Home /News /technology /
Apple: অ্যাকাউন্ট হবে ডিলিট, রিমুভ করা যাবে ডেটা! কবে থেকে এই সুবিধা পাবেন অ্যাপল ইউজাররা?

Apple: অ্যাকাউন্ট হবে ডিলিট, রিমুভ করা যাবে ডেটা! কবে থেকে এই সুবিধা পাবেন অ্যাপল ইউজাররা?

Apple: ইতিমধ্যেই ডেভেলপারদের কাছে রিমাইন্ডার পাঠানো শুরু করে দিয়েছে অ্যাপল।

  • Share this:

#নয়াদিল্লি: জুন মাসের ৩০ তারিখ থেকে অ্যাপল (Apple) নিয়ে আসতে চলেছে কিছু পরিবর্তন। জানা গিয়েছে যে জুনের ৩০ তারিখ থেকে অ্যাপলের ইউজাররা খুব সহজেই ডিলিট করতে পারবেন অ্যাকাউন্ট এবং রিমুভ করতে পারবেন ডেটা। ইতিমধ্যেই ডেভেলপারদের কাছে রিমাইন্ডার পাঠানো শুরু করে দিয়েছে অ্যাপল। ৩০ জুনের পর থেকে অ্যাপল তাদের সমস্ত ইউজারদের এই কাজ করার সুযোগ দেবে। অ্যাপলের অ্যাপ স্টোরের গাইডলাইন অনুযায়ী নতুন এই পরিবর্তন নিয়ে আসা হচ্ছে। এর মাধ্যমে ইউজারদের অ্যাকাউন্ট ডিলিট করা সহজ হবে এবং তাঁদের বিভিন্ন ধরনের ডেটা সঠিক জায়গায় থাকবে। অ্যাপলের তরফে জানানো হয়েছে যে এক্ষেত্রে ডেডলাইনের সময় বাড়ানো হতে পারে। কারণ এটি সঠিক ভাবে প্রয়োগ করার জন্য আরও কিছুটা সময়ের প্রয়োজন হতে পারে।

ডেভেলপারদের উপরে প্রভাব -

অ্যাপল চায় ডেভেলপাররা আরও সহজ করুক তাদের অ্যাকাউন্ট ডিলিট করার অপশন। সমস্ত ইউজার যেন খুব সহজেই ডিলিট অ্যাকাউন্ট অপশন খুঁজে পান সেটি সুনিশ্চিত করতে হবে। বিভিন্ন ধরনের অ্যাপ ইউজারদের অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভেট করার অপশন দেয়। এর ফলে নিজেদের বিভিন্ন ধরনের ডেটা রিমুভ করার সুবিধা পাওয়া যায় না। অনেক প্ল্যাটফর্ম আবার ইউজারদের বিভিন্ন ধরনের ডেটা জিপ ফাইলে করে ডাউনলোড করে নেয়। এই কারণে অ্যাপল নিয়ে আসতে চলেছে নতুন এই পরিবর্তন। এর ফলে ইউজারদের ডেটা আর অন্যের হাতে চলে যাবে না।

ইউজারদের উপরে প্রভাব -

অ্যাপল এই নতুন পরিবর্তন খুব তাড়াতাড়ি নিয়ে আসার চেষ্টা করছে। অ্যাপল এই বছর জানুয়ারি মাসেই নিয়ে আসতে চেয়েছিল এই পরিবর্তন। এবার অ্যাপলের তরফে ৩০ জুনের ডেডলাইন দেওয়া হয়েছে। ৩০ জুনের জন্য এখনও প্রায় এক মাসের মতো সময় হাতে রয়েছে। অ্যাপল মনে করছে যে এই ৬ মাস বেশি পাওয়ার ফলে ডেভেলপারদের সুবিধা হয়েছে। এর ফলে তারা তাদের অ্যাপের বিভিন্ন ধরনের আপডেট ঠিকঠাক করতে পারবে। কারণ ৩০ জুন আসতে চলেছে অ্যাপ স্টোর গাইডলাইনের ডেডলাইন।

আরও পড়ুন: ক্ষতিকর রাসায়নিকে ২৪ ঘণ্টায় কাঁচা আম পাকা! মালদার আমে মারাত্বক ক্ষতির ভয়!

অ্যাপলের ইউজাররা অ্যান্ড্রয়েড ইউজারদের থেকে অনেক ক্ষেত্রেই বেটার প্রাইভেসি ফিচারের সুবিধা পেয়ে থাকেন। এবার অ্যাপল এই ডিলিট অ্যাকাউন্ট অপশন চালু করতে চলেছে। এর ফলে ইউজারদের অ্যাকাউন্ট আরও বেশি সুরক্ষিত হবে এবং ইউজারদের ডেটা অন্যের হাতে যাওয়ার ভয় থাকবে না।

Published by:Piya Banerjee
First published:

Tags: Apple

পরবর্তী খবর