Battlegrounds Mobile India: ভোল বদলে আরও আকর্ষণীয় এবার ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, নতুন মোড, সঙ্গে আপডেট

খুব শিগগিরই ভারতের বাজারে আসতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ভার্সন ১.৬।

খুব শিগগিরই ভারতের বাজারে আসতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ভার্সন ১.৬।

  • Share this:

#কলকাতা: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) পাবজির (PUBG) বদলে ভারতে নতুন আপডেটেড ভার্সন মোবাইল গেম চালু করতে চলেছে। ভারত সরকার আগের বছর জনপ্রিয় মোবাইল গেম পাবজি (PUBG) বন্ধ করে দেয়। জনপ্রিয় এই গেমটি প্রায় ৫০ মিলিয়নের বেশি ডাউনলোড করা হয়েছিল। এবার ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) এর পরিবর্তে লঞ্চ করতে চলেছে নতুন ফিচার যুক্ত আপডেটেড ভার্সন ১.৬। এটি কবে বাজারে আসবে তার নির্দিষ্ট সময়, তারিখ জানা না গেলেও, সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে খুব শিগগিরই ভারতের বাজারে আসতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ভার্সন ১.৬।

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ভার্সন ১.৬-এ যোগ করা হয়েছে নানা ধরনের উন্নত ও আধুনিক ফিচার। ১০টি নতুন ফিচার যুক্ত এই আপডেটেড ভার্সন ১.৬-এ প্রয়োগ করা হয়েছে উন্নত প্রযুক্তি। আপডেটেড ভার্সন ১.৬-এ পাওয়া যাবে ফ্লোরা মিনাক মোড (Flora Menace Mode)। এছাড়াও এই আপডেটেড ভার্সনে যোগ করা হয়েছে এরাগ্নেল (Eragnel), লিভিক (Livik), এবং সানহোক ম্যাপ (Sanhok Maps)। এই ফ্লোরা মিনাক মোড শত্রুর হাত থেকে বাঁচতে সাহায্য করবে। এছাড়াও এই ফ্লোরা মিনাক মোডে যোগ করা হয়েছে জিলিয়ন ম্যাট্রিক্স (Zillion Matrix), লাইফ বেরিয়ার (Life Barrier) এবং ডায়নাহেক্স সাপ্লাই (Dynahex Supply) ফিচার। এছাড়াও ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ভার্সনে যোগ করা হয়েছে শো রুট (Show Route) এবং স্কোপ অ্যাডজাস্টমেন্ট (Scope Adjustment)। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ভার্সন ১.৬-এর সব থেকে গুরুত্বপূর্ণ ফিচারটি হল ক্যাপচার হাইলাইট মোমেন্ট (Capture Highlights Moments)। এর মধ্যে পাওয়া যাবে ট্রেনিং গ্রাউন্ডের জন্য আনলিমিটেড আমো (Ammo) এবং উন্নত জিপ ইউ এ জেড (UAZ) আর বাসের স্থায়িত্ব। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ভার্সন ১.৬-এর এইসব ফিচার সম্বন্ধেই আপাতত জানা গিয়েছে।

আরও পড়ুন- কেমন দাম হতে চলেছে iPhone 13 সিরিজের, জেনে নিন এক ঝলকে

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ভার্সন ১.৬-এর এইসব ফিচার দেখেই বোঝা যাচ্ছে যে পাবজির মতো এটাও ধমাকা করতে চলেছে প্লেয়ারদের দুনিয়ায়। পুজোর আগে মোবাইল গেম-প্রিয় মানুষের কাছে এটা নিঃসন্দেহে এক বিশাল খুশির খবর। পাশাপাশি, চলতি বছরের গণেশ চতুর্থীর (Ganesha Chaturthi 2021) দশ দিন ধরেও বিশেষ দুই ব্যাটল লাইভ করছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, যা অন্য রয়্যাল ব্যাটল গেমগুলোর জনপ্রিয়তা অনেকটাই কমিয়ে দিতে পারে এক ধাক্কায় বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

First published: