Home /News /technology /
Bajaj Platina 110: কলকাতা থেকে দিঘা আপ-ডাউনে ৬ লিটার পেট্রোলও লাগবে না! এমন বাইক কেনার এটাই সময়

Bajaj Platina 110: কলকাতা থেকে দিঘা আপ-ডাউনে ৬ লিটার পেট্রোলও লাগবে না! এমন বাইক কেনার এটাই সময়

Bajaj Platina 110 Review: কলকাতা থেকে দিঘা যেতে নিজের গাড়িতে ৩০০ টাকাও লাগবে না। এই মূল্যবৃদ্ধির বাজারে আর কী চাই!

  • Share this:

    কলকাতা: বাইক বা গাড়ি কেনার ক্ষেত্রে এখন ভারতের গ্রাহকরা কোন দিকে সব থেকে বেশি নজর দিচ্ছেন! বিশেষজ্ঞরা বলছেন, মাইলেজ। পেট্রোল, ডিজেলের দাম এখন আকাশছোঁয়া। তাই মাইলেজ ভাল দেয়, এমন গাড়ির এখন বাজারে গ্রহণযোগ্যতা বেশি।

    আজ আমরা আপনাদের এমনই একটি মোটরসাইকেলের কথা বলব। Bajaj Platina 110. অনেকে জানেন, এই বাইক আসলে মাইলেজ কিং। একবার ফুল ট্যাঙ্ক করলে নিশ্চিন্ত। আপনি হয়তো ভুলেই যাবেন, শেষবার কবে পেট্রোল পাম্পে গিয়েছিলেন।

    আরও পড়ুন- আপনিও কি বাইকে ১০০, ২০০ টাকার পেট্রোল ভরান? কত বড় ভুল করছেন জেনে নিন

    কম দামে চমৎকার মাইলেজ। আর কী চাই! এই বাইক আপনাকে কলকাতা থেকে দিঘা নিয়ে যাবে ৩০০ টাকারও কম খরচে। অর্থাত্ যাতায়াত হয়ে যাবে ৬০০ টাকারও কম খরচে। তা হলে আর দেরি না করে বুক করে দিন।

    অনেকেই ঘুরতে গিয়ে জ্বালানির জন্য হাজার হাজার টাকা খরচ করেন। কারণ এখন হায়ার সিসি বাইক চালালে পকেটে টান পড়াটা স্বাভাবিক। এদিকে অনেকে বাসে বা ট্রেনে ঘুরতে যেতে চান না।  এই মোটরসাইকেল আপনাকে খুব কম খরচে ট্যুর করতে সাহায্য করতে পারে।

    আরও পড়ুন- এটাই কি এখন দেশের সব থেকে সুন্দর স্কুটার! অনেকেই দেখে চোখ ফেরাতে পারছেন না

    কলকাতা থেকে দিঘার দূরত্ব কম বেশি ২০০ কিমি। এই বাইকের পেট্রোল ট্যাঙ্ক ১১ লিটার-এর। আর এটি মাইলেজ দেবে প্রতি লিটারে অন্তত ৮২ থেকে ৮৪ কিমি। তা হলে এবার নিজেই হিসেব করে নিন।

    115.45 CC সিঙ্গল-সিলিন্ডার ইঞ্জিন-

    Bajaj Platina 110 এই সেগমেন্টের প্রথম মোটরসাইকেল, যাতে কোম্পানি অ্যান্টিলক ব্রেকিং সিস্টেম বা ABS দিয়েছে। তবে কোম্পানি এটির শুধুমাত্র একটি ভেরিয়েন্টে লঞ্চ করেছে। Bajaj Auto এই বাইকে 115.45 cc সিঙ্গল-সিলিন্ডার ইঞ্জিন দিয়েছে। এটি এয়ার-কুলড প্রযুক্তিতে চলে। এই ইঞ্জিন 8.6 PS পাওয়ার এবং 9.81 Nm পিক টর্ক জেনারেট করে। ফাইভ-স্পিড গিয়ারবক্স রয়েছে এতে।

    ABS বড় ফ্যাক্টর-

    এই মোটরসাইকেলের সামনের চাকায় ডিস্ক ব্রেক রয়েছে। অন্যদিকে এর পিছনের চাকায় ড্রাম ব্রেক। কোম্পানি এতে সিঙ্গেল-চ্যানেল ABS দিয়েছে। মাইলেজের দিক থেকে এই মোটরসাইকেলকে কেউ টক্কর দিতে পারবে না। Bajaj Auto দাবি করেছে, Platina 110 এক লিটার পেট্রোলে ৮৪ কিমি রাস্তা পাড়ি দেবে। আর এই মাইলেজ ফিগার ARAI দ্বারা পরীক্ষাও করা হয়েছিল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bajaj, Bike news, Motorcycle

    পরবর্তী খবর