• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • DJ Bravo retirement : বিশ্বকাপ শেষ হলেই দেশের জার্সিতে ক্রিকেটকে বিদায় জানাবেন ডোয়াইন ব্রাভো

DJ Bravo retirement : বিশ্বকাপ শেষ হলেই দেশের জার্সিতে ক্রিকেটকে বিদায় জানাবেন ডোয়াইন ব্রাভো

দেশের জার্সিতে আর দেখা যাবে না ব্রাভোকে

দেশের জার্সিতে আর দেখা যাবে না ব্রাভোকে

Dwayne Bravo to retire from international cricket . ২০১২ ও ২০১৬-ওয়েস্ট ইন্ডিজের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেই ছিলেন ডোয়াইন ব্রাভো।আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন চ্যাম্পিয়ন গানের জনক ডোয়াইন জন ব্রাভো

  • Share this:

    #দুবাই: স্বয়ং মহেন্দ্র সিং ধোনি টি টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে নম্বর দেন তাকে। এই ফরম্যাটে ব্রাভোর মত অভিজ্ঞতা হাতে গোনা কয়েকজন ক্রিকেটার ছাড়া কারো নেই। ২০১৬ সালের টুর্ণামেন্টে শিরোপা জিতে তার ‘চ্যাম্পিয়ন’ গানেই উদযাপন সেরেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ইডেনের মাঝমাঠে চ্যাম্পিয়ন গানের সুরে উত্তাল হয়েছিলেন ক্রিস গেইল, ড্যারেন স্যামি, কার্লোস ব্রাথওয়েটরা। কিন্তু বছর পাঁচেক পর ক্যারিবীয়দের মাঠের পারফরম্যান্সে মিলল না চ্যাম্পিয়ন সুর। বৃহস্পতিবার আবুধাবিতে শ্রীলঙ্কার কাছে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

    আরও পড়ুন - T20 World Cup: Afganistan কি হতে পারবে ভারতের ট্রাম্পকার্ড, Semi final-র তিন পথ

    আর এই কারণে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন চ্যাম্পিয়ন গানের জনক ডোয়াইন জন ব্রাভো। যাকে ডিজে ব্রাভো হিসেবেই চেনে ক্রিকেট বিশ্ব। তবে বিশ্বকাপের এবারের আসরে ক্যারিবীয়দের শেষ ম্যাচটি খেলবেন ব্রাভো। সবকিছু ঠিকঠাক থাকলে শনিবার (৬ নভেম্বর) আবুধাবিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিই হবে ব্রাভোর শেষ আন্তর্জাতিক ম্যাচ। বৃহস্পতিবার শ্রীলঙ্কার কাছে হারের পর এ সিদ্ধান্ত জানিয়েছেন মি. চ্যাম্পিয়ন। আইসিসির ম্যাচ পরবর্তী আলোচনায় স্বদেশি ড্যারেন স্যামি ও অ্যালেক্স জর্ডানকে নিজের সিদ্ধান্ত সম্পর্কে ব্রাভো বলেছেন, বিদায় বলার সময় এসে গেছে।

    উইন্ডিজের হয়ে দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারে অনেক উত্থান-পতন হলেও ক্যারিয়ার ভালই ছিল। ওয়েস্ট ইন্ডিজ দল ও ক্যারিবীয় জনগণের কাছে কৃতজ্ঞ; যারা আমাকে সমর্থন দিয়েছে। এই টি-টোয়েন্টি বিশ্বকাপই যে ব্রাভোর শেষ আন্তর্জাতিক সিরিজ, তার ইঙ্গিত অবশ্য আগেই পাওয়া গিয়েছিল। গত জুলাই-আগস্টে ঘরের মাঠে অনুষ্ঠিত পাকিস্তান সিরিজে কাইরন পোলার্ড বলেছিলেন, ঘরের মাঠে এবারই শেষবারের মতো টি-টোয়েন্টি খেলছে ব্রাভো।

    ২০১২ ও ২০১৬-ওয়েস্ট ইন্ডিজের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেই ছিলেন ডোয়াইন ব্রাভো। এর আগে আরও একবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে ২০১৯ সালেই আবার ক্যারিবীয় দলে ফেরেন এই অলরাউন্ডার। ত্রিনিদাদের এই ক্রিকেটার অবশ্য আইপিএল চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: