corona virus btn
corona virus btn
Loading

TikTok, Likee-র মতো চিনা অ্যাপ ফোন থেকে আনইন্সটল করুন আর পেয়ে যান কাজু-বাদাম

TikTok, Likee-র মতো চিনা অ্যাপ ফোন থেকে আনইন্সটল করুন আর পেয়ে যান কাজু-বাদাম

দেশজুড়ে চিনকে বয়কটের ডাক ক্রমেই জোরাল হচ্ছে।

  • Share this:

#আহমেদাবাদ: ভারত চিন সংঘর্ষের পরই চিনা পণ্য এবং অ্যাপ বয়কটের ডাক উঠেছে দেশজুড়ে৷ ১৫ জুন লাদাখে গালওয়ান অঞ্চলে চিনা বাহিনীর অতর্কিত হামলায় কর্নেল-সহ ২০ জন ভারতীয় জওয়ানের মৃত্যু হয়। তারপর সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করতে শুরু করে বয়কট চিনা পণ্য। ইতিমধ্যেই কয়েক কোটি ভারতীয়রা খুঁজছেন কোন কোন চিনা পণ্য বয়কট করা হবে তার তালিকা।

করোনা সংক্রমণ ছড়িয়ে দেওয়ার অভিযোগে চিনের বিরুদ্ধে দেশে ক্ষোভ বাড়ছিল৷ লাদাখ সীমান্তে চিনা হামলা যেন আগুনে ঘি ঢেলেছে। দুইয়ে মিলে দেশজুড়ে চিনকে বয়কটের ডাক ক্রমেই জোরাল হচ্ছে। দেশজুড়ে চলছে প্রতিবাদ কর্মসূচি। কোথাও চিনা প্রডাক্টে আগুন জ্বালিয়ে চলেছে বিক্ষোভ, প্রতিবাদ। তো কোথাও পোড়ানো হচ্ছে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কুশপুতুল। সেই সঙ্গে শুরু হয়েছে চিনা অ্যাপগুলিকে ফোন থেকে ডিলিট করা। কিন্তু গুজরাত থেকে সামনে এসেছে নতুন ধরনের প্রতিবাদের খবর। জানা গিয়েছে যে, গুজরাতে চিনা অ্যাপ আনইন্সটল করলে সেই ব্যক্তিকে ২৫০ গ্রাম ড্রাই ফ্রুটস দেওয়া হচ্ছে।

গুজরাতের আনন্দ জেলার পেটলাদ পৌরসভা ক্রয়-বিক্রয় সংস্থা সিদ্ধান্ত নিয়েছে চিনা অ্যাপ আনইন্সটল করলে ২৫০ গ্রাম ড্রাই ফ্রুটস দেওয়া হবে। এই দিন অনেকেই এই প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সবাই লাইনে দাঁড়িয়ে নিজেদের ফোন থেকে অ্যাপ ডিলিট বা আনইন্সটল করে এক প্যাকেট করে ড্রাই ফ্রুটস পেয়ে যান।

Published by: Ananya Chakraborty
First published: June 27, 2020, 2:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर