Home /News /technology /
দোলে সবার রঙে রং মেশাতে চাইছে Battlegrounds mobile India, নতুন আপডেট দিচ্ছে অনেক কিছু

দোলে সবার রঙে রং মেশাতে চাইছে Battlegrounds mobile India, নতুন আপডেট দিচ্ছে অনেক কিছু

Battlegrounds mobile India: দোল উপলক্ষে বিশেষ আপডেট করছে Battlegrounds mobile India

  • Share this:

#নয়াদিল্লি: দোল উপলক্ষে বিশেষ আপডেট করছে Battlegrounds mobile India। এই নতুন আপডেটে পাওয়া যাবে হোলি ধামাকা থিম। ভারতে শুরু হয়ে গিয়েছে হোলির প্রস্তুতি। এ সময় Krafton ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (BGMI) তাদের গেমে নিয়ে এসেছে একটি নতুন আপডেট। এতে হোলি থিম এবং আরও অনেক কিছু পাওয়া যাবে। সেই সঙ্গে থাকছে একটি নতুন ব্যাকগ্রাউন্ডও৷ BGMI-এর হোলি ধামাকায় 1.9.0 আপডেটের অঙ্গ হিসেবে এই সব নতুন ফিচার পাওয়া যাবে। সঙ্গে খেলোয়াড়রা দু’টি নতুন স্কাই আইল্যান্ডও (Sky Island) পাবেন।

BGMI আসলে PUBG মোবাইল গেমের একটি ভারতীয় সংস্করণ। ফলে Krafton-এর বিশেষ উৎসব কেন্দ্রিক থিমগুলি সীমিত সময়ের জন্য দেওয়া হতে পারে। BGMI-এর খেলোয়াড়রা অ্যাপ স্টোর থেকে তাদের ফোনে গেমটি আপডেট করে নিলেই নতুন থিম পেতে পারেন। এর পরে, Ranked Tab-এর ভিতরে Erangel এবং Livik Map-এর নীচে ডানদিকে তীর চিহ্নটিতে আলতো চাপ দিয়ে নতুন থিম ব্যবহার করতে পারবেন। হোলি ধামাকা থিম মোডে গেলে দু’টি ভিন্ন স্কাই আইল্যান্ড অফার করা হবে। সেটি Erangel এবং Livik Map দেখতে পাওয়া যাবে।

একটি স্কাই আইল্যান্ডে রয়েছে পিরামিড, যাতে অবশ্যই মিশরের কথা মাথায় আসবে। দ্বিতীয় আইল্যান্ডে আবার শীতের আমেজ। সেখানে রয়েছে কটি বরফের দুর্গ।নতুন থিম এবং স্কাই আইল্যান্ড ছাড়াও, BGMI-এর নতুন আপডেটে থাকছে Rainbow plaza এবং Camp। এগুলি Erangel-এর কাছাকাছি পাওযা যাবে। Rainbow plaza এবং Camp-এর ভূখণ্ডে রয়েছে কিছু দাগ। সেগুলি স্পর্শ করলে খেলোয়াড় আগ্নেয়গিরি দেখতে পাবেন। এখানে নতুন যানবাহন হিসাবে আনা হয়েছে বাইসাইকল।

আরও পড়ুন: এ বছরই আসছে iPhone 14, কেমন হতে পারে নতুন প্রজন্মের ফোন

এতে খেলোয়াড়ের সুবিধা হল, জ্বালানী বা ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়ার ভয় থাকবে না। তবে অসুবিধাও রয়েছে। এখানে সাইকেল চালানোর সময় খেলোয়াড়ের অস্ত্র ব্যবহার করার ক্ষমতা সীমিত করে দিচ্ছে BGMI। BGMI এই বাইসাইকলটিকে একটি মাউন্টেন বাইকের আকারে ডিজাইন করেছে। যা কিনা বহন করা সহজ এবং একটি ব্যাকপ্যাকের ভিতরেও এঁটে যেতে পারে।

যে নতুন ব্যাকগ্রাউন্ডটি আসছে সর্বশেষ আপডেটে, তার মধ্যে থাকছে একটি ইনডোর শুটিং এরিনা। যেখানে খেলোয়াড়রা তাদের দক্ষতা অনুশীলন করতে পারেন। নতুন আপডেটটিতে খেলার অডিও বেশ উন্নত করা হয়েছে। যাতে খেলোয়াড় আরও স্পষ্ট ভাবে পায়ের শব্দ এবং বন্দুকের গুলির শব্দ শুনতে পান।

Published by:Piya Banerjee
First published:

Tags: Battlegrounds Mobile India, Holi

পরবর্তী খবর