corona virus btn
corona virus btn
Loading

Basic First শিক্ষার্থীদের সফল হওয়ার জন্য অনলাইন শেখার রীতিকে প্রযোজন অনুযায়ী বদলাতে সক্ষম !

Basic First শিক্ষার্থীদের সফল হওয়ার জন্য অনলাইন শেখার রীতিকে প্রযোজন অনুযায়ী বদলাতে সক্ষম !

যদি 2020 সালের শুরুতে আমাদের বলা হতো যে শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের কেবলমাত্র বাড়ি থেকেই পড়াশোনা এবং কাজ করতে হবে বা সমস্ত পড়াশুনা অনলাইনে হবে, কেউ কি তা বিশ্বাস করতো? তাও, বিশ্বব্যাপী মহামারী COVID19-এর পরিপ্রেক্ষিতে, সর্বত্রই অনলাইনে পড়াশোনা করতে বাধ্য করা হয়েছিল এবং ফলস্বরূপ এই পতন আসল জিনিসের জন্য একটি দুর্বল বিকল্প হয়ে দাঁড়িয়েছে।

  • Share this:

শুধুমাত্র শিক্ষক এবং অভিভাবকরাই একমাত্র নন যারা এর মোকাবেলা করার জন্য সংগ্রাম করছেন। সব বয়সের এবং সব স্ট্রিমের শিক্ষার্থীদেরকে নিজেদের মানিয়ে নিতে বা পিছিয়ে পড়তে বাধ্য করা হচ্ছে। কিন্তু এর চেয়ে কি কোনো ভালো উপায় আছে? হ্যাঁ আছে। বেশিরভাগ শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান যে সমস্ত সমস্যার মুখোমুখি হচ্ছে সেগুলি মোকাবেলার জন্য দক্ষতা-ভিত্তিক ব্যক্তিগতকৃত প্ল্যাটফর্ম BasicFirst স্বতন্ত্রভাবে অবস্থিত। ইতিমধ্যে এগিয়ে থাকা, ই-লার্নিংয়ের ক্ষেত্রে তাদের অভিনব দৃষ্টিভঙ্গি সমান পরিমাপের ক্ষমতায়ন এবং শিক্ষিত করার চেষ্টা করে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে এটা সম্ভব।

চ্যালেঞ্জ - বিপুল সংখ্যক শিক্ষার্থীকে কার্যকরভাবে শিক্ষা দেওয়া।

BasicFirst সমাধান - অনন্য 'একজন শিক্ষার্থীর জন্য একজন কোচ' সিস্টেম যা আইআইটি এবং আইআইএম থেকে অভিজ্ঞ শিক্ষকদের একটি দল দ্বারা সমর্থিত তার মানে প্রতিটি শিক্ষার্থী এখন স্বতন্ত্র মনোযোগ এবং যত্ন পেতে পারে। প্রোগ্রামটির লক্ষ্যভিত্তিক দৃষ্টিভঙ্গি তাদের সহজ, দক্ষ শিক্ষার জন্য বিভিন্ন ধরনের ছাত্র এবং তাদের শেখার শৈলী রপ্ত করতে অনুমতি দেয়।

চ্যালেঞ্জ - সক্রিয় এবং কার্যকর পাঠ্যক্রম খুঁজে বের করা।

BasicFirst সমাধান - প্রত্যেক শিক্ষার্থীর জন্য একটি সুপার স্মার্ট পাঠ্যক্রম ব্যক্তিগতকরণ করা মানে সহজভাবে সমস্যার ক্ষেত্রগুলি চিহ্নিত করা এবং কোর্স সংশোধন করা। কিন্তু, একজন শিক্ষার্থীর শক্তিশালী পয়েন্টগুলিকেও সঠিকভাবে কাজে লাগানো। একটি বিশেষভাবে উপযুক্ত শিক্ষকতা প্রোগ্রাম এবং স্ব-অধ্যয়নের একটি নিয়মিত অভ্যাস তৈরি করার দ্বারা শিক্ষার্থীদের তাড়াহুড়ো বোধ করার প্রয়োজন হয় না এবং তারা তাদের নিজস্ব গতিতে শিখতে পারবে।

চ্যালেঞ্জ - শিক্ষার্থীরা চিন্তিত যে তারা পিছিয়ে পড়বে।

BasicFirst সমাধান - আইআইটি, মেডিকেল কলেজগুলি, বিআইটিএস পিলানী, এইমস দিল্লি ইত্যাদি, আপনার নির্বাচিত শিক্ষার লক্ষ্য যাই হোক না কেন, BasicFirst আপনাকে আপনার জন্য একটি দুর্দান্ত শিক্ষক খুঁজে দেয়। পরিচালিত কোর্সের বিষয়বস্তুর মাধ্যমে, আপনি আপনার প্রয়োজন মত দ্রুতহারে বা ধীরে ধীরে বিভিন্ন বিষয় অধ্যনের সাথে সাথে সন্দেহগুলিও দূর করতে পারবেন।

চ্যালেঞ্জ - গবেষণার জন্য অপর্যাপ্ত প্রবেশাধিকার

BasicFirst সমাধান - শিক্ষার্থীরা আশ্বস্ত হতে পারে যে তাদের শিক্ষার সমস্ত চাহিদার যত্ন নেওয়া হচ্ছে। পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, জীববিজ্ঞান, বিজ্ঞান, ভূগোল, বাণিজ্য এবং আরো অনেক কিছু, প্রতিটি লার্নিং মডিউলের সাথে বিনামূল্যে Wiki অন্তর্ভুক্ত। শিক্ষার্থীরা সহজেই রেফারেন্স নোট করতে পারে এবং ভালোভাবে বোঝার জন্য একটি গভীর গবেষণা পরিচালনা করতে পারে। এছাড়াও, বিনামূল্যে বুকস সলিউশন, এসডব্লওট (শক্তি, দুর্বলতা, সুযোগ এবং হুমকি) বিশ্লেষণ এবং 750+ প্রাক এবং পরবর্তী মূল্যায়ন, মকআপ এবং অনুশীলন পরীক্ষা নিশ্চিত করে যে আপনি আপনার চূড়ান্ত পরীক্ষার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত।

