Home /News /sports /
‘‌‌আমরা বারবার হারাতাম ভারতকে, ওদের জন্য দুঃখ হত’‌ বিতর্কিত মন্তব্য ইমরানের

‘‌‌আমরা বারবার হারাতাম ভারতকে, ওদের জন্য দুঃখ হত’‌ বিতর্কিত মন্তব্য ইমরানের

আজ পর্যন্ত কোনও বিশ্বকাপের একটিও ম্যাচ পাকিস্তান জিততে পারেনি। যতবার ভারতের সঙ্গে দেখা হয়েছে, ততবারই হেরে মুখ পুড়েছে সে দেশের।

  • Share this:

    #‌নয়া দিল্লি:‌ বিতর্ক তৈরি করতে তিনি ওস্তাদ!‌ বারবার তাঁর ব্যক্তিগত জীবন থেকে খেলোয়াড় জীবন, আর এখন রাজনৈতিক জীবন, পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও প্রাক্তন ক্রিকেটার ইমরান খানের জীবনে বিতর্কের শেষ নেই। তাঁর হাত দিয়েই ক্রিকেটের অনেক বৈতরণী পার হয়েছে পাকিস্তান। ১৯৯২ সালে একমাত্র জেতা বিশ্বকাপও তাঁর হাত ধরেই এসেছে।

    ক’‌দিন আগে সেই ইমরান খানই একটি টেলিভিশন সাক্ষাৎকারে ভারতকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেছেন। তিনি বলেছেন, ‘‌আমাদের সময় ভারতকে নিয়ে আমরা চিন্তা করতাম না। ভারতের জন্য দুঃখ হত আমার। এতবার ওদের আমরা হারিয়েছি যে কী বলব!‌ খেলার শুরু আগে দেখতাম, ওদের দলের অধিনায়ক খুব চাপে রয়েছেন। টসের সময় মুখ দেখেই বোঝা যেত, অবস্থা কতটা খারাপ!‌ তাই আমাদের প্রতিপক্ষ ভারত ছিল না, ছিল তৎকালীন ওয়েস্ট ইন্ডিজ। আমার মনে হয় না আমি সেই দলের থেকে আর ভাল কোনও দল আজ পর্যন্ত দেখেছি।’‌

    দু’‌দেশের সম্পর্ক একেবারে তলানিতে ঠেকার আগে পর্যন্ত নিয়মিত খেলার মাঠে দেখা হত ভারত পাকিস্তানের। ১৯৫২ সালে প্রথমবার পাকিস্তান ক্রিকেট দল ভারতে আসে। তারপর থেকে অসংখ্যবার দু’‌দেশের সাক্ষাৎ হয়েছে। ১৩২টি ওয়ান ডে–র মধ্যে ভারত জিতেছে ৫৪টি, ৭৩টি জিতেছে পাকিস্তান। অন্যদিকে ৫৯টি টেস্ট ম্যাচের মধ্যে ভারত জিতেছে ৯টি, পাকিস্তান ১২টি। তবে বিশ্বকাপে ভারতের ধারে কাছে আসতে পারেনি পাকিস্তান। আজ পর্যন্ত কোনও বিশ্বকাপের একটিও ম্যাচ পাকিস্তান জিততে পারেনি। যতবার ভারতের সঙ্গে দেখা হয়েছে, ততবারই হেরে মুখ পুড়েছে সে দেশের।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Cricket, Imrankhan, Indiancricket

    পরবর্তী খবর