প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

একাধিক সেরা ফিচার্স-সহ বাজারে এল Asus-এর নতুন গেমিং ল্যাপটপ ROG Zephyrus G14, জানুন বিশদে

একাধিক সেরা ফিচার্স-সহ বাজারে এল Asus-এর নতুন গেমিং ল্যাপটপ ROG Zephyrus G14, জানুন বিশদে

শুধু নানা রঙে ভরা কি-বোর্ডই নয়, Asus-এর ROG Zephyrus G14 গেমিং ল্যাপটপ অনেক দিকেই সেরা, জানুন বিশদে

  • Share this:

Asus ROG Zephyrus G14: দেশের বাজারে এল ROG Zephyrus G14 গেমিং ল্যাপটপ। সম্প্রতি Asus ROG-র তরফে এই স্পেশাল এডিশন গেমিং ল্যাপটপ লঞ্চিংয়ের কথা ঘোষণা করা হয়েছে। এ ক্ষেত্রে উল্লেখযোগ্য বিষয়টি হল, ACRONYM-এর সঙ্গে জুটি বেঁধে এই গেমিং ল্যাপটপ তৈরি করেছে Asus। আসুন জেনে নেওয়া যাক কেমন দেখতে ও কী ভাবে কাজ করে এই গেমিং ল্যাপটপ।

ROG ZEPHYRUS G14 ACRNM-এর দাম শুরু হচ্ছে ১,৯৯,৯৯০ টাকা থেকে। Asus ROG স্টোর, Reliance, Croma, Amazon ও Flipkart-এর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে এই গেমিং ল্যাপটপ। স্পেশাল এডিশন এই ল্যাপটপে থাকছে ১৪ ইঞ্চি স্ক্রিন। এটি প্যানটোন ভ্যালিডেটেড। ল্যাপটপে থাকছে 8-core 16-thread AMD Ryzen 9-4900HS CPU ও NVIDIA GeForce RTX 2060-MaxQ GPU।

এই ল্যাপটপের কার্বন ব্ল্যাক সারফেস আপনার নজর কাড়বে। এই ডিভাইসের ACRONYM ডিজাইনের AniMe Matrix আপনার অ্যানিমেশনের চাহিদাকেও মেটাবে। এর প্যাকেজিংও বেশ আকর্ষণীয়। ল্যাপটপের ACRONYM এয়ার প্যাকেজ যে কোনও ক্রেতার নজর কাড়বে। এমনকি থিমের সঙ্গে মিলিয়ে কি-বোর্ডেও বৈচিত্র আনা হয়েছে। কি-বোর্ডের কি-গুলি নানান রঙের।

Asus India-এর সিস্টেম বিজনেস গ্রুপের কনজিউমার অ্যান্ড গেমিং PC-র বিজনেস হেড আরনল্ড সু জানিয়েছেন, গেমিং ল্যাপটপের বাজার ও গেমারদের কথা মাথায় রেখেই এই নতুন ROG Zephyrus G14 ল্যাপটপ তৈরি করা হয়েছে। এ ক্ষেত্রে ACRONYM-এর সঙ্গে জুটি বেঁধে অত্যাধুনিক প্রযুক্তি, অ্যানিমেশনের পাশাপাশি ল্যাপটপের সম্পূর্ণ ডিজাইনেও নানা পরিবর্তন আনা হয়েছে। একটা থিম বজায় রেখে ডিসপ্লে থেকে কি-বোর্ড সমস্ত কিছু ডিজাইন করা হয়েছে। গেমিং ল্যাপটপে যে গতানুগতিকতা রয়েছে, সেটা খানিকটা ভাঙার চেষ্টা করা হয়েছে ROG Zephyrus G14 ল্যাপটপে। লক্ষ্য একটাই- যাতে এই গেমিং ল্যাপটপের লুক থেকে শুরু করে প্রতিটি ফিচার ও টুলের সঙ্গে আরও বেশি করে একাত্মবোধ করেন গেমাররা। ACRONYM-এর কো-ফাউন্ডার এরলসন হাগের বক্তব্যেও একই বিষয় স্পষ্ট হয়ে উঠেছে। প্রস্তুতকারী সংস্থার আশা- ক্রেতারা পছন্দ করবেন এই ল্যাপটপকে।

সন্দেহ নেই, তাঁদের আশা নিশ্চয়ই পূরণ হবে! লুক অ্যান্ড ফিলের দিক দিয়ে বিচার করলে এই গেমিং ল্যাপটপ থেকে যে চোখ সরানো যাচ্ছে না, তা কি আপনি অস্বীকার করতে পারবেন?

Published by: Ananya Chakraborty
First published: November 4, 2020, 5:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर