প্রযুক্তি

  • Associate Partner
  • diwali-2020
  • diwali-2020
  • diwali-2020
corona virus btn
corona virus btn
Loading

দারুন খবর! মোবাইল অ্যাপেই এবার বাজি পোড়ান

দারুন খবর! মোবাইল অ্যাপেই এবার বাজি পোড়ান

বাজারে এসেছে Celebr8.world নামের এক দারুণ অ্যাপ!

  • Share this:

#নয়াদিল্লি: ব্যাপারটা শুধু তো আর পরিবেশ দূষণের মধ্যেই সীমাবদ্ধ নয়! বাঙালির কালীপুজো হোক বা সর্বভারতীয় ক্ষেত্রের দিওয়ালি- শব্দবাজির দৌরাত্ম্যে বয়স্ক ব্যক্তি, বাড়িতে থাকা বা হাসপাতালে ভর্তি অসুস্থ মানুষজনকে পড়তে হয় নানা অসুবিধের মুখে। এই অত্যাচারের হাত থেকে রেহাই পায় না অবোলা প্রাণীরাও, সে বাড়ির পোষ্যই হোক বা পথপ্রাণী! শব্দবাজির বিকট আওয়াজ সহ্য করতে না পেরে তাদের অনেকেরই হৃদযন্ত্র বিকল হয়ে যায়!

কিন্তু উৎসব তো আনন্দের, তাই না? আর সেই আনন্দ যদি সমাজের সব স্তরে ছড়িয়ে দেওয়া না যায়, তা হলে আর উৎসবের সার্থকতা রইল কই?

এর সঙ্গে হিসেবের তালিকায় রাখতে হবে করোনাকালের নিউ নর্ম্যাল পরিস্থিতিও। বাড়ির বাইরে ভিড়ের মধ্যে বাজি কিনতে গিয়ে বা পোড়াতে গিয়ে যদি ভাইরাসের সংক্রমণের মুখে পড়তে হয়, তার চেয়ে খারাপ ব্যাপার আর কী হতে পারে!

তাই এ বছরের উৎসব বরং জমিয়ে তোলা যাক অগমেন্টেড রিয়্যালিটির সাহায্যে। বাজারে এসেছে Celebr8.world নামের এক দারুণ অ্যাপ! যা কোনও রকম আসল বাজি ছাড়াই বাজি পোড়ানোর আনন্দ উসুল করে দেবে কড়ায় গণ্ডায়। অ্যান্ড্রয়েড আর iPhone- দুই প্ল্যাটফর্মেই এই অ্যাপ কাজ করবে বলে জানিয়েছে সূত্রের খবর। শুধু সেটা বিনামূল্যে Google Play Store থেকে ডাউনলোড করে নিলেই হল!

তার পর রয়েছে সাইন-ইন করার পালা। এ ক্ষেত্রে এই অ্যাপ ইউজারের ফোনের ক্যামেরা অ্যাকসেস করতে চাইবে। সেই অনুমতি দিলেই হাতে আসবে হরেক বাজির সম্ভার। তা ব্যবহার করার জন্য ফোনটাকে ফোকাস করতে হবে কোনও মসৃণ তলে। তা হলেই সেখানে ঠিক সিনেমা দেখার মতো করে একের পর এক পুড়তে থাকবে বাজি। ফুলঝুরি, হাউই, চরকি- যা চাইবেন, জুগিয়ে যাবে Celebr8.world।

তবে এই অ্যাপ ডাউনলোড করার পর আপনাকে যে বাজির সম্ভার দেবে, তা ফুরিয়ে গেলে নতুন বাজি বা বিশেষ কয়েকটি পয়সা ফেলে কিনতে হবে। তার খরচ এমন কিছু বেশি নয়। যেমন, ২১ টাকায় ২১০০টা, ৫১ টাকায় ৫১০০টা বাজি তুলে দেওয়া হবে আপনার হাতে। পয়সা দিতে না চাইলে Celebr8.world-এর বিজ্ঞাপন দেখে সংগ্রহ করতে হবে রিওয়ার্ড পয়েন্ট, তার পর তা ব্যবহার করে নয়া স্ট আনলক করা যাবে।

আর যদি বাজি পোড়ানো ব্যাপারটা আপনার অপছন্দ হয়? Celebr8.world-এ রয়েছে হরেক রকম আলো আর ফানুসের সম্ভারও। সেগুলো দিয়েও ঘর সাজানো যাবে বিনামূল্যে!

Published by: Ananya Chakraborty
First published: November 4, 2020, 5:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर