• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Facebook-এর সেটিংস মেনুতে পরিবর্তন আসছে, এবার মানুষের মন বুঝে বদল আনা হচ্ছে

Facebook-এর সেটিংস মেনুতে পরিবর্তন আসছে, এবার মানুষের মন বুঝে বদল আনা হচ্ছে

Facebook-এর সেটিংস মেনুতে পরিবর্তন আসছে, এবার মানুষের মন বুঝে বদল আনা হচ্ছে

Facebook-এর সেটিংস মেনুতে পরিবর্তন আসছে, এবার মানুষের মন বুঝে বদল আনা হচ্ছে

সংস্থা জানিয়েছে এই আপডেট আগের সমস্ত সেটিংস বজায় রেখেই করা হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার দিক থেকে Facebook প্রথম সারিতেই রয়েছে। নতুন বন্ধু ও পুরনো বন্ধু খুঁজে পাওয়ার এক জনপ্রিয় মাধ্যম Facebook। এই সংস্থা নিজের ইউজারদের কথা মাথায় রেখে প্রতি নিয়ত অ্যাপ্লিকেশনের আপডেট করে চলেছে। এবার এই অ্যাপ্লিকেশনের সেটিংসে নতুন আপডেট আনতে চলেছে Facebook। এবার ফাইন্ড টুলের উন্নতি করে মানুষের মন বুঝে কাজ করা হবে। কে কী চাইছেন সেই হিসাবে রেকমেন্ডেশন আসবে। তবে সংস্থা জানিয়েছে এই আপডেট আগের সমস্ত সেটিংস বজায় রেখেই করা হবে। Facebook-এর তরফে জানানো হয়েছে এবার থেকে ইউজারকে পোস্ট করার পর টার্গেট অডিয়েন্স নিয়ে বেশি একটা ভাবতে হবে না, কে কী রকমের পোস্ট ও বিজ্ঞাপন পছন্দ করেন সেই মতন আপডেট আনা হবে।

Facebook-এর সেটিংস ৬টি বিস্তৃত ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। তার মধ্যে রয়েছে অ্যাকাউন্ট (Account), প্রেফারেন্সেস (Preferences), অডিয়েন্স অ্যান্ড ভিজিবিলিটি (Audience and Visibility), পারমিশন্স (Permissions), ইনফরমেশন (Information), এবং কমিউনিটি স্ট্যান্ডার্ডস ও লিগাল পলিসি (Community Standards and Legal Policies)। Facebook আরও কিছু বদল এনেছে, যেমন আগে নিউজ ফিড একটি ছোট ক্যাটাগরি ছিল কিন্ত পরে এটাকে প্রেফারেন্সেস অনুযায়ী সিমিলার ক্যাটাগরিতে আনা হয়েছে। Facebook সেটিংসে সার্চ টুলের আপডেট করা হয়েছে। এর সাহায্যে ইউজারদের সেটিং সংক্রান্ত অনেক সুবিধা হয়েছে।

সংস্থা নিজের অভ্যন্তরীণ গবেষণায় বুঝতে পেরেছে যে সেটিংসের ক্ষেত্রে সুনির্দিষ্ট নাম ব্যবহার করা হলে অনেকটা সুবিধা হয়। তাই প্রিভেসি সেটিংস ক্যাটাগরির সঙ্গে অন্যান্য সেটিংসগুলিকেও মিলিয়ে মিশিয়ে দেওয়া হয়েছে। প্রিভেসি চেকআপের জন্য সেটিংস পেজের ওপরে একটি শর্টকার্টও রাখা হয়েছে।

কিছুদিন আগে Facebook-এ ভুয়ো তথ্য শেয়ার করা নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছিল এই সোশ্যাল মিডিয়া জায়েন্ট। ব্যক্তিগত অ্যাকাউন্টগুলির নিউজ ফিডে শেয়ার হওয়া বিভিন্ন কন্টেন্টগুলি ফ্যাক্ট-চেকার দিয়ে ক্ষতিয়ে দেখা হয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published: