Home /News /technology /
Windows 11: বদলে যাবে চেনা ফিচার, Windows 11-এর জন্য Google Chrome-এ একাধিক পরিবর্তন

Windows 11: বদলে যাবে চেনা ফিচার, Windows 11-এর জন্য Google Chrome-এ একাধিক পরিবর্তন

Windows 11 নির্দিষ্ট কম্পিউটারে কাজ করলেও Google Chrome-এর নতুন কন্টেক্সট মেনু থিম (Context Menu Theme) দেখা যাবে Windows 10-এ।

  • Share this:

#কলকাতা: জনপ্রিয় Google Chrome নিয়ে আসতে চলেছে একাধিক পরিবর্তন। মাইক্রোসফটের (Microsoft) Windows 11-এর জন্য করা হচ্ছে এই পরিবর্তন। মাইক্রোসফটের আপডেটেড ভার্সন Windows 11 ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে। প্রায় ৬ বছর পর বাজারে আসতে চলেছে মাইক্রোসফটের এই আপডেটেড ভার্সন Windows 11। এক নজরে দেখে নেওয়া যাক কেমন হতে চলেছে এই নতুন Windows 11 Chrome অ্যাপ।

মাইক্রোসফটের আপডেটেড ভার্সন Windows 11-এ প্রায় সমস্ত অ্যাপের ক্ষেত্রেই নতুন ফ্রেশ লুক দেওয়া হয়েছে, যেমন- পেইন্ট (Paint), ক্যালকুলেটর (Calculator), ক্লক (Clock) ইত্যাদি। পাশাপাশি, Google Chrome-এর অন্যান্য জনপ্রিয় অ্যাপগুলোতেও আসতে চলেছে বদল। Windows 11-এ তাদের ঠিকঠাক ভিজ্যুয়ালের জন্য করা হচ্ছে নানা পরিবর্তন। কিন্তু সব থেকে বড় খবরটি হল Google Chrome-এও আসতে চলেছে পরিবর্তন।

এমএসপাওয়ারইউজার-এর (MSPoweruser) রিপোর্ট অনুযায়ী ভবিষ্যতে Windows-এর Google Chrome-এ আপডেটের জন্য একটি মেসেজ আসবে। সেটি আপডেট করলেই নতুন রূপে পাওয়া যাবে Google Chrome। আপডেট করার পর Google Chrome ব্রাউজার হবে রাউন্ডেড কনটেক্সট মেনু (Rounded Context Menu)।

Windows 11 নির্দিষ্ট কম্পিউটারে কাজ করলেও Google Chrome-এর নতুন কন্টেক্সট মেনু থিম (Context Menu Theme) দেখা যাবে Windows 10-এ। Windows 11-এও লক্ষ্য করা যাবে কিছু পরিবর্তন, যেমন- উইন্ডোজ টাস্কবার (Windows Taskbar), স্টার্ট মেনু (Start Menu) ইত্যাদি সেজে উঠবে নতুন চেহারায়।

আরও পড়ুন- কাকে দেখাবেন প্রোফাইলের ছবি, সিলেক্ট করে রাখা যাবে WhatsApp-এ! জেনে নিন কায়দা

মাইক্রোসফট অনেক দিন ধরেই Windows 11 নিয়ে কাজ করে চলেছে। কি ছুদিনের মধ্যেই তারা লঞ্চ করতে চলেছে তাদের সব থেকে আপডেটেড ভার্সন Windows 11। ইউজারদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে এই আপডেটেড ভার্সন। নতুন রূপে, নতুন ফিচার নিয়ে ইউজারদের চমক দিতে তৈরি Windows 11। এই Windows 11-এর কথা মাথায় রেখেই অন্যান্য অ্যাপগুলোও আনতে চলেছে নানা ধরনের পরিবর্তন।

Windows 11-এর সঙ্গে Google Chrome-এর অ্যাপগুলোও যেন জনপ্রিয়তা অর্জন করতে পারে তার জন্য চলছে পরীক্ষা নিরীক্ষা। এই সকল বিষয় মাথায় রেখে Google তাদের জনপ্রিয় সার্চ ব্রাউজার Google Chrome-এও নিয়ে আসছে নানা পরিবর্তন। Windows 11-এর কথা মাথায় রেখেই করা হচ্ছে এই সব পরিবর্তন। ইউজাররা Windows 11-এও যেন Google Chrome-এর সেরা সার্ভিস পায়, তার জন্যই Google Chrome-এ একাধিক পরিবর্তন হতে চলেছে।

Published by:Suman Majumder
First published:

Tags: Google Chrome, Windows 11

পরবর্তী খবর