Jio, Airtel থেকে শুরু করে একাধিক সংস্থা দিচ্ছে ১০০ Mbps-এর ব্রডব্যান্ড কানেকশন, কোনটা আপনার জন্য ঠিকঠাক?

Jio, Airtel থেকে শুরু করে একাধিক সংস্থা দিচ্ছে ১০০ Mbps-এর ব্রডব্যান্ড কানেকশন, কোনটা আপনার জন্য ঠিকঠাক?

Reliance Jio, Airtel থেকে শুরু করে একাধিক সংস্থা দিচ্ছে ১০০ Mbps ডেটা স্পিডের ব্রডব্যান্ড কানেকশন, নিজের জন্য সেরা প্ল্যানটি বেছ

Reliance JioFiber, Airtel Xstream broadband, Spectra, ACT broadband, MTNL, Tata Sky Broadband, Excitel থেকে শুরু করে একাধিক সংস্থা নানা মাসিক প্ল্যান নিয়ে হাজির হয়েছে

  • Share this:

#নয়াদিল্লি: ফের বাড়ছে করোনা। তাই ওয়ার্ক ফ্রম হোমের দিকেই ঝুঁকছে দেশের একাধিক সংস্থা। এক্ষেত্রে সব চেয়ে জরুরি হল একটি ঠিকঠাক ইন্টারনেট পরিষেবা। সেই সূত্র ধরেই প্রসঙ্গ ওঠে একটি নির্ভরযোগ্য হোম ব্রডব্যান্ড পরিষেবার। যা ন্যূনতম ১০০ Mbps হারে নিশ্চিন্তে পরিষেবা দিতে সক্ষম। এক্ষেত্রে Reliance JioFiber, Airtel Xstream broadband, Spectra, ACT broadband, MTNL, Tata Sky Broadband, Excitel থেকে শুরু করে একাধিক সংস্থা নানা মাসিক প্ল্যান নিয়ে হাজির হয়েছে। আসুন জেনে নেওয়া যাক বিশদে!

হোম ব্রডব্যান্ডের জন্য সেরা Reliance Jio। এতে খুব একটা বেশি টাকা খরচ হয় না। এক্ষেত্রে JioFiber প্ল্যানের মাসিক খরচ ৬৯৯ টাকা। দেশের যে কোনও প্রান্তেই আনলিমিটেড ভয়েস কলের পাশাপাশি ডেটা পরিষেবাও পাওয়া যায়। ডাউনলোড ও আপলোড স্পিড ১০০ Mbps। প্ল্যানটিকে ১৫০ Mbps-এ আপগ্রেড করানো যেতে পারে। এক্ষেত্রে মাসিক খরচ পড়বে ৯৯৯ টাকা। পিছিয়ে নেই Airtel Xstream ব্রডব্যান্ড পরিষেবাও। এক্ষেত্রে ১০০ Mbps ডাউনলোড ও আপলোড ডেটা পরিষেবার মাসিক খরচ ৭৯৯ টাকা। রয়েছে আনলিমিটেড ভয়েস কলের পরিষেবাও। Airtel Thanks অ্যাপের মাধ্যমে রিচার্জ করলে একাধিক আকর্ষণীয় রিওয়ার্ড ও অফার পাওয়া যায়।

বলা বাহুল্য ব্রডব্যান্ড সংস্থাগুলির মধ্যে একটি হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা রয়েছে। এক্ষেত্রে মাসিক ৭৭৭ টাকায় পাওয়া যাবে MTNL-এর ১০০ Mbps FTTH প্ল্যান। অন্য দিকে, ভারত ফাইবার ব্রডব্যান্ড সার্ভিসের মাসিক ৭৯৯ টাকার প্ল্যান রয়েছে। সংশ্লিষ্ট প্ল্যানের অধীনে ১০০ Mbps আনলিমিটেড ডেটা পরিষেবা পাওয়া যায়। এগুলির পাশাপাশি ACT Fibernet-এর তরফে ১৫০ Mbps আনলিমিটেড ব্রডব্যান্ড পরিষেবা দেওয়া হয়। দেশের প্রায় প্রতিটি শহরেই মাসিক ৭৯৯ টাকায় পাওয়া যায় এই প্ল্যান। একই সঙ্গে ১০০ Mbps আনলিমিটেড প্ল্যানের পরিষেবা দিচ্ছে Tata Sky ব্রডব্যান্ড পরিষেবা। এক্ষেত্রে মাসিক খরচ ৯৫০ টাকা। তবে ল্যান্ডলাইন ফোন কানেকশন অপশনাল।

তালিকার শেষের দিকে রয়েছে Excitel ব্রডব্যান্ড সার্ভিস। দিল্লি NCR-সহ দেশের একাধিক শহরে উপলব্ধ রয়েছে এই সংস্থার পরিষেবা। এক্ষেত্রে প্রি-পেইড অপশনে পাওয়া যায় ফাইবার ফার্স্ট ১০০ Mbps আনলিমিটেড ডেটা প্ল্যান। মাসিক বিলের সঙ্গে প্রতি মাসে খরচ ৬৯৯ টাকা। তবে তিন মাসের আগাম টাকা জমা দিলে ৫৬৫ টাকায় পাওয়া যায় এই প্ল্যান। এক্ষেত্রে চার মাসের আগাম টাকা জমা দিলে ৫০৮ টাকায় পাওয়া যায় প্ল্যানটি। উল্লেখ্য, যদি এক বছরের আগাম টাকা জমা দেওয়া যায়, তাহলে মাত্র ৩৯৯ টাকায় মিলবে Excitel ব্রডব্যান্ড সার্ভিসের প্ল্যান। তাই আর দেরি না করে নিজের জন্য বেছে নেওয়া যেতে পারে সেরা হোম ব্রডব্যান্ড প্ল্যান!

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর