Home /News /sports /
Umran Malik : গতিই শেষ কথা নয়! বড় মঞ্চে উমরানকে সফল হতে বিশেষ পরামর্শ জাহির খানের

Umran Malik : গতিই শেষ কথা নয়! বড় মঞ্চে উমরানকে সফল হতে বিশেষ পরামর্শ জাহির খানের

উমরানকে টানা খেলিয়ে যেতে হবে বলছেন জাহির

উমরানকে টানা খেলিয়ে যেতে হবে বলছেন জাহির

Umran Malik should stick to pace and hard lengths for success feels Zaheer Khan. গতিই শেষ কথা নয়! বড় মঞ্চে উমরানকে সফল হতে বিশেষ পরামর্শ জাহির খানের

  • Share this:

    #মুম্বই: প্রাক্তন ভারতীয় পেসার জাহির খান উমরান মালিককে তার শারীরিক শক্তির ওপর সবথেকে বেশি গুরুত্ব দিতে বলেছেন। তার এই প্রতিভার জন্যই জাতীয় দলে স্থান অর্জন করতে পেরেছেন তিনি। ভারতের আয়ারল্যান্ড সফরে জাতীয় দলে অভিষেক করেন উমরান। গত মাসে এই সফরে তার অভিষেক খুব সাধারন মানেরই ছিল। পরের ম্যাচে তিনি মাথা ঠান্ডা রেখে খেলেন এবং শেষ ওভারে ভারতের হয়ে ম্যাচ বার করে নেন।

    তৃতীয় টি টিয়েন্টি ম্যাচে ভারতীয় দলে একাধিক বদল আসে, কিন্ত উমরান মালিককে আবারও সুযোগ দেওয়া হয়। তিনি তার যেরকম ক্ষমতা দেখিয়েছেন আইপিএলে, ভারতীয় বোর্ড সেই প্রতিভা বার করে আনার জন্য আবারও সুযোগ দিতে চান মালিককে। প্রাক্তন ফাস্ট বোলার জাহির খান উমরানকে কিছু উপদেশ দেন। তার মতে উমরান তার বলের গতির জন্যই গোটা বিশ্বের নজর কেড়ে নিয়েছিলেন, তাকে গতির ওপরই সবথেকে বেশি গুরুত্ব দিয়ে হবে।

    তিনি মনে করছেন উমরানের আরো দ্রুত গতিতে দৌড়ে এসে আরো শক্তি প্রয়োগ করে বল করতে হবে। জাহির খান বললেন, প্রথমত তাকে(উমরান) আরো শক্তি প্রয়োগ করতে হবে। তিনি সবার নজরে পড়েছিলেন কারণ দিনে দ্রুত রান আপ নিয়ে অত্যন্ত গতিতে বল করতেন। তিনি ব্যাটারদের সমস্যায় ফেলতেন, তাই তার এতেই আরো গুরুত্ব দেওয়া উচিত।

    তিনটি স্টাম্প লক্ষ্য করি, জোরে ছুটে এস এবং যতটা সম্ভব গতিতে বল কর। রবিবারের ম্যাচে উমরান মালিকের পারফরম্যান্স মনঃপুত ছিল না। ৪ ওভার বল করে ৫৬ রান দিয়েছেন তিনি, তবে তিনি জেসন রয়ের উইকেট নিয়ে একটি বড় অবদান রেখেছেন ম্যাচে। জাহির মনে করেন আন্তর্জাতিক ক্রিকেটে মানিয়ে নিতে আরো অন্তত ১০ টা ম্যাচ লাগবে উমরানের।

    খেলতে খেলতেই পরিস্থিতি অনুযায়ী শিখে যাবে কখন কি বল করতে হয়। ভুবনেশ্বর কুমারের ব্যাপারে জিজ্ঞেস করা হলে, জাহির খান জানান তিনিও চেয়েছিলেন ভুবনেশ্বর কুমার যাতে জায়গা পান। ভুবনেশ্বর ওরফে ভুবি, জাতীয় দলের বহুদিনের সদস্য। অভিজ্ঞতা এবং প্রতিভার অধিকারী, যার অত্যন্ত প্রয়োজন ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Umran Malik, Zaheer Khan

    পরবর্তী খবর