লকডাউনে একঘেয়েমি কাটাতে গুগল ডুডলের সঙ্গে খেলুন পেপারস অ্যান্ড আইসক্রিম

২০১৬ সালে ডুডল তৈরি করেছিল এই জনপ্রিয় গেম পেপারস অ্যান্ড আইসক্রিম

২০১৬ সালে ডুডল তৈরি করেছিল এই জনপ্রিয় গেম পেপারস অ্যান্ড আইসক্রিম

  • Share this:

    #নয়াদিল্লি: মৃত্যুমিছিল অব্যাহত। সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা । কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। ভারতে করোনা আক্রান্ত ৪০ হাজারের বেশি ৷ এই বিপদ ঠেকানোর একমাত্র উপায় লক ডাউন আর বজায় রাখতে হবে সামাজিক দুরত্ব। প্রায় গোটা বিশ্বই লকডাউনে। তাই এখন সকলেই বাড়িতে থাকছে। সময় কাটাছে পরিবারের সঙ্গে। প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম।

    তাই বাড়িতে থাকতে থাকতে অনেকেই বোর হয়ে গিয়েছেন। আপানর মনোরঞ্জন করতে, সময় কাটাতে সাহায্য করতে আর সবার মন থেকে কিছুটা দুশ্চিন্তা কাটাতে গুগল ডুডল একটি সিরিজ শুরু করেছে যেখানে ফিরিয়ে আনা হচ্ছে জনপ্রিয় পুরনো ডুডল গেমগুলি। ডুডলের ট্যাগলাইন - স্টে অ্যান্ড প্লে অ্যাট হোম। আজকে ইউজারদের বাড়িতে বসে পেপারস অ্যান্ড আইসক্রিম গেম খেলার অবকাশ দিচ্ছে ডুডল।

    মার্কিন রসায়নবিদ উইলবার স্কোভিল লংকা আসলে কতটা ঝাল, তারই স্ট্যান্ডার্ড আবিষ্কার করেন। আর সেই দিনটিকে মনে রেখেই ২০১৬ সালে ডুডল তৈরি করেছিল এই জনপ্রিয় গেম পেপারস অ্যান্ড আইসক্রিম। এই গেমে ইউজারদের ঝাঁঝালো লংকার গায়ে আইসক্রিমের বল ফেলে দিয়ে লংকার সঙ্গে মকাবিলা করতে হবে। দেখতে হবে কাত হয়ে পড়ে কে। লংকা, না কি আইসক্রিম।

    ২৭ এপ্রিল থেকে আগামী দুই সপ্তাহ গুগলের হোম পেইজে ক্লিক করলে গেইম খেলা যাবে। গত কয়েক বছরে যত গেম বা মিনি গেম গুগলের হোমপেজে দেখা গিয়েছে সেগুলি গুগল ডুডল ব্লগে আর্কাইভ হিসেবে সংক্ষিত আছে। সেই গেইমগুলির মধ্যে থেকে জনপ্রিয় ১০টি ডুডল গেমকে আবার খেলার সুযোগ দিচ্ছে গুগল।

    Published by:Ananya Chakraborty
    First published: