর্তমানে জনপ্রিয় গুগল মিটের ব্যাকগ্রাউন্ডে ভিজুয়াল এফেক্টসের ব্যবহারই তার প্রমাণ। এখন সকলের কাছে এই নতুন ফিচার কতটা জনপ্রিয় হয়ে ওঠে, তাই দেখার!

Published by:Suman Majumder
First published: