Home /News /sports /
‘কোহলির আগ্রাসনকে আমি ভালবাসি’: কুম্বলে

‘কোহলির আগ্রাসনকে আমি ভালবাসি’: কুম্বলে

বিরাটের আগ্রাসনকে তিনি ভালবাসেন। সেটা বন্ধ হোক, তা কোনও দিনই তিনি চাইবেন না। অধিনায়ক কোহলিকে পাশে বসিয়েই ঘোষণা কোচ অনিল কুম্বলের।

  • Last Updated :
  • Share this:

    #বেঙ্গালুরু:  বিরাটের আগ্রাসনকে তিনি ভালবাসেন। সেটা বন্ধ হোক, তা কোনও দিনই তিনি চাইবেন না। অধিনায়ক কোহলিকে পাশে বসিয়েই ঘোষণা কোচ অনিল কুম্বলের। ক্যারিবিয়ান সফরের আগে বেঙ্গালুরুতে বিরাটের দাবি, টিম ইন্ডিয়ার মানসিকতা বদলাবে কুম্বলের হাত ধরেই।

    ‘সম্পর্ক’। রবি শাস্ত্রী পরবর্তী ভারতীয় ক্রিকেটের রিংটোন। তাই কুম্বলের ডাকে সাড়া দিয়ে বেঙ্গালুরু এসেছিলেন ধোনি। ক্যারিবিয়ান সফরের জন্য বিরাটকে শুভেচ্ছা জানিয়েছেন। এমনকী, এটাও বুঝিয়েছেন কীভাবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কৌশল ঠিক করতে হবে। আসলে কুম্বলে যুগে আগে অনেকেই সন্ধিহান ছিলেন কোহলির সঙ্গে কোচের সম্পর্ক নিয়ে। যা সোমবার বেঙ্গালুরুতে স্পষ্ট করলেন কুম্বলে।

    টেকনিক একজন ক্রিকেটারের জন্মগত। সেটা বদলানো এত দ্রুত সম্ভব নয়। কিন্তু বদলাতে পারে মানসিকতা। গত কয়েকদিনে দলের সঙ্গে প্রথম যোগ দিয়ে সেটাই করেছেন কোচ অনিল কুম্বলে। একজন শিক্ষকের মতো অভিজ্ঞতা দিয়ে বুঝিয়েছেন, কোন পরিস্থিতিতে কী ভাবে তিনি দেশের জন্য লড়াই করেছিলেন। কুম্বলের এই পন্থা মন কেড়েছে অধিনায়ক কোহলির।

    এক বছরে ১৭টি টেস্ট। যার প্রথম স্টপ ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান সফর থেকে শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেটে ‘কোকু’ যুগের। যেখানে একজনের মূলধন আগ্রাসন। আর একজন ওই আগ্রসনের প্রেমিক। সোমবারের বেঙ্গালুরু সেই বার্তাই দিল বিশ্ব ক্রিকেটকে।

    First published:

    Tags: Anil Kumble, BCCI, Cricket, India Tour Of Westindies, Press Conference, Virat Kohli, অনিল কুম্বলে, বিরাট কোহলি