প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

একচার্জে ২১০ কিমি যাবে Hero Nyx-HX বৈদ্যুতিক স্কুটার, জেনে নিন খুঁটিনাটি

একচার্জে ২১০ কিমি যাবে Hero Nyx-HX বৈদ্যুতিক স্কুটার, জেনে নিন খুঁটিনাটি

৬৪,৬৪০ টাকায় মিলবে Hero Electric Nyx HX স্কুটার, জেনে নিন খুঁটিনাটি

  • Share this:

B2B কাস্টমারদের কথা ভেবে দেশের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার কম্পানি Hero Electric নিয়ে এসেছে ইলেকট্রিক স্কুটার। সম্প্রতি সিটি স্পিড পোর্টফোলিওতে HX সিরিজে তিনটি স্কুটারের মডেলের কথা ঘোষণা করেছে এই গাড়িপ্রস্তুতকারী সংস্থা। এগুলি হল Optima-hx, Nyx-hx ও Photon-hx। সেই সূত্র ধরেই Nyx HX স্কুটারের দাম প্রকাশ করা হয়েছে। গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, ৬৪,৬৪০ টাকায় মিলবে এই স্কুটার। প্রতিবার চার্জে এই গাড়ি সর্বোচ্চ ২১০ কিমি পর্যন্ত পরিষেবা দিতে সক্ষম।

ব্যবসার খাতিরে এই স্কুটারগুলিতে একাধিক ফিচার বা অ্যাপ্লিকেশন কাস্টমাইজ করা যেতে পারে। এর মডিউলার ব্যাটারি সিস্টেম আপনাকে বাড়তি সুবিধা দেবে। এই স্কুটারে ভার বহনের ক্ষেত্রেও একাধিক সুবিধা রয়েছে। এর জেরে যাঁরা স্কুটারে করে এক জায়গা থেকে অন্যত্র পণ্য সরবরাহ করছেন, তাঁরা অনেকটাই সুবিধা পাবেন। গাড়িপ্রস্ততকারী সংস্থার তরফে জানানো হয়েছে, এই ইলেকট্রিক স্কুটারে ব্লুটুথ ইন্টারফেসের জন্য চার ধরনের অন ডিমান্ড স্মার্ট কানেক্টিভিটির ব্যবস্থা করা হয়েছে। যাতে যাবতীয় কাজ অত্যাধুনিক প্রযুক্তির হাত ধরে খুব সহজে সম্পন্ন হতে পারে।

এ বিষয়ে Hero Electric-এর CEO সোহিন্দর গিল জানিয়েছেন, প্রতিটি ছোটখাটো ব্যবসাতেই একটি সুনির্দিষ্ট পরিবহন পরিষেবার প্রয়োজনীয়তা রয়েছে। বর্তমানে গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদার বিষয়টিও মাথায় রাখতে হয় ছোটো-মাঝারি ব্যবসায়ীদের। এই পরিস্থিতিতে Nyx-HX-এর নতুন সিরিজের গাড়ি অনেকটাই ফ্লেক্সিবল, মডিউলার ও ভার্সাটাইল। যা গ্রাহকদের চাহিদা পূরণ করতে সক্ষম। স্কুটারটির লো রানিং কস্ট, হাই লোড-ক্যারিং ক্যাপাবিলিটি, ইন্টারসিটি রেঞ্জ আপনার নজর কাড়বে। রয়েছে স্মার্ট কানেক্টিভিটি ফিচারও। স্বল্প ব্যাটারি খরচায় পর্যাপ্ত পিক-আপ দিতে সক্ষম হবে এই বাইক।

তিনি আরও জানিয়েছেন, B2B কাস্টমারদের জন্য এই বাইক একটি খুব ভালো অপশন হতে পারে। দেশের প্রায় অধিকাংশ ডিলারশিপের কাছেই পাওয়া যাবে এই স্কুটার। এই ইলেকট্রিক স্কুটার ব্যবহারের জেরে ব্যবসায় নানা সমস্যার সমাধানের পাশাপাশি খরচ একটু হলেও কমবে। সর্বোপরি ক্রমবর্ধমান পরিবেশ দূষণ রোধে ভূমিকা নিতে পারবে এই ছোট, বড়, মাঝারি ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি। দেশের ৫০০-র বেশি Hero Electric ডিলারশিপের কাছ থেকে পাওয়া যাবে নতুন এই ইলেকট্রিক বাইক।

প্রসঙ্গত, দিন কয়েক আগে সিটি স্পিড পোর্টফোলিওতে ই-বাইক লঞ্চ করেছে Hero Electric। Optima-hx, Nyx-hx ও Photon-hx মডেলে লঞ্চ হয়েছে এই বাইকগুলি। যার দাম শুরু হচ্ছে ৫৭,৫৬০ টাকা থেকে। দাম ও পারফরম্যান্স দু'টি দিক থেকেই এই ই-বাইক ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম বলে জানিয়েছে প্রস্তুতকারী সংস্থা।

Published by: Ananya Chakraborty
First published: October 22, 2020, 5:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर