Home /News /sports /
WTC Final : টেষ্ট বিশ্বকাপ ফাইনাল, ১৫ জনের ভারতীয় স্কোয়াডে তারকার ছড়াছড়ি

WTC Final : টেষ্ট বিশ্বকাপ ফাইনাল, ১৫ জনের ভারতীয় স্কোয়াডে তারকার ছড়াছড়ি

Ajinkya Rahane on Virat Kohli captaincy debate, Image Courtsey: REUTERS

Ajinkya Rahane on Virat Kohli captaincy debate, Image Courtsey: REUTERS

দলে ঋষভ পন্থের সঙ্গেই দ্বিতীয় উইকেটকিপার হিসেবে রাখা হয়েছে ঋদ্ধিমান সাহাকে।

  • Share this:
    #সাউদাম্পটন :  আর মাত্র দুদিন। তার পরই সাউদাম্পটনে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship)। আর এবার এই হাইভোল্টেজ ম্যাচের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল (India Team) ঘোষণা করল বিসিসিআই। দলে ঋষভ পন্থের সঙ্গেই দ্বিতীয় উইকেটকিপার হিসেবে রাখা হয়েছে ঋদ্ধিমান সাহাকে। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গী হবেন শুভমান গিল। প্রথম একাদশে নেই ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল ও শার্দুল ঠাকুর।

    নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ভারতের ১৫ জনের এই টেস্ট দলে থাকছেন- বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), রোহিত শর্মা, শুবমন গিল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ সামি, উমেশ যাদব, মহম্মদ সিরাজ।

    বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করা হয়েছিল। সেই দল থেকে ১৫ সদস্যের দলে ঠাঁই হল না লোকেশ রাহুল, ময়াঙ্ক আগরওয়াল, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দরের।

    রোহিতের সঙ্গে শুভমানই যে ওপেন করবেন তা পরিষ্কার হয়ে গিয়েছে ।এই দলে লোকেশ রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল না থাকায় অন্তত সেটাই পরিষ্কার হচ্ছে। ভারত সম্ভবত তিন পেসার ও দুই স্পিনারেই যেতে চাইবে। কারণ, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা দুজনেই ভাল ব্যাট করেন বলে ব্যাটিং গভীরতা বাড়াতে হনুমা বিহারীকে দলে রাখার প্রয়োজন হবে না। জশপ্রীত বুমরাহ ও মহম্মদ শামি দলে নিশ্চিত। তৃতীয় পেসার হিসেবে অভিজ্ঞ ইশান্ত শর্মাকে খেলানাে হবে নাকি ছন্দে না থাকা মহম্মদ সিরাজকে সুযোগ দেওয়া হবে সেদিকেই তাকিয়ে ক্রিকেট মহল। এই হাইভোল্টেজ সিরিজ নিয়ে ইতিমধ্যে পারদ চড়তে শুরু করেছে। ইউরো, কোপার মাঝেও ভারত-নিউ জিল্যান্ডের বিশ্ব সেরা  টেস্ট দল হয়ে ওঠার চ্যালেঞ্জ ক্রীড়াপ্রেমীদের আলাদা আকর্ষণ হবে। তা ছাড়া নিউ জিল্য়ান্ডকে হারিয়ে টেস্টে নিজেদের শ্রেষ্ঠত্ব জাহির করার এর থেকে ভাল সুযোগ হয়তো কোহলি অ্যান্ড কোং আর পাবে না।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: India Team, World Test Championship

    পরবর্তী খবর