corona virus btn
corona virus btn
Loading

আপনার ফোনে কি এই অ্যাপগুলি আছে ? সাবধান, চুরি হতে পারে সব তথ্য

আপনার ফোনে কি এই অ্যাপগুলি আছে ? সাবধান, চুরি হতে পারে সব তথ্য
Trend Micro অনুযায়ী এই ৯টি ফেক অ্যাপ আপনার ফোনে ম্যালওয়্যারের ৩০০০ ভারিয়েন্ট ডাউনলোড করতে পারে। শুধু এটাই নয়, এই অ্যাপগুলি আপনার ফেসবুক আর গুগল অ্যাকাউন্ট-এর ও অ্যাক্সেস নিয়ে নেয়। এই অ্যাপগুলি গ্রাহকদের গুগল Admob বা Facebook Audience Network -এর মতো বিজ্ঞাপন দেখায় আর তাতে ক্লিক করতে বাধ্য করে।

এই ১৫টি অ্যাপকে প্লে স্টোর থেকে ডিলিট করতে বলা হয়েছে গুগলকে

  • Share this:

Google Play স্টোরে আজকাল ফেক অ্যাপের সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। সিকিউরিটি এক্সপার্ট সোফোস (Security Expert Sophos) অনুযায়ী প্লে স্টোরে এমন ১৫টি ম্যালওয়ার রয়েছে যা আপনার ফোনের জন্য হানিকারক।

এই ১৫টি অ্যাপকে প্লে স্টোর থেকে ডিলিট করতে বলা হয়েছে গুগলকে। এই অ্যাপগুলিতে Malicious Software পাওয়া গেছে যা ইউজারদের ফোন তেহকে সব ডেটা চুরি করতে পারে। জেনে নিন কি সেই অ্যাপগুলো

ইমেজ প্রসেসিং (ImageProcessing)

ফ্ল্যাশ ওন কল অ্যান্ড মেসেজেস (Flash On Calls & Messages) রেন্ট কিউআর কোড (Rent QR Code) ঈমেজ ম্যাজিক (Image Magic) জেনরেট এল্ভেস (Generate Elves) কিউআর আর্টিফ্যাক্ট (QR Artifact) ফাইন্ড ইয়োর ফোন (Find Your Phone) ব্যাকগ্রাউন্ড কাট আউট (Background Cut Out) ফটো ব্যাকগ্রাউন্ড (Photo Background) অটো কাট আউট (Auto Cut Out) সেবেক্সপ্রেস (SavExpense) স্ক্যাভেঞ্জার স্পিড (Scavenger Speed) অটো কাট প্রো (Auto Cut Out Pro)

এই অ্যাপগুলি আপনার ফোনে থাকলে আজই করুন ডিলিট।

First published: October 18, 2019, 3:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर