Home /News /sports /
Rafael Nadal Wimbledon 2022: পেটে সাত মিলিমিটারের ক্ষত, উইম্বলডন থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল!

Rafael Nadal Wimbledon 2022: পেটে সাত মিলিমিটারের ক্ষত, উইম্বলডন থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল!

Rafael Nadal Wimbledon 2022 ছবি-- রাফায়েল নাদাল ফ্যানস।

Rafael Nadal Wimbledon 2022 ছবি-- রাফায়েল নাদাল ফ্যানস।

টেলর ফ্রিৎজের বিরুদ্ধে পাঁচ সেটের লড়াইয়ে শেষ দিকে কিছুতেই আর টানতে পারছিলেন না। সার্ভিস করতে সমস্যা হচ্ছিল। (Rafael Nadal Wimbledon 2022)

  • Share this:

    #কলকাতা: রুদ্ধশ্বাস কোয়ার্টার ফাইনালে অবিশ্বাস্য খেলার পর সেমিফাইনালের অপেক্ষা ছিল। কিন্তু উইম্বলডন ২০২২ থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। বৃহস্পতিবার রাতে তাঁর নাম প্রত্যাহারের কথা ঘোষণা করা হয়েছে উইম্বলডনের তরফে। কোয়ার্টার ফাইনালে অসহ্য যন্ত্রণা নিয়ে খেলতে হয়েছিল নাদালকে। টেলর ফ্রিৎজের বিরুদ্ধে পাঁচ সেটের লড়াইয়ে শেষ দিকে কিছুতেই আর টানতে পারছিলেন না। সার্ভিস করতে সমস্যা হচ্ছিল। (Rafael Nadal Wimbledon 2022)

    ম্যাচ জেতার পর সেকথা নিজেই জানান রাফায়েল নাদাল। তখনও পর্যন্ত সেমিতে অস্ট্রেলিয়ার নিক কিরিয়সের বিরুদ্ধে খেলবেন বলেই জানিয়েছিলেন স্পেনীয় তারকা। কিন্তু শেষরক্ষা হল না। পেটের অহস্য যন্ত্রণার কারণে এবারের উইম্বলডন থেকে নাম তুলে নিতে বাধ্য হলেন নাদাল। স্পেনীয় তারকা নাম তুলে নেওয়ায় বিনা লড়াইয়ে কিরিয়স চলে গেলেন ফাইনালে। রবিবার অল ইংল্যান্ড কোর্টে তিনি মুখোমুখি হবেন নোভাক জোকোভিচ বনাম ক্যামেরন নরি ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে।

    আরও পড়ুন: স্বচ্ছ শাড়ির ফাঁকে দিশার সরু কটিদেশ, স্পষ্ট বক্ষবিভাজিকা! ভাইরাল ছবি

    বৃহস্পতিবার নাদাল অনুশীলন করার পরেই সিদ্ধান্ত নেন সেমিফাইনালে তিনি খেলবেন না। স্বাভাবিক ভাবেই নাদালের কেরিয়ার থেকে একটি গ্র্যান্ডস্ল্যাম জয়ের সম্ভাবনা শেষ হয়ে গেল। ওয়াকওভার পেয়ে রবিবারের ফাইনাল খেলার ছাড়পত্র আদায় করে নিলেন নিক কিরিয়স। ফাইনালে তিনি খেলবেন শীর্ষবাছাই সার্বিয়ান নোভাক জকোভিচ ও ব্রিটেনের ক্যামেরন নরির মধ্যে যে সেমিফাইনালটি হবে, তার জয়ীর বিরুদ্ধে।

    আরও পড়ুন: 'হবু বাবা' ডাক শুনে কী কী বললেন রণবীর কাপুর? ভিডিও তুমুল ভাইরাল

    ধবার নাদাল যখন পাঁচ সেটের কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলছিলেন ১১তম বাছাই আমেরিকান টেলর ফ্রিৎজের বিরুদ্ধে, তখনই তাঁকে যন্ত্রণাক্লিষ্ট দেখাচ্ছিল। পেটের পেশি সাত মিলিমিটার ছিঁড়েছে বলে দাবি করে স্পেনের সংবাদমাধ্যম। অবশেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল বলেন, আমি এটাই বলতে এসেছি যে দুর্ভাগ্যজনকভাবে আমাকে টুর্নামেন্ট সরে দাঁড়াতে হচ্ছে। গতকাল সকলেই দেখেছেন আমি পেটের যন্ত্রণা সত্ত্বেও কীভাবে খেলা চালিয়ে গিয়েছি। পরে নিশ্চিত হই পেটের পেশি ছিঁড়েছে। নিজের কেরিয়ারের কথা ভেবেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত বলে জানিয়েছেন নাদাল।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Rafael Nadal, Wimbledon

    পরবর্তী খবর