চ্যালেঞ্জ - অনেক সন্দেহ এবং সেগুলি ব্যাখ্যা করার কোন উপায় নেই।

BasicFirst সমাধান - সন্দেহ এবং প্রশ্ন থাকা কি স্বাভাবিক? কিন্তু অনেক স্কুল এবং কলেজ এখনো এই সমস্যা সমাধানের জন্য লড়াই করছে। BasicFirst-এ সকল বিষয়ে সীমাহীন সন্দেহ দূর করার একটি সহজ উপায় আছে যা শিক্ষার্থীদের আরো ভালোভাবে শিখতে এবং তাদের পাঠ্যক্রমের সাথে আরো নিরাপদ বোধ করার সুযোগ করে দেয়। যেকোনো সময়ে যদি কোনো স্বদেহের সমাধানের দরকার হয় তার জন্য30 বছরেরও বেশি অভিজ্ঞতা সম্পন্ন সহায়ক এবং জ্ঞানী শিক্ষকরা কেবলমাত্র একটি চ্যাট, ভয়েস বা ভিডিও কলের দূরে থাকেন।

চ্যালেঞ্জ - সকলের কাছে একই ক্যালেন্ডার মানানসই হয়না।

BasicFirst সমাধান - শিক্ষার্থীদের অবাস্তব একাডেমিক ক্যালেন্ডার বজায় রাখার জন্য সংগ্রাম করতে হবে। পরিবর্তে, শিক্ষকদের সহায়তার তাদের নিজেদের ক্যালেন্ডার সংহত করার জন্য তাদের ক্ষমতায়ন করা হয়। প্রাক এবং পরবর্তী মূল্যায়ন কোর্সের বিষয়বস্তু টুইক করার জন্য নিখুঁতভাবে পরিচালিত হয়, অন্যদিকে রুটিন এসডব্লওট বিশ্লেষণ নিশ্চিত করে যে প্রত্যেক শিক্ষার্থী অগ্রগতি দেখাচ্ছে।

চ্যালেঞ্জ - জটিল বিষয় শেখানো

BasicFirst সমাধান - প্রতিটি কোর্সের বিষয়ের ন্যায্য অংশ আছে যা শিক্ষার্থীদের একটি সহজ উপলব্ধি প্রদান করে এবং যেগুলিতে আরও কিছুটা সময় এবং ব্যাখ্যা প্রয়োজন হয়। এমনকি সবচেয়ে জটিল বিষয়গুলিকেও ছোট বিষয় এবং উপ-বিষয়ে ভেঙ্গে, BasicFirst প্রত্যেক শিক্ষার্থীকে তাদের কোর্সওয়ার্ক বুঝতে, গ্রহণ এবং প্রয়োগ করতে সাহায্য করে।

চ্যালেঞ্জ - প্রত্যন্ত অঞ্চল এবং ভ্রমণ।

BasicFirst সমাধান - আর কোনও শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা তাদের বসবাসের জায়গার মধ্যে সীমাবদ্ধ নেই, যে কোন জায়গা থেকে শিক্ষা নেওয়া যেতে পারে। এটি আপনার নিকটবর্তী BasicFirst বিতরণ কেন্দ্রে প্রতি মাসে ট্যাব/ফোনে আপনার 2D এবং 3D বিষয়বস্তু আপডেট করা অথবা একটি মোবাইল অ্যাপের মাধ্যমে অফলাইন মোডে পাঠ অ্যাক্সেস করা মতোই সহজ। পরীক্ষা এবং সংশোধনের জন্য প্রস্তুতি কখনোই এতো সহজ ছিল না, এমনকি কিছু সময় আগেও। এছাড়াও, একটি সক্রিয় পিয়ার-টু-পিয়ার আলোচনার চ্যানেল থাকা একটি দলের অংশ হওয়ার অনুভূতিকে বাড়িয়ে তোলে - চিন্তাভাবনা এবং দৃষ্টিভঙ্গি নিয়ে একই লক্ষ্য অর্জনে আগ্রহী সহপাঠী শিক্ষার্থীদের ভার্চুয়াল শ্রেণিকক্ষ।

পরিশেষে, BasicFirst সকল শিক্ষার্থীদের জন্য একটি সুপরিকল্পিত পরিকল্পনা ব্যবহার করে অভিযোজন, বিবর্তন এবং অগ্রগতি সম্ভব করে যা তাদের একাডেমিক সাফল্যের দিকে নিয়ে যেতে পারে। যদিও অনেক শিক্ষাপ্রতিষ্ঠান এখনও কীভাবে শিক্ষাকে মজাদার, ব্যবহারিক এবং ব্যবহারকারী-বান্ধব করে তোলা যায় তা নিয়ে কাজ করছে, BasicFirst-এর মতো একটি প্রতিষ্ঠিত ই-লার্নিং সরঞ্জামের প্রচার ভবিষ্যত প্রজন্মের শ্রমিক, নেতা এবং পেশাদারদের একটি সাহসী নতুন ভবিষ্যতে পা রাখার কার্যকর উপায় হতে পারে।

আপনার নিখুঁত BasicFirst পাঠ্যক্রম সম্পর্কে আরও তথ্য পেতে এখানে ক্লিক করুন।

এটা একটি পার্টনারড পোস্ট।

Published by: Ananya Chakraborty
First published: September 11, 2020, 5:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर