Home /News /technology /
Smartphones Under 15000: পুজোয় নতুন ফোন কেনার পরিকল্পনা? দেখে নিন ১৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোনের তালিকা

Smartphones Under 15000: পুজোয় নতুন ফোন কেনার পরিকল্পনা? দেখে নিন ১৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোনের তালিকা

১৫ হাজার টাকা যদি বাজেট হয়, তা হলে এই ফোনগুলির মধ্যে থেকে কোনও একটি বেছে নেওয়া যায়!

  • Share this:

#কলকাতা: হাতেগোনা আর ক'দিন পরই দুর্গাপুজো। এদিকে নবরাত্রিও শুরু হয়ে গিয়েছে। সব মিলিয়ে উৎসবের মরসুমে দেশবাসী। এই সময়ে জামা কাপড় থেকে ঘর গোছানোর সরঞ্জাম, সকলের লিস্টে থাকে পছন্দের সব জিনিস। অনেকে এই সময় গাড়ি কিনে থাকে, অনেকে কেনে গ্যাজেটও। আর এই উৎসবের মরসুমকে মাথায় রেখে প্রায় সব সংস্থাই সব কিছুর উপর আকর্ষণীয় অফার দিয়ে থাকে। অফার মেলে মুঠোফোনেও। যদি নিজের সব সময়ের এই সঙ্গীকে পাল্টানোর পরিকল্পনা থাকে, তা হলে আর দেরি নয়।

আরও পড়ুন- কম্পিউটার,স্মার্টফোন থেকে ফাইল স্টোর করা,কীভাবে ব্যবহার করতে হবে Google Drive?

5G থেকে AMOLED ডিসপ্লে, বাজেট ফোনেই মিলবে সব রকম অপশন। ১৫ হাজার টাকা যদি বাজেট হয়, তা হলে এই ফোনগুলির মধ্যে থেকে কোনও একটি বেছে নেওয়া যায়-

Redmi 10 Prime

ফিচার থেকে কমপ্যাটিবিলিটি, সব দিক থেকেই Redmi-র এই ফোন অনেকেরই প্রথম পছন্দের তালিকায় রয়েছে। ১৫ হাজার টাকার মধ্যে একদিকে যেমন পাওয়া যাচ্ছে দুর্দান্ত ব্যাটারি ব্যাকআপ, অন্য দিকে পাওয়া যাচ্ছে ক্যামেরা। এই ফোন MediaTek Helio G85 চিপসেট দিয়ে তৈরি। 90Hz display ও 1080p display রয়েছে Redmi 10 Prime-এ। ব্যাটারি 6000mAh। সঙ্গে 50MP কোয়াড রেয়ার ক্যামেরা মিলবে। দাম ১১,৯৯৯ টাকা।

Moto G40 Fusion

অনেকেই বলে Motorola প্রেমীরা সাধারণত অন্য ব্র্যান্ডে যেতে চায় না। আর এই ব্য়ান্ডও তাই কাউকে নিরাশ করে না। একের পর এক টপ ক্লাস ফোন বাজেটের মধ্যে এনে দিচ্ছে Motorola। যার মধ্যে Moto G40 Fusion অন্যতম। ক্যামেরা হোক বা পারফরম্যান্স G সিরিজের জুরি মেলা ভার। G সিরিজের এই ফোনটিতে Android 11-এর অভিজ্ঞতা উপভোগ করা যাবে। মিলবে 64MP রেয়ার ক্যামেরা। Moto G40 Fusion-এ Snapdragon 732G chipset থাকছে, সঙ্গে 6000 mAh ব্যাটারি। আর ডিসপ্লেতে থাকছে 120Hz রিফ্রেশ রেট সঙ্গে HDR10+ ডিসপ্লে। যা গেমারদের বা সিনেমা প্রেমীদের দারুণ অভিজ্ঞতা দেবে। এছাড়াও এই ফোনে মোবাইল প্রোটেকশন স্যুট হিসেবে থাকছে Lenovo’s ThinkShield। বর্তমানে দাম ১২,৯৯৯ টাকা।

Poco M3 Pro 5G

ক্যামেরা ও গেমের জন্য জনপ্রিয় এই ফোনে থাকছে MediaTek Dimensity 700 চিপসেট। 90Hz অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটের সঙ্গে আসছে এর ডিসপ্লে। 5000 mAh ব্যাটারি ও MIUI 12 বেসড Android 11 পাওয়া যাবে এই ফোনে। পাশাপাশি এতে 48MP triple rear ক্যামেরা থাকছে। কেউ যদি ১৫ হাজারের মধ্যে স্টাইলিশ ফোন কিনতে চায় তা হলে এই ফোনটি বেছে নিতে পারে। দাম, ১৪,৪৯৯ টাকা।

Realme 8i

Helio G96 processor, 6.6-inch 120Hz ডিসপ্লে পাওয়া যাবে এই ফোনে। ক্যামেরার জন্য বিখ্যাত Realme-র ফোন, এই মডেলেই কাউকে নিরাশ করেনি সংস্থা। দিয়েছে 50MP ট্রিপল রেয়ার ক্যামেরা। এর পাশাপাশি এই ফোনে 5000 mAh ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাচ্ছে। দাম, ১২,৯৯৯ টাকা থেকে শুরু।

Redmi Note 10S

Redmi-র Note সিরিজ বরাবরই দুর্দান্ত অভিজ্ঞতা দিয়েছে ব্যবকারীদের। এই ফোনেও রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার। মাত্র ১২,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে AMOLED ডিসপ্লে সঙ্গে 64MP ট্রিপল রেয়ার ক্যামেরা ও 5000mAh ব্যাটারি। এই ফোন তৈরি হয়েছে Helio G95 চিপসেটে। যাতে MIUI 12.5 বেসড Android 11 রয়েছে । যারা ফোনে সিনেমা দেখতে পছন্দ করে তারা এই ফোনটি বেছে নিতে পারে। দাম, ১২,৯৯৯ টাকা।

Samsung Galaxy M32

যারা সিনেমা ফোনে দেখতে পছন্দ করে বা সোশ্যাল মিডিয়ায় বেশি সময় কাটাতে পছন্দ করে তাদের জন্য এই ফোন বেস্ট। এতে পাওয়া যাচ্ছে 6000mAh ব্যাটারি, সঙ্গে 6.4inch ফুল HD+ AMOLED ডিসপ্লে। রয়েছে 64MP কোয়াড রেয়ার ক্যামেরা ও Helio G80 চিপসেট। দাম, ১২,৪৯৯।

বর্তমানে Flipkart ও Amazon-এ সেল চলছে। যারা ফোনগুলি কেনার পরিকল্পনা করছে, তারা ওই দুই ই-কমার্স সাইট থেকে কিনলে আরও কিছুটা কম দামে পেয়ে যেতে পারে।

Published by:Suman Majumder
First published:

Tags: Budget Smartphones, Smartphones

পরবর্তী খবর